শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১ : ১:০৯ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

এলজিআরডিকে দুর্নীতিমুক্ত করতে সময় লাগবে না- ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

দায়িত্ব পাওয়া নতুন মন্ত্রণালয় নিজ হাতে গড়া, এমন উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করতে বেশি সময় লাগবে না। তিনি বলেন, আমি যে মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছি সে মন্ত্রণালয়েও নানান ঝামেলা ছিল। এ মন্ত্রণালয়কে পরিপূর্ণভাবে দুর্নীতিমুক্ত করা হয়েছে।শুক্রবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। পরিবর্তন একটি স্বাভাবিক প্রক্রিয়া উল্লেখ করে মন্ত্রী বলেন, এতে অন্য কোনো বিষয় নেই। দলের মহাসচিবই এলজিইডির মন্ত্রীর দায়িত্ব পাবেন, এমন কোনো নিয়ম নেই।
 প্রসঙ্গত, বৃহস্পতিবার এলজিআরডি মন্ত্রণালয় থেকে সৈয়দ আশরাফুল ইসলামকে অব্যাহতি দিয়ে তার পরিবর্তে খন্দকার মোশাররফ হোসেনকে দায়িত্ব দেওয়া হয়। এর পাশাপাশি তিনি অতিরিক্ত দায়ত্ব হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়েরও দায়িত্ব পালন করবেন বলে সরকারের প্রজ্ঞাপনে বলা হয়।
শুদ্ধ অভিযান নিয়ে খন্দকার মোশাররফ বলেন, মন্ত্রিসভা চালাতে গিয়ে যাদের প্রয়োজন হবে, তাদের নেবেন- এটা প্রধানমন্ত্রীর ব্যক্তিগত এখতিয়ার। এটা আলোচনা-সমালোচনার বিষয় নয়, কর্তব্য-নিষ্ঠা পালনের বিষয়। প্রধানমন্ত্রী যেকোনো সময় যেকোনো মন্ত্রী পরিবর্তন করার ক্ষমতা সাংবিধানিকভাবে রাখেন।
এর আগে মন্ত্রী টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে  ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এ সময় এলজিআরডির প্রধান প্রকৌশলী শ্যামাপ্রসাদ অধিকারী, গোপালগঞ্জ জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, গোপালগঞ্জ ও ফরিদপুরের জেলা প্রশাসক, গোপালগঞ্জের পুলিশ সুপার, গোপালগঞ্জ ও ফরিদপুর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

অস্ত্রধারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, ওবায়দুল বলছেন ‘অ‌্যাকশনের প্রমাণ’

ডেস্ক রিপোর্ট :: রাজধানীর গুলিস্তানে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে চলা সংঘর্ষের সময়ে ঢাকা দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open