রবিবার, ডিসেম্বর ৬, ২০২০ : ১২:৫৫ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিদ্যুৎ সভ্যতার সবচেয়ে বড় শক্তি : শিক্ষামন্ত্রী

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম :  শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, বিদ্যুৎ সভ্যতার সবচেয়ে বড় শক্তি। দেশের অর্থনীতির চালিকা শক্তি হলো বিদ্যুৎ। বিদ্যুতের উন্নয়ন না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়। শিল্প, কলকারখান, বাণিজ্য, ইন্ডাস্ট্রিজ, বিনিয়োগ, উৎপাদন সর্বক্ষেত্রে বিদ্যুতের গুরুত্ব অপরিহার্য। ডিজিটাল বাংলাদেশের রূপান্তরিত করতে বিদ্যুতের বিকল্প নেই। বর্তমান শেখ হাসিনার সরকার বিদ্যুৎ উৎপাদন ও সরবরাহে আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। বিগত বিএনপি-জামাত জোট বিদ্যুতের নামে লুটপাট করে গেছে। তারা বিদ্যুতের উন্নয়নে কোন কাজ করে নাই। বর্তমান আওয়ামী সরকারের মূল লক্ষ্য ২০২১সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে রূপান্তরিত করা।

শনিবার গোলাপগঞ্জ সদর ইউনিয়ন এর বিভিন্ন উন্নয়ন মূলক প্রকল্প উদ্বোধন ও চৌঘরী, ঘোপা, মঞ্জুরাবাদ, গোয়াসপুর, কালিদাস পাড়া, শেরপুর গ্রাম সমূহে শুভ গ্রাম  বিদ্যুতায়নের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এর আগে তিনি আরএইচডি-গীর্দ্দ-ঘোগারকুল-রনকেলী সড়ক রক্ষানাবেক্ষন কাজের উদ্বোধন, পূর্ব চন্দনভাগ রাস্তার লংলী খালের উপর ব্রীজ নির্মানের উদ্বোধন, গোলাপগঞ্জ ইউপি-চন্দনভাগ-চৌঘরীবাজার সড়ক রক্ষনাবেক্ষণ কাজের উদ্বোধন, হযরত শাহ মনজুর হাফিজিয়া মাদ্রাসা হইতে গীর্দ্দ রাস্তার সংযোগ সড়কের ঢালাই নির্মান কাজের উদ্বোধন, জি,জি, এম শাহী ঈদগাহ নির্মান কাজের উদ্বোধন করেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, গতানুগতিক শিক্ষা ব্যবস্থার পরিবর্তন করে আধুনিক জ্ঞান সম্মত শিক্ষার প্রচল করা হয়েছে। শিক্ষাক্ষেত্রে যে কয়েকটি দেশ দ্রুত এগিয়েছে তার মধ্যে অন্যতম বাংলাদেশ। বর্তমান সরকারের আমলে বিয়ানীবাজারে ১১২টি ও গোলাপগঞ্জে ১১৫টি স্কুল মাদ্রাসা নির্মান করা হয়েছে। ১৩কোটি ৯৭লক্ষ টাকা ব্যায়ে গোলাপগঞ্জে ১১৫কিলোমিটার বিদ্যুৎ লাইনের সংযোগ প্রদান করা হয়েছে। ২০১৬সালের মধ্যে বিয়ানীবাজার-গোলাপগঞ্জের প্রতিটি ঘরে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হবে।

গোলাপগঞ্জ ইউনিয়নের ২নং ওয়ার্ডের সভাপতি সিরাজ উদ্দিন এর সভাপতিত্বে ও শায়কুজ্জামান শিমুর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন পল­ী বিদ্যুৎ সিলেটের জিএম মাহবুবুর রহমান, সিলেট জেলা আওয়ামীলীগে নেতা সৈয়দ মিসবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা  আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সিরাজুল জব্বার চৌধুরী, এম এ ছালিক, লুৎফুর রহমান চেয়ারম্যান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার বদরুল ইসলাম সুয়েব, কেন্দ্রীয় যুবলীগ নেতা এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম এ সামাদ জিলু, ইসমাইল হোসেন, আব্দুল ওয়াদুদ প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open