শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১ : ৯:৪৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটের জাকির ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : ছাত্রলীগের ২৮তম কাউন্সিলে নেতৃত্ব নির্বাচনে ভোট শুরু হওয়ার পর থেকেই যে গুঞ্জন ছিল শেষ পর্যন্ত তা-ই সত্যি করে সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিলেটের জাকির হোসাইন। জাকির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানেই এমফিল করছেন। ২০০৭-০৮ শিক্ষাবর্ষে ভর্তি হয়ে জিয়া হল ছাত্রলীগের সদস্য নির্বাচিত হন। বর্তমানে কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করছেন। জাকির উত্তর গোয়ালবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণী পর্যন্ত, হাজী ইমজাদ আলী উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণী, ৭ম ও ৮ম নারায়ণগঞ্জ ইব্রাহীম আলম চাঁন উচ্চ বিদ্যালয় এবং নরসিংদী থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পাস করেন। উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন রাজউক উত্তরা মডেল কলেজ থেকে। বাবা আবদুল জলিল স্কুল শিক্ষক, মা আমিনা বেগম গৃহিণী। ৫ ভাইয়ের চার ভাই প্রবাসী এবং বাকি চার বোন বিবাহিত। তিনি ২০০৮ সালে শেখ হাসিনার মুক্তি আন্দোলন, ২০১৩ সালের হেফাজত বিরোধী আন্দোলন ও গণজাগরণ মঞ্চের যুদ্ধাপরাধীবিরোধী সংগ্রাম ও ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন পূর্ববর্তী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন। এদিকে শনিবার শুরু হওয়া ছাত্রলীগের দুদিনব্যাপী সম্মেলনের শেষ দিন রবিবার বেলা ১১টায় শুরু হয় ভোটগ্রহণ। বিকেল ৫টা ৪০ মিনিটে তা শেষ হয়। ৩ হাজার ১শ ৩৮টি ভোটের মধ্যে নেতৃত্ব নির্বাচনে ভোট পড়ে ২ হাজার ৮শ ১৯টি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও এ সম্মেলন হলো চার বছর পর। তবে নির্বাচন না সমঝোতার ভিত্তিতে নতুন নেতৃত্ব পাবে ছাত্রলীগ তা নিয়ে কিছুটা ধোয়াশা ছিল। সম্মেলন উদ্বোধন করেই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ জানিয়ে দেন- নির্বাচনের মাধ্যমেই নতুন নেতৃত্ব আসছে ছাত্রলীগে। সে অনুযায়ীই রবিবার ভোটগ্রহণ শুরু হয়। এতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করেন- মিতুন কুণ্ডু, শেখ রাসেল ও মোস্তাফিজুর রহমান মোস্তাক।

রবিবার বিকেলে ভোটগ্রহণ শেষ হওয়ার পর সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেন, ‘ছাত্রলীগকে আমরা যেভাবে নেতৃত্ব দিয়েছি আগামী দিনেও এই প্রক্রিয়া থাকলে ছাত্রলীগ সব আন্দোলনে সফল হবে।

সিলেটের জাকির ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৫-০৭-২৬ ২০:২৩:১৬
বামে সাইফুর রহমান। ডানে জাকির হোসাইন।
সিলেট, রবিবার, ২৬ জুলাই ২০১৫ :: ছাত্রলীগের ২৮তম কাউন্সিলে নেতৃত্ব নির্বাচনে ভোট শুরু হওয়ার পর থেকেই যে গুঞ্জন ছিল শেষ পর্যন্ত তা-ই সত্যি করে সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সিলেটের জাকির হোসাইন।

জাকির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স শেষ করেন। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানেই এমফিল করছেন। ২০০৭-০৮ শিক্ষাবর্ষে ভর্তি হয়ে জিয়া হল ছাত্রলীগের সদস্য নির্বাচিত হন। বর্তমানে কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

জাকির উত্তর গোয়ালবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণী পর্যন্ত, হাজী ইমজাদ আলী উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণী, ৭ম ও ৮ম নারায়ণগঞ্জ ইব্রাহীম আলম চাঁন উচ্চ বিদ্যালয় এবং নরসিংদী থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পাস করেন। উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন রাজউক উত্তরা মডেল কলেজ থেকে।

বাবা আবদুল জলিল স্কুল শিক্ষক, মা আমিনা বেগম গৃহিণী। ৫ ভাইয়ের চার ভাই প্রবাসী এবং বাকি চার বোন বিবাহিত। তিনি ২০০৮ সালে শেখ হাসিনার মুক্তি আন্দোলন, ২০১৩ সালের হেফাজত বিরোধী আন্দোলন ও গণজাগরণ মঞ্চের যুদ্ধাপরাধীবিরোধী সংগ্রাম ও ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন পূর্ববর্তী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন।

এদিকে শনিবার শুরু হওয়া ছাত্রলীগের দুদিনব্যাপী সম্মেলনের শেষ দিন রবিবার বেলা ১১টায় শুরু হয় ভোটগ্রহণ। বিকেল ৫টা ৪০ মিনিটে তা শেষ হয়। ৩ হাজার ১শ ৩৮টি ভোটের মধ্যে নেতৃত্ব নির্বাচনে ভোট পড়ে ২ হাজার ৮শ ১৯টি।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও এ সম্মেলন হলো চার বছর পর। তবে নির্বাচন না সমঝোতার ভিত্তিতে নতুন নেতৃত্ব পাবে ছাত্রলীগ তা নিয়ে কিছুটা ধোয়াশা ছিল। সম্মেলন উদ্বোধন করেই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ জানিয়ে দেন- নির্বাচনের মাধ্যমেই নতুন নেতৃত্ব আসছে ছাত্রলীগে।

সে অনুযায়ীই রবিবার ভোটগ্রহণ শুরু হয়। এতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করেন- মিতুন কুণ্ডু, শেখ রাসেল ও মোস্তাফিজুর রহমান মোস্তাক।

রবিবার বিকেলে ভোটগ্রহণ শেষ হওয়ার পর সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম বলেন, ‘ছাত্রলীগকে আমরা যেভাবে নেতৃত্ব দিয়েছি আগামী দিনেও এই প্রক্রিয়া থাকলে ছাত্রলীগ সব আন্দোলনে সফল হবে।’

– See more at: http://www.sylhetview24.com/news/details/Sylhet/35115#sthash.15J567NQ.dpuf

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

দেশটা কি চরিত্রহীনদের দখলে ? কে সে পার্লার হাসিনা ।বাপ দাদার নাম কদর আলীর নাতন্নী

গিরিধারী মন্দিরের সেবায়েতকে গ্রেপ্তারের নিন্দা গোলাপগঞ্জে শ্রী শ্রী গিরিধারী জিউ মন্দিরের সেবায়েত প্রাণগোবিন্দ দাসকে গ্রেপ্তারের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open