শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১ : ১০:৩৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

দায়িত্ব নিলেন নতুন সেনাপ্রধান

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : দেশের ১৪তম সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন সশস্ত্রবাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এনডিসি, পিএসসি।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সেনা সদরে নতুন সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক পরবর্তী তিন বছরের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্ব গ্রহণ করেন। ইতিমধ্যে তিনি সেনাপ্রধানের বাসভবনে উঠেছেন। এর ফলে তিনি বিদায়ী সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হলেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ এবং সেনাকুঞ্জে গার্ড অব অনার প্রদানের মধ্য দিয়ে জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার অবসরের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

আবু বেলাল ২০১৩ সালের ১ জানুয়ারি থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্রবাহিনী শাখার প্রিন্সিপাল স্টাফ অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আবু বেলাল ১৯৫৮ সালে জন্মগ্রহণ করেন। ১৯৭৮ সালে সেনাবাহিনীতে কমিশন লাভ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ডিফেন্স স্টাডিজে স্নাতকোত্তর ডিগ্রিধারী জেনারেল বেলাল কর্মজীবনে সোর্ড অব অনারসহ বিভিন্ন পুরস্কার লাভ করেন। দেশে ও বিদেশে সামরিক বিষয়ে প্রশিক্ষণ নেওয়া আবু বেলাল বর্তমানে রিজিওনাল কানেকটিভিটির ওপর পিএইচডি করছেন। জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর কমান্ডার হিসেবে ইরাক, ইথিওপিয়া ও ইরিত্রিয়ায় এর আগে কাজ করেছেন। স্ত্রী সোমা হক, এক মেয়ে ও এক ছেলে নিয়ে তার পরিবার। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক তার অনুজ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open