শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০ : ২:৩১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সোনার বাংলা গড়তে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে : স্পিকার

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শোষন বৈষম্যহীন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশের সকলকে একযোগে কাজ করে যেতে হবে। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রোটারি ইয়ার লঞ্চিং অ্যান্ড ইনন্টলেশন সিরমনি অব ডিস্ট্রিক গভর্নর ২০১৫-১৬ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে স্পিকার একথা বলেন তিনি।

স্পিকার বলেন, রোটরিয়ানরা স্বাস্থ্য ও শিক্ষাসহ সামাজিক বিভিন্ন ক্ষেত্রে সেবাদানের উজ্জ্বল দৃষ্টান্ত রাখতে সক্ষম হয়েছেন। রোটরিয়ানবৃন্দ সমাজের গরিব-দুঃখীদের জন্য নিজের কষ্টার্জিত অর্থ অকাতরে দান করে যাচ্ছেন। রোটরিয়ানবৃন্দসহ সমাজের প্রতিটি স্তরের মানুষের বৈষম্যহীন সমাজ গঠনে অব্যাহত চেষ্টা রাখতে হবে। সমাজ থেকে বৈষম্য হ্রাস এবং ধনী-গরিবের ব্যবধান কমিয়ে আনতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল অর্জনে বিশ্বে একটি রোল মডেল। বাংলাদেশ নারী ক্ষমতায়ন, শিশু মৃত্যু হার ও মাতৃমৃত্যু হার হ্রাস প্রভৃতি ক্ষেত্রে বিশ্বে অনন্য স্থান অর্জন করে নিয়েছে। উন্নয়নে এ ধারাবাহিকতা রক্ষার জন্য সকলকে কাজ করতে হবে। দেশ ও জাতির উন্নয়নে সকলে এগিয়ে আসলে বাংলাদেশ অচিরেই মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

স্পিকার আরো বলেন, জয়বায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলা, বন্যা-ঝড় ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সকলে সম্মিলিতভাবে কাজ করতে হবে। যেকেনো সমস্যাকে চিহ্নিত করে কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি থেকে মানবতার সেবায় একযোগে কাজ করতে হবে।

স্পিকার দেশে শিক্ষা বিস্তারসহ বিবিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডের জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের হাতে নেশন বিল্ডিং অ্যাওয়ার্ড এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হকের হাতে লাইফটাইম এচিভমেন্ট অ্যাওয়ার্ড তুলে দেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open