রবিবার, ডিসেম্বর ৬, ২০২০ : ১:০৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

এম.সি কলেজে পাঠদান সমাপনী অনুষ্ঠান

3. mcসিলেট এম.সি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্য প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেছেন, শিার্থীদের মানউন্নয়নে উন্নত শিাব্যবস্থা ও শিা প্রতিষ্ঠানের যথেষ্ট কল্যাণ সাধন প্রয়োজন। জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে শিার সুফল বয়ে আনতে এবং উচ্চশিা অর্জনের মাধ্যমে শিার্থীদের যোগ্যতা এবং দতার সাথে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। বিশেষ করে বর্তমান সময়ে শিা েেত্র বিপ্লবিক পরিবর্তনের ফলে শিার্থীরা মানসম্পন্ন সুযোগ সুবিধা ভোগ করতে পারছে এবং সহজ উপায়ে বিশ্বপরিমন্ডলে উচ্চশিায় শিার্থীরা নিজেদের উপস্থাপন করার সুযোগ পাচ্ছে।
এম.সি কলেজের দ্বাদশ শ্রেণী ২০১৬ ব্যাচের পাঠদান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন আচার-অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে শিার্থীদের মানসিক ও শারিরীক পরিবর্তনে ভূমিকা রাখতে হবে। এজন্য শিাঙ্গনে নানান কর্মসূচি গ্রহণ করা যেতে পারে যাতে ছাত্র-ছাত্রীরা উৎসাহ-উদ্দীপনার সাথে পাঠদানে মনোযোগী হতে পারে।
কলেজের একাডেমিক কাম ভবনের নিচ তলায় গতকাল রোববার সকালে এম.সি কলেজের দ্বাদশ শ্রেণী ২০১৬ ব্যাচের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ মো. নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরেণ্য শিাবিদ ও কলেজের উপাধ্য প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি, গণিত বিভাগের প্রভাষক দিলিপ কুমার। স্বাগত বক্তব্য রাখেন শিার্থী আনিছুর রহমান মিঠু।
শিার্থী সামান্তা আহমেদ ও ইজতেহাদ অণর্থ এর যৌথ পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রকৃতি রায় সৃষ্টি, অভিজিৎ চক্রবর্তী, কাজী শালিম শাদমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আখতারুজ্জামান জ্যোতি। গীতা পাঠ করেন তিলোত্তম ভট্রাচার্য। জাতীয় সংগীতে নেতৃত্ব দেন শিার্থী স্নিগ্ধা, শুচি, ত’র্য, মৌ, অন্তিক ও সুজন। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় গানে অংশগ্রহণ করেন মৌমিতা মৌ, অন্তিক, অদিতি শুচি, আশরাফুল ইসলাম সুজন, অন্তিক ভট্রাচার্য। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ মো. নজরুল ইসলাম বলেন, সিলেটের মধ্যে এম.সি কলেজ একটি অন্যতম শিা প্রতিষ্ঠান। এই কলেজের সুনাম এবং অর্জন দেশ সহ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে। শিার্থীদের আরো সুচিন্তিত মনোভাব নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত। জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদের সহ দেশের সুনামবৃদ্ধি এবং উন্নয়নে অবদান রাখতে হবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open