সোমবার, মে ১৭, ২০২১ : ১:৩৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ছড়া-খাল দখলের হাত থেকে বাঁচাতে দেয়াল দিচ্ছে সিসিক

11. sscসিলেট মহানগরীর বিভিন্ন ছড়া ও খাল উদ্ধারের পাশাপাশি এসব ছড়া ও খালের সীমানা নির্ধারণ করে দেয়াল নির্মাণ শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। দখলমুক্ত ছড়া ও খালের জায়গা যাতে পুনরায় জবরদখল না হয় সেজন্যই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

ইতোমধ্যে মহানগরীর ১৩ নং ওয়ার্ড দিয়ে বয়ে যাওয়া মুগলীছড়ায় দেয়াল নির্মাণ কাজ শুরু হয়েছে। গত অক্টোবর থেকে এ ছড়ায় দেয়াল নির্মাণ কাজ শুরু হয়। আজ রবিবার দেয়াল নির্মাণ কাজের পরিদর্শন করেছেন সিসিক’র প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

তিনি জানান, প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে ৫০০ ফুট দেয়াল নির্মাণ করা হচ্ছে। ছড়া ও খাল এর দখলমুক্ত জায়গুলো যাতে পুনরায় দখল না হয় সেজন্যই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
আগামী ডিসেম্বর মাসেই মুগলীছড়ার মণিপুরী রাজবাড়ী থেকে লামাবাজার পর্যন্ত অংশের কাজ সম্পন্ন হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর শান্তুনু দত্ত সন্তু, সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান, সহকারী প্রকৌশলী শামসুল হক।

উল্লেখ্য, মুগলীছড়াটি সিলেট জেলা স্টেডিয়ামের পেছন দিক শুরু হয়ে দাড়িয়াপাড়ায় এবং পরবর্তীতে মনিপুরী রাজবাড়ী-লামাবাজার-কাজিরবাজার হয়ে সুরমা নদীতে মিশেছে।

এদিকে আজ সিলেট মহানগরীর ২ নং ওয়ার্ডের সরসপুর রাস্তার প্রশস্তকরণ কাজ পরিদর্শন করেন সিটি কর্পোরেশনের কাউন্সিলর এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এলাকাবাসীর সহযোগিতায় এই রাস্তাটি প্রশস্তকরণ করছে সিলেট সিটি কর্পোরেশন। এই কাজ পরিদর্শনকালে কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজিক মিয়া, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শান্তুনু দত্ত সন্তু।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open