মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১ : ৭:৫১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সাংবাদিকরা জাতীর জাগ্রত বিবেক: কামরান

 সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, সাংবাদিকরা জাতীর জাগ্রত বিবেক। তারা সর্বদা দেশ ও জাতীর কল্যাণে কাজ করছেন। আর দক্ষতার সাথে সাংবাদিকতা করতে হলে যথাযত প্রশিক্ষণের বিকল্প নেই। আজকের সিলেট ডটকম সাংবাদিকদরে জন্য যে প্রশিক্ষণের আয়োজন করেছে তা নিশ্চয়ই প্রশংসার দাবী রাখে। দক্ষ সাংবাকিদকতার মাধ্যমে আজকের সিলেট ডটকম সিলেটবাসী সুখ, দুঃখ, অনন্দ-বেদনা জাতীর কাছে তুলে ধরবে বলে আমি আশাবাদি।
শনিবার সিলেট অনলাইন প্রেসক্লাবের ড. রাগীব আলী মিলনায়তনে আজেকর সিলেট ডটকম’র উদ্যোগে ‘সাংবাদিকতার মৌলিক ধারণা’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক এই নগর পিতা আরো বলেন, অনলাইন গণমাধ্যম বর্তমানের সব চেয়ে গুরুত্বপূর্ণ মিডিয়া। এখানে দ্রুত সংবাদ পরিবেশনের ক্ষেত্রে প্রতিযোগিতা থাকবেই, তাইবলে দ্রুত করতে গিয়ে তথ্যে ভূল করা যাবেনা। এজন্য অনলাইন গণমাধ্যম কর্মীদের শতর্কতার সাথে কাজ করেত হবে।
আজকের সিলেট ডটকম’র প্রধান সম্পাদক এম.সাইফুর রহমান তালুকদার’র সভাপতিত্বে, সহকারী সম্পাদক ও প্রশিক্ষণ সমন্বয়ক নূরুদ্দীন রাসেলর সঞ্চালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এ্যান্ড বায়ো টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জোবেদা কনক খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, আজকের সিলেট ডটকম’র আইন উপদেষ্ঠা এ্যডভোকেট আব্দুল আহাদ।
এর আগে সকালে কর্মশালার উদ্বোধন করেন সিলেট অনলাইন প্রেসক্লাব’র সভাপতি কবি মুহিত চৌধুরী। উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র (১) রেজাউল হাসান কয়েস লোদী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাব’র সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল, বোয়ালজুড় ইউপি চেয়ারম্যান হাজী আব্দুন নূর।
দিনব্যাপী কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন ইন্ডিপেন্ডেন্ট টিভি’র সিলেট ব্যুরো প্রধান ও সিলেট প্রেসক্লাব ফাউন্ডেশনের সভাপতি আল-আজাদ, সিনিয়র সাংবাদিক ও চ্যানেল-এস (ইউকে)’র বিশেষ প্রতিনিধি আব্দুল মালিক জাকা, বাংলাদেশ বেতার’র সিলেট জেলা প্রতিনিধি (সংবাদ) এম এ রহিম, আজকের সিলেট ডটকম’র আইন উপদেষ্ঠা এ্যডভোকেট আব্দুল আহাদ, সিলেট অনলাইন প্রেসক্লাব’র সহ-সভাপতি গোলজার আহমদ হেলাল।
প্রশিক্ষণে ৩০জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open