বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০ : ১১:০৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

লেখক- প্রকাশক হত্যা, হত্যাচেষ্টা : সিলেট গণজাগরণ মঞ্চের বিক্ষোভ

লেখক ও প্রকাশকদের হত্যা ও হত্যাচেষ্টার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণজাগরণ মঞ্চ, সিলেট। রবিবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিলটি শেষ হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার শহীদ মিনারে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, একের পর এক ব্লগার -লেখক ও প্রকাশকদের হত্যা করা হলেও সরকার হত্যাকারীদের ধরতে ব্যর্থ হচ্ছে। আগের হত্যাকান্ডগুলোর বিচার না হওয়ায় শনিবারও একইদিনে দুটি হামলার ঘটনা ঘটেছে। এতে একজন প্রকাশক নিহত ও তিনজন লেখক-প্রকাশক আহত হয়েছেন।

বক্তারা বলেন, উগ্রবাদী গোষ্ঠিকে দমন করা না গেলে একের পর এক হত্যার ঘটনা ঘটতেই থাকবে। প্রগতিশীল ও মুক্তচিন্তার কোনো মানুষই এই উগ্রবাদী গোষ্ঠির হাত থেকে রেহাই পাবেন না। তাই সকল শুভবুদ্ধির মানুষকে এই অপশক্তির বিরুদ্ধের সোচ্ছার হওয়ার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

বক্তারা বলেন, এভাবে হামলা করে ও হত্যা করে লেখকদের স্তব্দ করা যাবে না। মুক্তবুদ্ধির আন্দোলনকে দমানো যাবে না।

সমাবেশ থেকে এ যাবতকালে সংঘটিত সকল লেখক-প্রকাশকদের হত্যার সাথে জড়িতদের গ্রেফতার ও জঙ্গিবাদী গোষ্ঠিকে সমূলে উৎপাঠনের দাবি জানানো হয়।

গণজাগরণ মঞ্চ, সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ভবতোষ রায় বর্মন রানা, প্রবীন রাজনীতিবিদ বাদল কর, ডা, বিরেন্দ্র চন্দ্র দেব, কবি একে শেরাম, প্রগতিশীল রাজনীতিবিদ সাঈদুর রহমান সাঈদ, সুকেশ চন্দ্র দেব, সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সাবেক সভাপতি এডভোকেট মনির হেলাল, পরিবেশ কর্মী আব্দুল করিম কিম, কবি জফির সেতু, কবি মালেকুল হক, কবি আবিদ ফায়সাল, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, উদীচী, সিলেটের সাধারণ সম্পাদক রতন দেব, প্রকাশক নাজমুল হক নাজু, সংগঠক সজলকান্তি দেব, বিমান তালুকদার, রাজনৈতিক কর্মী ইন্দ্রাণী সেন সম্পা, সংস্কৃতিকর্মী সুপ্রিয় দেব শান্ত, হিতাংশু কর বাবু, গণজাগরণ মঞ্চ সিলেটের সংগঠক ন. নাজিম, আব্দুল বতেন, রাজীব রাসেল, সৈয়দ রাসেল, মারুফ অমিত, ছাত্র ইউনিয়ন, সিলেটের সভাপতি সহিদুজ্জামান পাপলু, সাংগঠনিক সম্পাদক দিপঙ্কর দাশ গুপ্ত, রাকেশ রায়, ছাত্রফ্রন্ট সিলেটের সভাপতি পাপ্পু চন্দ, ছাত্রমৈত্রি সিলেটের সভাপতি স্বপন দাশ, উত্তরা সেন পম্পা প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open