বুধবার, ডিসেম্বর ২, ২০২০ : ৭:০৯ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে ভাসছে গোয়াইনঘাট

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : টানা ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে এখনো ভাসছে গোয়াইনঘাট উপজেলা। চলতি মাসের ১ম বৃহস্পতিবার থেকে টানা বৃষ্টি অব্যাহত ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে গোয়াইনঘাটের ২টি পাথর কোয়ারী সহ গুরুত্বপূর্ণ ষ্টোন ক্রাসিং জোনও রয়েছে বন্ধ। ফলে লক্ষাধিক শ্রমিক বেকার হয়ে পড়েছেন।

উপজেলা সদরের যোগাযোগের অন্যতম মাধ্যম গোয়াইনঘাট-সারিঘাট ও গোয়াইনঘাট-সালুটিকর রাস্তা বিচ্ছিন্নভাবে নিমজ্জিত হওয়ায় যোগযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

অপরদিকে বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪টন চাল বিতরণ করা হয়।

পাথর শ্রমিক রহিম উদ্দিন, খলিলুর রহমান, ইব্রাহিম আলীসহ ্আরোও অনেকে জানান, ৮/৯ দিন থেকে পাথর কোয়ারী এলাকায় কাজ কর্ম না থাকায় মানবেতর জীবন যাপন করছেন। কৃষক হরমুজ আলী, সিরাজ উদ্দিন, লবিবুর রহমান বলেন, আমরা আউস ও আমন দানের উপর নির্ভরশীল। বন্যার পানিতে ফসলাদি তলিয়ে যাওয়ায় মানষিকভাবে দুর্বল হয়ে পড়েছি।

কৃষি কর্মকর্তা মো. আনিসুজ্জামান জানান, বন্যার পানিতে ১১ শত হেক্টর আউস, ৬ শত হেক্টর আমন, ১০০ হেক্টর বীজ তলা ও ৬০ হেক্টর সব্জি বাগান তলিয়ে যাওয়ায় এবং পর পর ৩টি বন্যান হওয়ায় তলিয়ে যাওয়া ফসলাদির ২ তৃতীয়াংশ ক্ষতি আশংখ্যা করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহ উদ্দিন বলেন, বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা আমাদের হাতে এসেছে। শীঘ্রই উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভার মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী বলেন, উপজেলার ৭টি ইউনিয়নে বন্যায় ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। সামগ্রীক দিক বিবেচনা করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করা হয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open