শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ : ২:২৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

আব্দুজ জহুর সেতুতে টোল আদায়ের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন

8সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জে সুরমা নদীর ওপর নির্মিত ‘আব্দুজ জহুর সেতুতে’ টোল আদায়ের সিদ্ধান্তের প্রতিবাদে সোমবার মানববন্ধন হয়েছে। সুনামগঞ্জ পৌর শহরের আলফাত স্কয়ার এলাকায় সকাল ১১টায় ‘সচেতন সনামগঞ্জবাসীর’ ব্যানারে এই মনববন্ধন হয়। এতে এলাকার বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।
সুনামগঞ্জ পৌর শহরের মল্লিকপুর এলাকায় সুরমা নদীর ওপর ৭১কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সেতু গত ২০ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
মানববন্ধন চলাকালে বক্তারা জানান, সিলেটে সুরমা নদীর ওপর চারটি সেতু আছে। কিন্তু কোনোটিতেই টোল আদায় হয় না। সুনামগঞ্জ শিক্ষা-যোগাযোগের ক্ষেত্রে অনুন্নত এলাকা। জেলাবাসীর দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে এই সেতু নির্মাণ করা হয়েছে। এখন একটি পক্ষ নিজেদের স্বার্থে এখানে টোল আদায়ের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাঁরা এই সিদ্ধান্ত বাতিলের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন সুনামগঞ্জের প্রবীণ আইনজীবী ও লেখক হোসেন তওফিক চৌধুরী, বিশ্বম্ভরপুর সমিতি সিলেটের আহবায়ক হারুনুর রশীদ, যুগ্ম আহবায়ক আহমদ আলী, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, তাহিরপুর উপজেলা কল্যাণ সমিতির সভাপতি সিরাজুল ইসলাম, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হক আফিন্দি, কলেজ শিক্ষক চিত্তরঞ্জন তালুকদার, মাসুদ জামান লিটন ও মশিউর রহমান, জেলা ছাত্রলীগের সহসভাপতি মোশারফ হোসেন ইমন, জেলা সৈনিক লীগের সাধারণ সম্পাদক রিংকু চৌধুরী, বিশ্বম্ভরপুর উপজেলা আওয়ামী লীগের নেতা মমিনুল হক প্রমুখ।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আনোয়ারুল আমিন জানান, সড়ক ও সেতু মন্ত্রণালয় নির্মিত কোনো সেতুর দৈর্ঘ্য ১৫০ মিটার হলেই নীতিমালা অনুযায়ী সেই সেতু টোলের আওতায় আসে। আব্দুজ জহুর সেতুর দৈর্ঘ্য ৪০২ মিটার। তাই নীতিমালা অনুযায়ী মন্ত্রণালয় টোল আদায়ের সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open