বুধবার, নভেম্বর ২৫, ২০২০ : ১০:২৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন করলেন অর্থমন্ত্রী

সিলেট ভিউজ ডেস্ক :   অবশেষে সিলেট মহানগরীর জালালাবাদ 12202547_894242823978059_1578647883_n-400x225দীর্ঘদিনের দাবি পূরণ হলো। জালালাবাদ রাস্তাটি প্রশস্ত করার জন্য যুগ যুগ ধরে দাবি জানিয়ে আসছিলেন স্থানীয় জনগন। কিন্তু বছরের পর বছর থেকে তাদের সেই দাবি উপেক্ষীতই ছিল। অবশেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঐকান্তিক ইচ্ছায় এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খানের উদ্যোগী ভূমিকার কারণে এই র প্রশস্ত করণের সময়োপোযোগী কাজ শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। বৃহস্পতিবার (৫ নভেম্বর) বেলা ২টায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি নিজে উপস্থিত হয়ে জালালাবাদ আবাসিক এলাকার রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন করেন। এই প্রকল্পে ব্যয় হবে ১ কোটি টাকা।
বর্তমানে সড়কটি গড়ে ১৩ ফুট প্রশআছে জানিয়ে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব জানান, ৬ ফুট করে জায়গা বৃদ্ধি করার ফলে ভবিষ্যতে এই রাস্তাটি প্রায় ১৯/২০ ফুট প্রশহবে। এই প্রকল্পের আওতায় ২৫০ মিটার ড্রেন নির্মান করা হবে। এছাড়াও ৫০০ মিটার দেয়ালও নির্মাণ করা দেওয়া হবে বলেও জানান এনামুল হাবীব।
12202185_894240930644915_367833592_nএদিকে উদ্বোধন উপলক্ষে স্থানীয় আব্দুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আফতাব হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, সময়ের দাবি অনুযায়ী সিলেট সিটি কর্পোরেশন এলাকায় রাস্তা প্রশস্তকরণের প্রয়োজনীয়তা রয়েছে। জালালাবাদ এলাকাসহ সিলেট নগরীর বিভিন্ন স্থানের রাস্তা প্রশস্তকরণ কাজে এগিয়ে আসায় স্থানীয় জনগনকে ধন্যবাদ জানিয়ে অর্থমন্ত্রী বলেন, বর্তমান সরকার জনগনের কল্যাণ নিশ্চিত করার জন্য একের পর এক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে। জনগনও উন্নয়নকাজকে ত্বরানিত করতে স্বত:ফূর্ত ভূমিকা রাখছেন। তবে এসব উন্নয়নকাজ যথাযথভাবে বা¯Íবায়ন করা হচ্ছে কীনা সেই ব্যাপারে স্থানীয় জনগনকে সচেতন এবং নজরদারি রাখতে হবে। একই সাথে তিনি বা¯Íবায়িত উন্নয়ন কাজের রÿনাবেÿনের দিকেও জনগনকে মনোযোগী থাকার আহবান জানান।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগ এর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, আওয়ামীলীগ নেতা এম এ হান্নান। সম্মানিত কাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন
১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো: ইলিয়াছুর রহমান, ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, ২৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বকস, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ভারপ্রাপ্ত নুর আজিজুর রহমান, সাবেক কাউন্সিলর জেবুন্নাহার শিরীনসহ আরও অনেকে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open