শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১ : ৫:৫৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

শীর্ষ দশ ক্রিমিনালের তালিকায় মোদি!

গুগল ইমেজে বিশ্বের শীর্ষ দশ অপরাধীর ছবির তালিকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবিও প্রদর্শিত হচ্ছে বুধবার থেকে। ‘টপ টেন ক্রিমিনাল’ লিখে গুগল ইমেজে সার্চ দিলেই নরেন্দ্র মোদির ছবি প্রদর্শিত হচ্ছে। যদিও গুগল এক বিবৃতিতে বিষয়টি প্রসঙ্গে ‘কোনো গোলমাল ও ভুল বুঝাবুঝি’ হয়ে থাকলে তার জন্য ক্ষমা প্রার্থনা করেছে তথাপি এখনও গুগল ইমেজের শীর্ষ দশ অপরাধীর তালিকায় মোদির ছবি প্রদির্শত হচ্ছে।
গুগলের এক মুখপাত্র বলেন, ‘গুগল ইমেজ সার্চের এই ফলাফল আমাদেরকে বিপাকে ফেলে দিয়েছে। কিন্তু তা আমাদের মতামতের প্রতিফলনও নয়। অনেক সময় ইন্টারনেটে কোনো ছবি সম্পর্কে লোকে যে বিবরণ দেয় গুগল সার্চে তারই প্রতিফলন ঘটে থাকে। এর কারণে কোনো গোলমাল বা ভুল বুঝাবুঝি হয়ে থাকলে আমরা ক্ষমা প্রার্থণা করছি। আমরা আমাদের অ্যালগরিদম বা গাণিতিক পরিভাষার উন্নতিতে নিরন্তর কাজ করে যাচ্ছি, যাতে গুগল অনুসন্ধানে এই ধরনের অপ্রত্যাশিত ফলাফল আর প্রদর্শিত না হয়।’
প্রসঙ্গত, মোদির সঙ্গে ওই তালিকায় উল্লেখযোগ্যরা হলেন- ভারতের মাফিয়া ডন দাউদ ইব্রাহিম, আল কায়েদার সাবেক প্রধান ওসামা বিন লাদেন, পাকিস্তানের জঙ্গি নেতা হাফিজ সাঈদ ও আল কায়দা নেতা আয়মান আল জাওয়াহিরি। এদের পাশাপাশিই মোদির ছবি প্রদর্শিত হচ্ছে!

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

চীনে টর্নেডো-শিলাবৃষ্টিতে ৯৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে টর্নেডো ও শিলাবৃষ্টির আঘাতে কমপক্ষে ৯৮ জনের মৃত্যু …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open