বৃহস্পতিবার, জুন ২৪, ২০২১ : ৮:৪৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ঝালকাঠিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮ দোকানকে জরিমানা

jhalakati mobilcourt pic-02ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠিতে পাটজাত পণ্যের মোড়ক ব্যবহার না করায় সদর উপজেলার বাউকাঠি, নবগ্রাম ও মানপাশা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮ দোকান মালিককে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার বিধিমালা ২০১৩ অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশক্রমে এ অভিযান পরিচালনা করা হয়েছে। বুধবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেদুল হাসান।  এসময় উপস্থিত ছিলেন মুখ্য পাট কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন ও জেলা পাট উন্নয়ন কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাশেদুল হাসান বলেন, “পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার বিধিমালা ২০১৩” আইনটি প্রয়োগ ও বাস্তবায়নের লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, বন ও পরিবেশ মন্ত্রণালয়, পাট অধিদপ্তর এবং পরিবেশ অধিদপ্তর নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় চেম্বার অব কমার্স এর সহায়তায় লিফলেট বিতরণ এবং বিভিন্ন ধরণের প্রচার-প্রচারণা চালানো হয়েছে। পরে ৩০ নভেম্বর থেকে সারা দেশের ন্যায় ঝালকাঠি জেলায়ও অভিযান পরিচালনা শুরু করা হয়েছে। অভিযানে রাজাপুরে ৭টি মামলা এবং প্রত্যেককে ৫শ’ টাকা করে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নলছিটিতে ২ টি মামলা দায়ের এবং ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সদর উপজেলা ও শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৩ টি মামলা ও সাড়ে ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জাফর আলম বলেন, মন্ত্রণালয়ের নির্দেশক্রমে অভিযান পরিচালনার পূর্বে সচেতনতা বৃদ্ধি করা হয়েছে। পরে চেম্বার অব কমার্সকে সাথে নিয়ে মানবিক দিকে তাকিয়ে আইনপ্রয়োগ করা হয়েছে। শুরু হওয়া এ অভিযান সপ্তাহব্যাপী চলবে। আশাকরি অভিযান চালিয়ে ধান, চাল, গম, ভুট্টা, সার ও চিনির বস্তায় প্লাষ্টিকের ব্যবহার শুন্যের কোঠায় নামিয়ে পাটজাত মোড়কের ব্যবহার শতভাগে উন্নীত করতে পারবো।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open