মঙ্গলবার, মার্চ ৯, ২০২১ : ৭:৫৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

এমসি কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন, সড়ক অবরোধ

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : অটোপ্রমোশনের দাবিতে সিলেট এমসি কলেজের অনার্স ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসূচি করেছে। এসময় তারা সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভও করে। পরে কলেজের অধ্যক্ষ ও পুলিশের হস্তক্ষেপে তারা অবরোধ তুলে নেয়। রবিবার দুপুর ১২টার দিকে কলেজের প্রধান ফটকের সামনে এ কর্মসূচি পালিত হয়।
কলেজ সূত্রে জানা যায়- জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষে আগে যে কোন এক বিষয়ে পাশ করলেই শিক্ষার্থীদের ২য় বর্ষে উন্নিত হওয়ার সুযোগ দেয়া হতো। চলতি বছর থেকে এ সুযোগ বন্ধ করে দেয়া হয়। এতে এমসি কলেজসহ সারাদেশের ২৭ হাজার শিক্ষার্থী ২য় বর্ষে উন্নিত হওয়া থেকে বঞ্চিত হন।

অটোপ্রমোশনের দাবিতে রবিবার দুপুর ১২টার সময় এমসি কলেজের শতাধিক শিক্ষার্থী কলেজের সামনে মানববন্ধন করেন। পরে তারা সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন সুজন পুরকায়স্থ, রাহুল দাশ, রাজীব কৈরী, শুভ, লিটন ও ফয়সল প্রমুখ। পরে কলেজ অধ্যক্ষ ও শাহপরাণ থানা পুলিশ গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করান। এসময় কলেজ অধ্যক্ষের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি প্রদান করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

এবার থেকেই অষ্টম শ্রেণিতে ‘প্রাথমিক সমাপনী’

নিউজ ডেস্ক : পঞ্চম শ্রেণিতে প্রাথমিক সমাপনী পরীক্ষা এবারই তুলে দেয়া হচ্ছে। ফলে পঞ্চম শ্রেণিতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open