সোমবার, মার্চ ৮, ২০২১ : ৯:২৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

গ্রামের উন্নয়নে ছাত্রদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে———-আজমল আলী

গোয়াইনঘাটের বীরকুলী ছাত্রকল্যান পরিষদের আলোচনা  সভায় প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের উপদেষ্ঠা আজমর আলী বলেন, গ্রামের  উন্নয়নে ছাত্রদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
তিনি বলেন,ছাত্রজীবনই ভবিষ্যৎ জীবনের ভিত রচনা করে। ইমারতের ভিত্তি সুগঠিত না হলে যেমন ইমারত শক্ত হয় না। তেমনি বাল্যকালে উপযুক্ত শিক্ষা লাভ না করলে মানুষের ভবিষ্যৎ জীবনও সুগঠিত হয় না।এ দিকটার প্রতি বিশেষভাবে খেয়াল রেখেই ছাত্রদের অগ্রসর হতে হবে। তবে লেখা-পড়ার সাথে সাথে ছাত্রদের  গ্রাম  এলাকার উন্নয়ন তথা দেশ গঠনেও অগ্রণী ভূমিকা পালন করা বাঞ্ছনীয়। ছাত্ররা নানাভাবে এ দায়িত্ব পালন করতে পারে। তবে তাদেরকে অবশ্যই খেয়াল রাখতে হবে। দেশ সেবা করতে গিয়ে যাতে পড়াশুনার ক্ষতি না হয়। নিরক্ষরকে অক্ষর জ্ঞান দান করার ক্ষেত্রে ছাত্র সমাজের যথেষ্ট ভূমিকা রয়েছে। গ্রামের  মানুষ যদি অজ্ঞানতার অন্ধকারে নিমজ্জিত থাকে তাহলে দেশে উন্নতি সম্ভব নয়। তাই গ্রামে-গ্রামে, মহল্লায় মহল্লায় নৈশ বিদ্যালয় স্থাপন করে নিরক্ষর লোকদেরকে অক্ষরজ্ঞান সম্পন্ন করে তোলার অভিযানে ছাত্র সমাজ অংশ নিতে পারে। নিরক্ষরতা দূর হলে মানুষ শিক্ষার আলো পাবে, সাধারণ মানুষ আধুনিক চেতনার সঙ্গে যুক্ত হতে পারবে। সাধারণ মানুষকে এই বোধে উদ্দীপিত করার দায়িত্ব ছাত্র সমাজের। দেশ ও জাতির উন্নয়নে নানা কর্মকাণ্ডে জনমত গঠনে ছাত্র সমাজ বিশেষ ভূমিকা রাখতে পারে। সভা সমিতি ও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে ছাত্র সমাজ দেশের শিল্প ও সংস্কৃতিকে জাগিয়ে তুলতে পারে। দেশ গঠনে ছাত্র সমাজের ভূমিকা অনেক। তাই বিপথগামিতা এবং ধ্বংসাত্মক ক্রিয়াকলাপ থেকে ছাত্র সমাজকে মুক্ত থেকে দেশ জাতি গঠনের কাজে এগিয়ে আসতে হবে। এতে দেশের প্রগতি আসবে-সমৃদ্বির সূচনা হবে। তাদের কর্ম প্রেরণার দ্বারাই নির্মিত হবে দেশের প্রগতির ধারা।
গত বৃহস্পতিবার নগরীর একটি আভিজাত রেস্টুরেন্টে গোয়াইনঘাটের বীরকুলী ছাত্রকল্যান পরিষদের আলোচনা  সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন। সভার শুরুতে সংগঠনের উপদেষ্ঠা আজমর আলী ‘র চাচা সাবেক এম.পি. এম.এ.হান্নান সাহেবের আত্বার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।
 এ সময় সংগঠনের সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সিব্বির আহমদের পরিচালনায় আরো বক্তব্য রাখেন ,এম.সি কলেজের নন্দিত ছাত্রলীগ নেতা দেলওয়ার হোসেন, কামাল আহমদ, আতিক আহমদ ,আবুল কালাম আশরাফুল আলম ফাহিম, আক্তার হসেন প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ সংগঠনের বিবিধ আলোচনার পাশা পাশি বীরকুলি গ্রাম তথা  তোয়াকুল ইউনিয়নের সার্বিক উন্নয়নের লক্ষ্যে আগামী  ইউপি নির্বাচনে সংগঠনের  তরুন উপদেষ্ঠা সাবেক এমপি এম.এ.হান্নান সাহেবের ভাতিজা আজমল আলীকে চেয়ারম্যান প্রার্থী ঘোষনার দাবী জানান।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সিলেটে আদালতপাড়া থেকে আসামির পলায়ন নিয়ে তোলপাড়

দুই শ’ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার র‌্যাব-৯ এর একটি দল আটক করেছিল তাকে। এরপর থানায় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open