মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১ : ১২:৩৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

খুলনায় রাকিব হত্যা মামলায় ২ জনের ফাঁসি

25_89937-600x400সিলেট ভিউজ ডেস্ক : খুলনার আলোচিত শিশু রাকিব হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন- মো. শরিফ ও মিন্টু খান। আর শরিফের মা বিউটি বেগমকে খালাস দেন আদালত। মহানগর দায়রা জজ আদালতের বিচারক দিলরুবা সুলতানা রবিবার ১২টা ৫০ মিনিটে বহুল আলোচিত এ হত্যা মামলার রায় পড়া শুরু করেন। ঘটনার মাত্র তিন মাস পাঁচ দিনের মাথায় রায় প্রদান বাংলাদেশে এই প্রথম। খুলনা নগরীর টুটপাড়ায় ৩রা আগস্ট বিকেলে শরীফ মটরসে কমপ্রেসার মেশিনের নল মলদ্বারে ঢুকিয়ে হাওয়া দিয়ে নির্মমভাবে হত্যা করা হয় শিশু রাকিবকে। ঘটনাটি মিডিয়াতে গুরুত্ব সহকারে প্রচারিত হলে দেশে-বিদেশে সমালোচনার ঝড় বয়ে যায়।
এর আগে বেলা সাড়ে ১১টা ৪৬ মিনিটে খুলনা জেলা কারাগার থেকে মামলার আসামি গ্যারেজ মালিক ওমর শরীফ, তার সহযোগী মিন্টু খান ও শরীফের মা বিউটি বেগমকে খুলনা মহানগর দায়রা জজ আদালতে আনা হয়। আদালতপাড়ায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়।
গত ২৯ অক্টোবর এ দিন ঠিক করে আদালত। এর আগে আসামিপক্ষের আইনজীবীরা ফৌজদারী কার্যবিধি ৪২৭ ধারায় আদালতে আবেদন করেন। শুনানিতে তারা, আসামিদের বিরুদ্ধে আনা পরিকল্পিত হত্যার পরিবর্তে অপরিকল্পিত হত্যা ৩০৪ ধারায় বিচারের জন্য যুক্তি উপস্থাপন করেন। উভয়পক্ষের আইনজীবীর শুনানি শেষে আদালত আসামি পক্ষের আবেদন নামঞ্জুর করে।
পরে আসামিদের বিরুদ্ধে এ মামলার চার্জশিটভুক্ত ৩৮ জন সাক্ষীর অভিযোগ আলাদা করে পড়ে শোনানো হয়। তাদের পক্ষে কোনো সাফাই সাক্ষী উপস্থাপন করতে রাজি না হলে যুক্তিতর্ক শুরুর জন্য নির্দেশ দেয় আদালত।
গত ৩ আগস্ট কাজ ছেড়ে দেয়ার অপরাধে শিশু রাকিবকে তার পূর্বের কর্মস্থল শরীফ মটরর্সে ধরে এনে পায়ু পথে বায়ু প্রবেশ করে হত্যা করে গ্যারেজ মালিক শরিফ ও তার সহযোগী মিন্টু। এ ঘটনায় শরিফ, মিন্টু এবং শরিফের মা বিউটি বেগমকে আসামি করে গত ২৫ আগস্ট আদালতে চার্জশিট দেয় পুলিশ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open