শনিবার, নভেম্বর ২৮, ২০২০ : ৮:০৫ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ব্রিটেনের ভিসা অফিস ঢাকায় ফেরাতে লড়বেন ৩ বাঙালি এমপি

ঢাকা ব্রিটিশ হাইকমিশন থেকে দিল্লিতে সরিয়ে নেওয়া ভিসা সার্ভিস আবারও ঢাকায় ফিরিয়ে আনার জন্য লড়বেন বাঙালি বংশোদ্ভূত তিন ব্রিটিশ এমপি রোশনারা আলী, টিউলিপ সিদ্দিক ও রূপা হক। টাওয়ার হ্যামলেটসের আসন্ন মেয়র নির্বাচনে দলীয় প্রার্থী জন বিগসের সমর্থনে বাঙালি পাড়ায় এলে এক প্রশ্নের জবাবে তিন এমপির পক্ষ থেকে রোশনারা আলী তাদের এই অভিপ্রায়ের কথা জানান।
এ সময় তার পাশে ছিলেন এমপি টিউলিপ ও রূপা হকসহ টাওয়ার হ্যামলেটসের আসন্ন মেয়র নির্বাচনে লেবার দলীয় প্রার্থী জন বিগস। নির্বাচনী প্রচারণার এক ফাঁকে স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করছিলেন।
এ সময় ব্রিটিশ ভিসা সেকশন ঢাকায় ফিরিয়ে আনতে পার্লামেন্টে তারা কোনো ভূমিকা রাখবেন কিনা, তিন এমপির কাছে প্রশ্ন করা হলে জবাবে রোশনারা আলী এমপি বলেন, অবশ্যই রাখবো। আমরা তিন বাংলাদেশি বংশোদ্ভূত এমপি আমাদের জনগণের সুবিধা-অসুবিধায় পাশে থাকবো। পাশে থাকবো কমিউনিটিরও।
তিনি বলেন, ভিসা সেকশন ফিরিয়ে আনতে আমাদের অব্যাহত ভূমিকা আরো বেগবান করবো আমরা। এ বিষয়ে তিনি বলেন, আমরা হোম অফিস সিলেক্ট কমিটির চেয়ার কিথভাজ এমপিকে নিয়ে কাজ করছি।
রোশনারা বলেন, খরচ কমানোর নামে ভিসা সেকশন দিল্লিতে সরিয়ে নেওয়ায় আমার নির্বাচনী এলাকার লোকজনসহ পুরো বাংলাদেশি কমিউনিটিই ভোগান্তির শিকার হচ্ছেন, যা কোনোভাবেই কাম্য নয়।
তিনি বলেন, ফান্ডিং কাটের (খরচ কমানো) কারণে বাংলাদেশে বসবাসরত আমাদের নাগরিকেরাও সঠিক কাউন্সিলর সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন। এমন দুয়েকটি ঘটনায় আমাকে নিজেই উদ্যোগী হয়ে ঢাকা ব্রিটিশ হাইকমিশনের সঙ্গে দেন দরবার করতে হয়েছে। ইচ্ছে থাকলেও যা ফরেন অফিস করতে পারেনি।
এমপি হওয়ার আগে টাওয়ার হ্যামলেটসের প্রাক্তন এমপি উনা কিংয়ের সঙ্গে কাজ করার সময় সিলেটে ব্রিটিশ হাইকমিশনের ভিসা সেকশন নিতে তিনি ভূমিকা রেখেছেন, এ সময় বিষয়টি উল্লেখ করেন রোশনারা।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

ব্রিটিশ ভিসা সেন্টার নিয়ে সিলেটে যা বললেন রুশনারা আলী

সংক্ষিপ্ত সফরে সিলেটে অবস্থান করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্যদূত ও ব্রিটিশ পার্লামেন্টের এমপি রুশনারা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open