শনিবার, নভেম্বর ২৮, ২০২০ : ৮:২৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

রাজন ও রাকিব হত্যা মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে

3নিউজ ডেস্কঃ বহুল আলোচিত সিলেটের শিশু রাজন ও খুলনার রাকিব হত্যা মামলার আসামিদের মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য (ডেথ রেফারেন্স) হাইকোর্টে পাঠানো হয়েছে।মঙ্গলবার দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সংশ্লিষ্ট আদালত থেকে এসব নথি পাঠানো হয়। হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।
নিয়ম অনুযায়ী মৃত্যুদণ্ডের রায় কার্যকরের পূর্বে হাইকোর্টের অনুমতির প্রয়োজন হয়। ডেথরেফারেন্সের পাশাপাশি বিচারিক আদালতের ফাঁসির রায়ের বিরুদ্ধে আসামিরা আপিল দায়ের করে থাকেন।
এখন সরকার যদি অগ্রাধিকার ভিত্তিতে এসব ডেথ রেফারেন্সের শুনানি করতে চায় তাহলে রেজিস্ট্রার কার্যালয় প্রয়োজনীয় উদ্যোগ নিয়ে থাকে। যেমনটি নিয়েছে বিডিআর বিদ্রোহের ঘটনায় করা হত্যা মামলা ও সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ এস আলী হত্যা মামলার ডেথ রেফারেন্সের ক্ষেত্রে।
উল্লেখ্য, গত ৮ নভেম্বর সিলেটে শিশু সামিউল আলম রাজনকে নির্যাতন করে হত্যার দায়ে চার জনকে ফাঁসির আদেশ দেন আদালত। একই দিনে রায় দেওয়া হয় খুলনার শিশু রাকিব হত্যা মামলার রায়। এ মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open