সোমবার, মার্চ ৮, ২০২১ : ৬:৫৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শাহজালাল ও শাহপরান (রহ.) মাজারে মুসল্লিদের উপচে পড়া ভিড়

ধর্মীয় ভাবগাম্ভীর্য আর উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র শবে বরাত। মঙ্গলবার সন্ধ্যা থেকে ইবাদত বন্দেগির মধ্যে সময় কাটাছেন ধর্মপ্রাণ মুসলমানরা। সিলেট নগরীর রাস্তাঘাট ফাঁকা থাকলেও উল্টো চিত্র দেখা গেছে মাজার ও মসজিদগুলোতে।

দেশের বিভিন্ন স্থান থেকে আধ্যাত্মিক রাজধানীখ্যাত সিলেটে আসেন মাজারভক্ত লোকজন। ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরান (রহ.) ও সিলেটের প্রথম মুসলমান হযরত বোরহানউদ্দিন (রহ.) সহ অন্যান্য ওলি-আউলিয়ার মাজার জেয়ারত দেখা গেছে তাদেরকে।

জানা গেছে, শবে বরাতে আল্লাহ তায়ালার ক্ষমা লাভের উদ্দেশ্যে মাজার ও কবরস্থানে মানুষের ভিড় লেগে শুক্রবার সকাল থেকেই। কাছের মানুষটির কবরের পাশে দাঁড়িয়ে তার মুক্তির জন্য দোয়া করেন স্বজনরা। সিলেট নগরীর মাজার ও কবরস্থানগুলোতে বিভিন্ন বয়েসী স্বজনদের যেতে দেখা গেছে সারাদিনই। এমনকি দেশের বিভিন্ন প্রান্ত থেকে সিলেটে মাজার জিয়ারত করতে আসেন অনেকেই।

এদিকে, হযরত শাহজালাল ও শাহপরান (রহ.) এর মাজারে পবিত্র শবে বরাত উপলক্ষে সন্ধ্যার পর থেকেই মানুষের ঢল নামতে শুরু করে। দেশের বিভিন্ন স্থান থেকে ইবাদত করতে দলে দলে মাজারে আসতে শুরু করেন মুসল্লিরা।

হযরত শাহজালাল মাজার জিয়ারত করতে কুমিল্লা থেকে এসেছেন আজমত আলী। তিনি সিলেটভিউ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মাজার জিয়ারত করতে সিলেটে এসেছি। শাহজালাল-শাহপরান (রহ.) এর ওছিলায় আল্লাহ যাদি আমাকে মাফ করে দেয় তাহলে জাহান্নাম থেকে রক্ষা পাব। তাই গোনাহ মাফের জন্য বাবার মাজারে এসেছি।

সোহেল হোসেন তার ভাই ও ভাতিজাকে নিয়ে শাহপরান (রহ.) মাজেরে জিয়ারত করতে আসেন রাত ৯টায়। এ সময় মাজারের পাশে দাঁড়িয়ে মোনাজাত করতে গিয়ে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় তাকে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সিলেটে আদালতপাড়া থেকে আসামির পলায়ন নিয়ে তোলপাড়

দুই শ’ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার র‌্যাব-৯ এর একটি দল আটক করেছিল তাকে। এরপর থানায় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open