সোমবার, মার্চ ৮, ২০২১ : ৯:৪৪ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ছয় দিনের সফরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার স্থানীয় সময় বেলা সাড়ে তিনটার দিকে লন্ডনের হিথ্র আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং উড়োজাহাজ ‘রাঙাপ্রভাত’।
বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি চলে যান কেন্দ্রীয় লন্ডনের হোটেল হিল্টন অন পার্ক লেনে। সফরকালীন সময়ে এ হোটেলেই অবস্থান করবেন তিনি। তার সঙ্গে রয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ও প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী।
যুক্তরাজ্যে বসবাসকারী বাংলাদেশীরা ভারতের সঙ্গে স্থল সীমান্ত চুক্তি সম্পাদনসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃতিত্বপূর্ণ নানা অবদানের জন্য ১৪ জুন তাকে সংবর্ধনা দেবেন। সফর শেষে ১৮ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরবেন।
বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ আব্দুল হান্নান, ডেপুটি হাইকমিশনার খোন্দকার মোহাম্মদ তালহা, যুক্তরাজ্য আওয়ামী লীগ সভাপতি সুলতান শরীফ, সহ-সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ ফারুক, যুগ্ম সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ ও মারুফ চৌধুরী প্রমুখ।
এর আগে, শুক্রবার সকাল ১০টার দিকে লন্ডনের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাকে বিদায় জানান, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, চিফ হুইফ আ স ম ফিরোজ, মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞাসহ তিন বাহিনীর প্রধানগণ।
আগামী ১৭ জুন প্রধানমন্ত্রী যুক্তরাজ্য থেকে সরাসরি সিলেট বিমানবন্দরে নামবেন, ওইদিন তিনি সিলেট অবস্থান করবেন। ১৮ জুন প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open