রবিবার, নভেম্বর ২৯, ২০২০ : ৪:৪২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

প্রজাতন্ত্রের সকল কর্মচারীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সকল কর্মচারীকে সর্বোচ্চ দেশপ্রেম নিয়ে এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে জনগণের সেবায় আত্মনিয়োগ করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি এই আহ্বান জানান।

বাণীতে তিনি বলেন, আমি আশা করি প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সকল কর্মচারী সর্বোচ্চ দেশপ্রেম নিয়ে এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদবুদ্ধ হয়ে জনগণের সেবায় আত্মনিয়োগ করবেন।

শেখ হাসিনা বলেন, পাবলিক সার্ভিসের সদস্যগণের মাধ্যমেই একটি নির্বাচিত সরকার তার প্রতিশ্রুত সকল সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়ার চেষ্টা করে। এই সেবা উৎপাদন ও বিতরণে জনগণের প্রত্যাশা পূরণে সক্ষমতার উপরই পাবলিক সার্ভিসের দক্ষতা ও কার্যকারিতা নির্ভরশীল। তাই পাবলিক সার্ভিস জনগণের প্রত্যাশা অনুযায়ী পরিচালনাও সরকারের সফলতার একটি মাপকাঠি।

তিনি আরো বলেন, পাবলিক সার্ভিসের সকল সদস্যের সম্মিলিত প্রচেষ্টায় এবং জনগণের সমর্থনে আমরা ‘রূপকল্প-২০২১’ এবং ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে একটি সুখী, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারব এবং এর মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বপ্নের ‘সোনার বাংলা’র বাস্তবায়ন হবে।

সরকার পাবলিক সার্ভিসের গুরুত্ব অনুধাবন করে বলেই এই সার্ভিসের সার্বিক সক্ষমতা বৃদ্ধির জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, সরকারি কর্মচারীদের জন্য সরকারি কর্মচারী আইন প্রণয়নের কাজ চূড়ান্ত পর্যায়ে আছে। কর্মচারীদের সৃজনশীল কার্যক্রম উৎসাহিত করার জন্য জনপ্রশাসন পদক নীতিমালা-২০১০ প্রণয়ন করা হয়েছে।

জনগণের দ্বারপ্রান্তে গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবা পৌঁছে দেওয়ার জন্য ‘ই-গভর্নেন্স চালু করাসহ দ্বিতীয় প্রজন্মের সিটিজেন চার্টার বাস্তবায়ন করা হয়েছে বলেও জানান তিনি।

বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও মঙ্গলবার যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালিত হচ্ছে জেনে প্রধানমন্ত্রী আনন্দ প্রকাশ করেন এবং দিবসটি উপলক্ষে গৃহিত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন। একই সঙ্গে দিবসটি উপলক্ষে প্রজাতন্ত্রের সকল কর্মচারীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেই রাবি শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

আত্মহত্যা’ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির সাবেক …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open