রবিবার, নভেম্বর ২৯, ২০২০ : ৪:০১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

‘কোন ধর্মীয় উপাসনালয় বিল মওকুফ সুবিধা পায়নি’

6. ministerজাতীয় সংসদ থেকে: ১৯৯১ সালের পর কোন ধর্মীয় উপাসনালয় বিদ্যুৎ বিল মওকুফ সুবিধার আওতায় আসেনি। যেখনে এর আগের প্রতিষ্ঠত সকল ধর্মীয় উপাসনালয়ে সর্বোচ্চ ১০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিলের অর্থ ধর্ম মন্ত্রণালয় হতে পুনর্ভরণ করা হয়ে খাকে বলে জানান বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

জাতীয় সংসদে ঝিনাইদহ-৪ আসনের সাংসদ মো. আনোয়ারুল আজীমের এক প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান। বাংলাদেশের সকল মসজিদ ও মন্দিরের বকেয়া বিদ্যুৎ বিল সম্পূর্ণভাবে মওকুফ করার কোন পরিকল্পনা সরকারের রয়েছে কিনি তা জানতে চান এ সাংসদ।

নসরুল হামিদ বলেন, ১৯৯১ সালের পর যেসব ধর্মীয় উপাসনালয় ধর্ম মন্ত্রণালয়েয়র পুনর্ভরণ সুবিধার অন্তর্ভূক্ত হয়নি, সেগুলো ধর্ম মন্ত্রণালয় পুনর্ভরনের সাপেক্ষে সমগ্র দেমের মসজিদসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ের বিদ্যুৎ বিল মওকুফ করা সম্ভব।

প্রতিমন্ত্রী জানান, নিয়মিত আয়ের উৎসবিহীন মসজিদসহ সকল ধর্মীয় সকল উপাসনালয়ের মসিক সর্বোচ্চ ১০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিলের অর্থ ধর্ম মন্ত্রণালয় হতে পুনর্ভরণ করা হয়ে থাকে। তবে ১০০ ইউনিটের অতিরিক্ত বিদ্যুৎ ব্যবহারের জন্য বিল প্রেরণ করা হয়ে থাকে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open