সোমবার, মে ১৭, ২০২১ : ১০:৫২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

অর্পিত সম্পত্তি নিয়ে আমলাতান্ত্রিক জটিলতা থাকবে না: ভূমিমন্ত্রী

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, অর্পিত সম্পত্তির যন্ত্রণা থেকে আমরা জাতিকে উদ্ধার করতে চাই। দেশে অর্পিত সম্পত্তি নিয়ে আমলাতান্ত্রিক জটিলতা বলে কিছু থাকবে না। এ সম্পত্তি হয় ব্যক্তি মালিকানায়, না হয় সরকারি খাস খতিয়ানে চলে যাবে। তিনি ভূমি সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারিদের উদ্দেশ্যে বলেন, ঘুষ খাওয়া থেকে ভূমি সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরত থাকতে হবে। জনস্বার্থ বিরোধী কোনো কাজ না করারও আহবান জানান তিনি।

বুধবার সকালে সিলেটে আয়োজিত অর্পতি সম্পত্তি বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এ কথা বলেন।

সিলেটের বিভাগীয় কমিশনার জামাল উদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত সিনিয়র সচিব মোহাম্মদ শফিউল আলম।

ভূমিমন্ত্রী বলেন, অর্পিত সম্পত্তির যন্ত্রণা থেকে আমরা জাতিকে উদ্ধার করতে চাই। তিনি বলেন, সারাদেশে যত মামলা মোকদ্দমা হয়-এর বেশীরভাগই অর্পিত সম্পত্তি নিয়ে।  বছরের পর বছর এ নিয়ে খুন-খারাবি হচ্ছে। তিনি বলেন, এক্ষেত্রে আমাদের ব্যর্থ হওয়ার সুযোগ নেই। তিনি এই সংকট সমাধানে পুরো জাতিকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত সিনিয়র সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, দেশে ও জনগণের স্বার্থে দেশের গুরুত্বপূর্ণ স্থাপনায় অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। যেভাবে পাবনায় সুচিত্রা সেনের বাড়ি অবৈধ দখল মুক্ত করা হয়েছিল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ভূমি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোহাম্মদ হাবিবুল কবির চৌধুরী ও সিলেটের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামও বক্তব্য রাখেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open