মঙ্গলবার, এপ্রিল ২০, ২০২১ : ১২:৩৮ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

কারাগারে পাপিয়া

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : সাবেক সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়াকে রাজধানীর তিনটি থানার পৃথক ৯ মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার মেট্রেপলিটন ম্যাজিস্ট্রেট মারুক হোসেন, মোস্তাফিজ রহমান ও মাহবুবুর রহমানের আদালতে আত্মসমর্পণ এ ৯টি মামলায় জামিন চাইলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের এ আদেশ দেন।

মামলাগুলোর মধ্যে মিরপুর থানার তিনটি, পল্টন থানার পাঁচটি ও লালবাগ থানার একটি মামলা। বিস্ফোরক দ্রব্য ও বিশেষ ক্ষমতা আইনে এই মামলাগুলো দায়ের করা হয়। আসামির পক্ষের শুনানিতে অংশ নেন সুপ্রীম কোটের্র বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ঢাকা বারের সভাপতি অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকীসহ ঢাকা বারের সাবেক ও সিনিয়র আইনজীবী নেতারা।

সুপ্রীম কোটের্র বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আদালতে বলেন, উচ্চাদালতের নির্দেশনা মেনেই তিনি আজ সিএমএম আদালতে আত্মসমর্পন করেছেন। জামিনের অপব্যবহার করেননি। তিনি একজন সম্মানীত মহিলা ও অসুস্থ। তাই মানবিক কারণে জামিন পাওয়ার হকদার। অপরদিকে জামিনের বিরোধীতা করে আদালতে শুনানি করেন রাষ্টপক্ষের  অ্যাডভোকেট  আব্দুল্লাহ আবু। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করেন।

এ মামলাগুলোতে পাপিয়া উচ্চাদালত থেকে এতদিন জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় গতকাল নিন্ম আদালতে আত্মসমর্পন করেন। ২০১১ সালে রাজধানীর ৩ থানায়  বিভিন্ন নাশকতার ঘটনায় পাপিয়ার বিরুদ্ধে এ মামলাগুলো দায়ের করে পুলিশ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open