শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ : ৩:০৩ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

মার্কিন ক্ষেপণাস্ত্র ভেদ করার প্রযুক্তি বানাচ্ছে রাশিয়া

8আন্তর্জাতিক ডেস্ক: আমেরিকার কথিত ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ভেদ করার প্রযুক্তি তৈরি করছে রাশিয়া। এ কথা জানিয়েছেন স্বয়ং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।দেশের নিরাপত্তা খাতের উন্নয়নের বিষয় নিয়ে গতকাল (মঙ্গলবার) আলোচনার জন্য সোচি শহরে আয়োজিত এক বৈঠকে তিনি এ তথ্য জানান। বৈঠকে যোগ দেন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুসহ দেশটির শীর্ষ পর্যায়ের সামরিক কর্মকর্তারা।
বৈঠকে পুতিন বলেন, “আমরা বার বার বলেছি রাশিয়া পাল্টা ব্যবস্থা হিসেবে তার কৌশলগত পরমাণু অস্ত্র শক্তিশালী করার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে। আমরা ক্ষেপণাস্ত্র ব্যবস্থা নিয়েও কাজ করব। কিন্তু বহুবার আমরা যে কথাটি বলেছি তা হচ্ছে প্রাথমিকভাবে আমাদের আক্রমণ ব্যবস্থাকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা ভেদ করার মতো সক্ষম করে তুলব।”
পুতিন বলেন, ইরান ও উত্তর কোরিয়ার হুমকির দোহাই দিয়ে আমেরিকা এবং ন্যাটো বাহিনী ইউরোপ জুড়ে সামরিক উপস্থিতির বিস্তার ঘটাচ্ছে এবং তারা এর মাধ্যমে আসল লক্ষ্য হাসিল করতে চায়। প্রকৃতপক্ষে ইরান ও উত্তর কেরিয়ার হুমকির কথা বলে তারা আসল পরিকল্পনা আড়াল করতে চায় এবং আমেরিকার সত্যি লক্ষ্য হচ্ছে রাশিয়ার কৌশলগত পরমাণু শক্তিকে অকেজো করে তোলা।
– রেডিও তেহরান

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

চীনে টর্নেডো-শিলাবৃষ্টিতে ৯৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে টর্নেডো ও শিলাবৃষ্টির আঘাতে কমপক্ষে ৯৮ জনের মৃত্যু …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open