মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০ : ৮:৩৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ফটো এডিটরের পদ সৃষ্টি ও ফটো সাংবাদিকদের দক্ষতাবৃদ্ধির পদক্ষেপ নেয়া হবে-ইকবাল সোবহান চৌধুরী

বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের জাতীয় সম্মেলনের সমাপনী অনুষ্ঠান

56454_00বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন এর জাতীয় সম্মেলন-২০১৫ ও সংবর্ধনা অনুষ্ঠানের সমাপনী দিবসে প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সোবহান চৌধুরী বলেন,একটি ছবি হাজার শব্দের চেয়েও শক্তিশালী ও মুর্তমান এক কথা আজ স্বীকৃত। ছবি যত সহজে ঘটনা এবং বিষয়বস্তুকে জীবন্ত করে তুলতে পারে, ভাষা তেমনভাবে পারে না। একটি ছবি অনেক কথা বলে, তেমনি অনেক ছবি একত্রিত হয়ে বহু কথা বলতে পারে। জানাতে পারে নানা ধরনের সমসাময়িক ঘটনা।তিনি বলেন, ওয়েজ বোর্ডে ফটো এডিটরের পদ সৃষ্টি আগামীবারে নিশ্চিত করা হবে। ফটো সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সমস্যা গুলো বিবেচনা করে তাদের জন্য সন্তুষ্ট জনক পদক্ষেপ নেয়া হবে।
ইকবাল সোবহান বলেন,ফটো সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির জন্য প্রেস ইনষ্টিটিউট এর মাধ্যমে ফটো জার্নালিষ্ট এসোসিয়ের সহযোগিতায় প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। ফটো সাংবাদিকদের অন্যান্য দাবীগুলোও পর্যাক্রমে বাস্তবায়ন করা হবে। সার্কভুক্তদেশ সমুহের ফটো সাংবাদিকদের সম্মেলন করার জন্য তিনি সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
মঙ্গলবার সকাল ১০টায় পর্যটক নগরী কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি এ কে এম মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, সাইমুম সরওয়ার কমল, মোহাম্মদ এনায়েত করীম, হেলেনা জাহাঙ্গীর, বৈশাখী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী। উপস্থিত ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন এর সাবেক সভাপতি রফিকুর রহমান, সাধারণ সম্পাদক মীর আহম্মদ মীরু, বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশনের চট্টগ্রামের উপদেষ্টা মনজুর কাদের মনজু, সভাপতি মনজুরুল আলম মনজু, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, ভারত থেকে আগত তরুন চক্রবর্তী প্রমুখ।বিশেষ অতিথি আরিফ খান জয় বলেন, ফটো সাংবাদিকদের সহযোগিতাসহ সার্বিক কাজে সহায়তা প্রদানের আশ্বাস দেন।
বৈশালী টেলিভিশনের হেড অব নিউজ অশোক চৌধুরী বলেন ফটো সাংবাদিকরা অবহেলায় স্বীকার হবেন না। ফটো সাংবাদিকদের কাজে কর্মে বিপদে আপদে সার্বিকভাবে পাশে থেকে সহযোগিতা প্রদান করা হবে।
অনুষ্ঠানের শেষার্ধে ফটো সাংবাদিকতায় অন্যান্য অবদানের জন্য অশোক চৌধুরী, কাজী রওনক হোসেন,মো: লুৎফুর রহমান বীনু,মো: সালাউদ্দিন (মরনোত্তর) সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন চট্টগ্রামের পক্ষ থেকে সকল অতিথিদের সম্মনানা ক্রেষ্ট প্রদান করা হয়। সকল ডেলিগেট ফটো সাংবাদিকদের হাতে হাতে পুরস্কার তুলে দেয়া হয়।
দিনের কর্মসূচী শেষে র‌্যাফল ড্র ও সমাপনী অনুষ্ঠান সন্ধ্যায় অনুষ্ঠিত হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের নামকরা শিল্পীরা গান পরিবেশন করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open