শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ : ৩:২০ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

দক্ষিন সুরমায় রাজাকারদের বিরুদ্ধে পুলিশ কমিশনারের কাছে মুক্তিযোদ্ধা কমান্ডারদের অভিযোগ

13দক্ষিন সুরমা উপজেলার তালিকাভুক্ত রাজাকারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ কমিশানার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নেতৃবৃন্দ।
স্থানীয়দের অভিযোগের ভিত্তিত্বে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নেতৃবৃন্দ তলিকাভুক্ত রাজাকারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গত ২৯ অক্টোবর সিলেট পুলিশ কমিশনার বরাবরে এ সংক্রান্ত অভিযোগটি প্রদান করেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সিলেটের দক্ষিন সুরমা উপজেলার হরিনাথপুর গ্রামের মৃত জোয়াদ উল্যার পুত্র রাজাকার কমান্ডার রেহান উদ্দিনসহ তালিকাভুক্ত আবেদনে উল্লেখিত ব্যক্তিরা মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে হানাদার বাহিনীর সাথে হাত মিলিয়ে এলাকার সাধারণ মানুষের উপর জুলুম, অত্যাচার, অগ্নিসংযোগ, হত্যা, জোর পূর্বক ভূমি দখলসহ নানা অপকর্ম করেছিল। রাজাকার কমান্ডার রেহান উদ্দিন ও তার সহযোগীরা তৎকালিন সময়ে বীরমঙ্গল গ্রামের মৃত গিরিশ চন্দ্র দাসের পুত্র গোপেশ দাসকে ঘরের ভিতর বেঁধে রেখে দরজা বন্ধ করে পেট্রোল দিয়ে আগুন দিয়ে জীবন্ত দগ্ধ করে মেরে ফেলেন। বর্তমানে রেহান উদ্দিন ও তার সহযোগিরা জামাত শিবিরের নেতা হয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। সাধারণ মানুষদের নানারকম মিথ্যা মামলায় জড়িয়ে দিচ্ছে। রেহান উদ্দিনের ছেলে নুরুল হুদা জুনেদ ও জামাতা বালাগঞ্জের মধুরাই গ্রামের আহাদ সিদ্দিকী সক্রিয় জঙ্গী সংগঠনের গডফাদার। চলতি বছরের প্রথম দিকে মোগলাবাজার রেল ষ্টেশনে নুরুল হুদা, খালেদ মিয়া ও তাদের সহযোগিরা অগ্নি সংযোগ করে প্রায় ২ কোটি টাকা মূল্যের সরকারী সম্পদ বিনষ্ট করেছে।
এ ব্যাপারে সংশিষ্ট থানায় মামলা দায়েরের পর নুরুল ও তার সহযোগিদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী হলেও ওরা প্রকাশ্যে চলাফেরা করছে। ২০০৮ সালে জাতীয় সংসদে যুদ্ধাপরাধীদের বিচারের বিল উত্থাপিত হওয়ার পর সারা দেশে রাজাকারদের তালিকা প্রস্তুত সহ বিচার প্রক্রিয়া শুরু হয়। তালিকায় রেহান উদ্দিনসহ উল্লেখিত ব্যক্তিদের নাম থাকলেও এখনও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি। ফলে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open