শনিবার, জুলাই ২৪, ২০২১ : ৫:৫৪ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

এবার সন্তানের বাবারাও সিলেট ল’ কলেজ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : সিলেট ল’ কলেজ ছাত্রলীগের কমিটিতে এবার যুক্ত হয়েছে সরকারী কর্মচারী ও অছাত্র ও বিবাহিতরা। গত ২৫ জুন ২০১৫ সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার ও সাধারণ সম্পাদক এমরুল হাসান, ল’ কলেজের কমিটিতে বিবাহিত ও ছাত্রত্ব শেষ হয়ে যাওয়া মোস্তাক আহমদকে সভাপতি ও বসন্তের কোকিলের মত অনুপ্রবেশকারী হাফিজুল হককে সাধারণ সম্পাদক করে কমিটি দেন। যা ছাত্রলীগের রাজনীতিতে অনেক লজ্জাকর এবং যারা সিলেট বিভাগের ছাত্রলীগের রাজনীতিতে তোলপাড় সৃষ্টি হয়েছে।

একজন বিবাহিত লোক ছাত্রলীগের গঠনতন্ত্রের ২৩ বিধিতে ছাত্রলীগের সদস্য হতে পারে না। এদিকে হাফিজুল হক এম.সি কলেজে ৮ বছর পড়াকালীন সময়ে কখনও জয় বাংলা শ্লোগানে ছাত্রলীগের রাজনীতিতে দেখা না গেলেও বসন্তের কোকিলের মত অনুপ্রবেশকারী হাইব্রিড হিসাবে ম্যানেজ করে কমিটিতে স্থান করে নেয়।

সিলেট শহরে আল মারজান মার্কেটে নিজস্ব একটি কাপড়ের দোকান রয়েছে, সে একজন ব্যবসায়ী। গঠিত কমিটি ফেসবুক ও মহানগর ছাত্রলীগ এর ফেইজে দেখা যায়। মোঃ ছালিক আহমদ ওরফে নয়ন সে একজন সরকারী কর্মচারী। সে বর্তমানে দক্ষিণ সুরমার কায়েস্থরাইল পোষ্ট অফিসের কেরানী।

তার ফেইসবুক ফেইজেএ সে সরকারী কর্মচারী তা স্পষ্ট লিখা আছে। যা গঠনতন্ত্রের ৫(গ) ধারায় বাতিলযোগ্য। এদিকে উপ বিভাগীয় সম্পাদক জুলহাস আহমদ বিবাহিত এবং ফেঞ্চুগঞ্জ আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত স্বত্বে কিভাবে ছাত্রলীগের কমিটিতে কিভাবে ঢুকলো তা বোধগম্য নয়। এদিকে এই কমিটির সিনিয়র সহ সভাপতি কাওছার খান ও সহ সভাপতি সজীব পাল ইতিমধ্যে এল.এল.বি পাশ করে এবং বর্তমানে তারাও কলেজের ছাত্র নয়। এদিকে সহ সভাপতি ইউনুছ আলী সেও বিবাহিত এবং দুই সন্তানের জনক এবং স্বাস্থ্য অধিদপ্তরে আওতাধীন একটি পদে কর্মরত আছে। যা ছাত্রলীগের গঠনতন্ত্র বিরোধী। এই কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সল আহমদ গোয়াইনঘাটের একটি কলেজে প্রভাষক পদে কর্মরত আছেন যা ছাত্রলীগের গঠনতন্ত্র বিরোধী।

বিবাহিত ও অছাত্রের পর এবার সরকারী কর্মচারী ও সন্তানের বাবারাও ল’ কলেজ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে কিভাবে স্থান পান তা সাধারণ ছাত্র-ছাত্রীদের মনে বিভিন্ন প্রশ্নের উদ্বেগ করেছে। ছাত্রলীগের ইতিহাসে এরকম নজীরবিহীন ঘটনা আজ পর্যন্ত ঘটেনি। তাই অতি তাড়াতাড়ি এই অবৈধ কমিটি বাতিলের দাবীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তেক্ষেপ কামনা করেছেন সিলেট ল’ কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।-বিজ্ঞপ্তি

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open