রবিবার, ডিসেম্বর ৬, ২০২০ : ১:১৩ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

জালনোট তৈরিকারীদের বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : জালনোট চক্রের সদস্যদের আটকের সঙ্গে সঙ্গেই বিচারের আওতায় আনা এবং প্রয়োজনে এদের বিচারের জন্য ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য হাজী  মো. সেলিম।

মঙ্গলবার সকালে জাতীয় সংসদের বৈঠকে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। হাজী সেলিম বলেন, এই চক্রটি ঈদ আসলেই বাজারে জালনোট ছাড়ে। বাজার জাল নোটে সয়লাব হয়ে যায়। এদের ধরা হলেও বিচার হয় না। তাই প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে তাৎক্ষণিক বিচার করার দাবি করেন তিনি।

সেলিম বলেন, ঈদকে সামনে রেখে প্রতি বছরই কোটি কোটি টাকার জাল নোটসহ আটক হচ্ছে একটি চক্র। কিন্তু এ চক্রের কোনো বিচার হচ্ছে না। এ বিষয়ে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে তিনি একটি রুলিং দাবি করেন।

তিনি বলেন, কয়েকদিন আগে মিরপুর থেকে জালনোট চক্র আটক হয়েছে। এর আগে নারায়ণগঞ্জ থেকেও একটি চক্রকে আটক করা হয়। তবু অপকর্ম চালিয়ে যাচ্ছে তারা। দুঃখজনক হলেও সত্য জাল নোট চক্র ধরা পড়লেও, তাদের বিচার হয়নি।

হাজী সেলিম বলেন, ভয়াবহ এ অপরাধ দমনে বিচার হয় না বলেই তারা ছাড়া পেয়ে আবারও জাল নোট তৈরি করেন। জালনোট চক্র ধরা পড়লে আইনজীবীরা বলেন, স্যার বিচার যা করার করুন, অন্তত জামিন দিন। পরে ম্যাজিস্ট্রেট তাদের ছেড়ে দেন। ছাড়া পেয়ে আবারও তারা শুরু করে জালনোট তৈরির কাজ।

তিনি বলেন, গত শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রতিবেদনে বলা হয়েছে জালনোট তৈরির সঙ্গে হুজি নেতারা জড়িত। জালনোট চক্রের বিরুদ্ধে এ পর্যন্ত ৫ হাজার মামলা থাকলেও তার কোনো বিচার হয়নি অভিযোগ করে হাজী সেলিম বলেন, এ অপরাধী চক্রের বিচার করার জন্য বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে। বিশেষ ট্রাইব্যুনালে তাৎক্ষণিক ভাবে বিচার করা উচিত।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open