শনিবার, অক্টোবর ২৪, ২০২০ : ২:৩৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

জরিমানা বাড়াবে অবৈধ পার্কিংয়ে

নিজস্ব প্রতিবেদক : অবৈধ পার্কিংয়ের ব্যাপারে মানুষকে নিরুৎসাহিত করতে জরিমানার পরিমাণ আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে অবৈধ পার্কিংয়ের জন্য মাত্র ২০০ থেকে ৩০০ টাকা জরিমানা করা হয়। আমার মনে হয় অন্যান্য দেশের তুলনায় জরিমানার পরিমাণ খুবই কম। অবৈধ পার্কিংয়ের ব্যাপারে মানুষকে নিরুৎসাহিত করতে জরিমানার টাকা আরো বাড়ানো উচিত। এ জন্য কাজ চলছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়ক-মহাসড়কে দুর্ঘটনার কারণগুলো চিহ্নিত করে সে অনুসারে ব্যবস্থা নেয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় তৎপর রয়েছে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) আয়োজিত এ র‌্যালিটি রাজধানীর শিল্পকলা একাডেমির সামনে থেকে শুরু হয়ে শহীদ মিনারে সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। র্যালিটি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এবং নিরাপদ সড়ক চাই ‘নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন প্রমুখ।

শোভাযাত্রা শেষে শহীদ মিনারের সমাবেশে ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য কারও একক প্রচেষ্টা যথেষ্ট নয়। এ জন্য চালক, মালিক, সাধারণ মানুষ সবাইকে যার যার জায়গা থেকে কর্তব্য পালন করতে হবে। সবাইকে মনে রাখতে হবে, এ দেশ আমাদের, মানুষ আমাদের।

এ সময় সমাবেশে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক ম. হামিদ, নিসচার কেন্দ্রীয় কমিটির মহাসচিব শামীম আলম দীপেন, চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open