বুধবার, নভেম্বর ২৫, ২০২০ : ১০:৫১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সুনামগঞ্জে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বাজেট বাস্তবায়নে দুর্নীতির চেয়ে অপচয় হয় বেশি

 অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, ‘এই অর্থ বছরে গণমূখী বাজেট প্রণয়ণ করা হয়েছে। বাজেট বাস্তবায়নে অনেকে বলেন, কেবল দুর্নীতি হয়, বাস্তবে দুর্নীতির চেয়ে অপচয় হয় বেশি। এজন্য গণমাধ্যম কর্মীদের সহযোগিতা প্রয়োজন, সকলে এক সঙ্গে কাজ করলে আমাদের উদ্দেশ্য সাধন হবে’। মন্ত্রী বলেন, ঢাকা-সিলেট মহাসড়ককে ৪ লেনে উন্নীত করণের কাজ শুরু হবে। সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়ককে প্রসস্ত করা হবে। শুক্রবার দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)’র উদ্যোগে দুর্যোগ ঝুঁকিহ্রাস ও জলবায়ু পরিবর্তন-অভিযোজন শীর্ষক দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা শেষে গতকাল শুক্রবার সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে সনদ বিতরণ অনুষ্ঠানে পুলিশ সুপার হারুন অর রশিদ বক্তব্য দেন।
প্রতিমন্ত্রী এম এ মান্নান আরো বলেন,‘বর্তমান সরকারের শাসনামলে মিডিয়ার স্বাধীনতা দেওয়া হয়েছে, বর্তমান প্রধানমন্ত্রী মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করার পক্ষে নয়’। মন্ত্রী দেশকে এগিয়ে নিতে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা প্রত্যাশা করে বলেন,‘বর্তমান সরকার যা বলে তাই করে, ন্যায়ের কথা বলে, এজন্য মানুষ এই সরকারকে গ্রহণ করেছে, সরকারের আস্থা বেড়েছে, এজন্য সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় জোর কদমে এগিয়ে যেতে চাই আমরা’।
পরে ৪০ জন প্রশিক্ষণার্থীর হাতে সনদ বিতরণ করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। এর আগে মন্ত্রী সুনামগঞ্জের হাওর এলাকায় এলজিইডি’র হিলিপ’এর একটি প্রকল্প পরিদর্শন করেন।
এদিকে, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় খেলার মাঠে প্রীতি ফুটবল ম্যাচ উদ্বোধন করেছেন। গতকাল শুক্রবার ম্যাচ উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলে ক্রীড়াঙ্গনে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। সরকার শিক্ষা,যোগাযোগ,স্বাস্থ্যসহ ক্রীড়াঙ্গনের উন্নয়নকে প্রাধান্য দিয়ে কাজ করছে। তিনি বলেন, এবার একটি যুগপোযোগী বাজেট পেশ করা হয়েছে। এ বাজেট বাস্তবায়নের মাধ্যমে সরকার দেশকে আরো এগিয়ে নিয়ে যাবে। তিনি বলেন, শেখ হাসিনার নের্তৃত্বে দেশে একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠার কাজ চলছে। একাজে সবাইকে সহযোগীতা করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। তা কেউ রোধ করতে পারবে না।
খেলা পরিচালনা কমিটির সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সুন্দর আলীর সভাপতিত্বে ও খেলা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ডাঃ ছদরুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকমল হোসেন, প্রবীন আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সুন্দর মিয়া, জগন্নাথপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, অধ্যক্ষ লুৎফুর রহমান, রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সামাদ প্রমুখ। প্রীতি ফুটবল ম্যাচে ঢাকা সোনালী অতীত এক শুন্য গোলে সিলেট সোনালী অতীতকে পরাজিত করে জয়লাভ করে। এর আগে মন্ত্রী দুপুর দুইটায় কলকলিয়া ইউনিয়নের অর্জন মার্কেটে কলকলিয়া ইউনিয়নের হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। কলকলিয়া ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি শিক্ষক কৃপেন্দ্র রঞ্জন দে এর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক দ্বিপক কান্তি দে দীপালের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, কলকলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম,ইউনিয়ন আওয়ামীলীগ নেতা ফখরুল ইসলাম,ছালেক মিয়া, যুবরাজ মিয়া, আজিজুল হক মেম্বার,হারুন মিয়া, ইউনিয়ন হিন্দু সম্প্রদায়ের নেতা নিখিল রঞ্জন দে, শচিন্দ্র দাস,সুজিত বৈদ্য,রাধেশ দেবনাথ, হরিবল দাস, গুরুপদ দে, শশাংক পাল, দ্বিপক কুমার দাস, কোকিল দাস,ললিত দাস,জিতেন্দ্র দেবনাথ,রাধাকান্ত দেবনাথ, মিন্টু চন্দ্র প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সিলেটে আদালতপাড়া থেকে আসামির পলায়ন নিয়ে তোলপাড়

দুই শ’ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার র‌্যাব-৯ এর একটি দল আটক করেছিল তাকে। এরপর থানায় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open