বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১ : ৩:৩১ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ওয়ান ইলেভেনের দায় থেকে মুক্তি পেলেন গ্যাস মাসুক

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : ওয়ান ইলেভেনের দায় থেকে মুক্তি পেলেন জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রিয় নেতা, সিলেট জেলা শ্রমিকদলের সভাপতি ও জালালাবাদ গ্যাসের সিবিএ নেতা মাসুক উদ্দিন আহমদ। জালালাবাদ গ্যাস টিএন্ডডি সিস্টেমের মালামাল আত্মসাতের অভিযোগে নিন্ম আদালতে সাজা দিলেও উচ্চ আদালত তা খারিজ করে দিয়েছেন। সিবিএ নেতা মাসুক উদ্দিনের দায়ের করা রিভিশন মামলায় হাইকোর্টের বিচারপতি মো. রঈছ উদ্দিনের আদালত সম্প্রতি রায় তার পক্ষে দিয়েছেন। ফলে এ মামলায় মাসুক উদ্দিন ছাড়াও তার স্ত্রী হাসনা বেগম ও দীপশিখা প্রযুক্তির সুপারভাইজার অমর সূত্রধর রেহাই পেলেন।
জানা গেছে, ২০০৭ সালের ২৭ ফেব্রুয়ারি জালালাবাদ গ্যাসের সিবিএ নেতা মাসুক উদ্দিন আহমদ যৌথবাহিনীর কাছে আত্মসমর্পন করেন। ওই দিনই যৌথবাহিনী অভিযান চালিয়ে নগরীর শাহী ঈদগাহ হোসনাবাদ আবাসিক এলাকায় মতিন মিয়ার গ্যারেজ সংলগ্ন খালি মাঠ থেকে জালালাবাদ গ্যাসের বিপুল পরিমান পাইপ, মেশিন ও অন্যান্য সামগ্রী জব্দ করে। এ সময় মাসুক উদ্দিনের স্ত্রী হাসনা বেগমের মালিকানাধীন দীপশিখা প্রযুক্তির সুপারভাইজার অমর সূত্রধরকে আটক করে।

এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত শেষে কোতোয়ালি থানার এসআই আবদুল হামিদ ২০০৭ সালের ২৪ এপ্রিল মাসুক উদ্দিন, তার স্ত্রী হাসনা বেগম ও সুপারভাইজার অমর সূত্রধরের বিরুদ্ধে চার্জশীট প্রদান করেন। সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালত মাসুক উদ্দিনকে ৩টি ধারায় ৭ বছর, হাসনা বেগমকে দু’টি ধারায় ৩ বছর ও অমর সূত্রধরকে ৩টি ধারায় এক বছর করে ৩ বছরের কারাদন্ডাদেশ দেন। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৫ মাসের কারাদন্ডাদেশ দেওয়া হয়।

মামলার এ রায়ের বিরুদ্ধে সাজাপ্রাপ্তরা হাইকোর্টে রিভিশন মামলা (নং ১৫৩০) করেন। দীর্ঘ শুনানী শেষে হাইকোর্টের বিচারপতি মো. রঈছ উদ্দিন আবেদনকারীদের পক্ষে রায় দিয়ে দায় থেকে অব্যাহতি দেন।

এ ব্যাপারে জালালাবাদ গ্যাসের সিবিএ নেতা মাসুক উদ্দিন আহমদ বলেন, ষড়যন্ত্রকারীরা বৈধভাবে বরাদ্দকৃত মালামালকে অবৈধ সাজিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করেছে। উচ্চ আদালতের রায়ের মাধ্যমে সত্য আবারো প্রতিষ্ঠিত হলো। তিনি বলেন, আমার দু:সময়ে যারা সহযোগিতা করেছে তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

এ ব্যাপারে মাসুক উদ্দিনের স্ত্রী হাসনা বেগম জানান, মামলার দায় থেকে মুক্তি পাওয়ার পরও জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ জব্দকৃত গাড়িসহ অর্ধকোটি টাকার মালামাল ফেরত দিচ্ছেন না। এ ব্যাপারে মামলার সার্টিফাইড কপিসহ গ্যাস কর্তৃপক্ষের কাছে আবেদনও করা হয়েছে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open