শনিবার, সেপ্টেম্বর ১৮, ২০২১ : ১১:৩২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

চিরযৌবনের রহস্য জানেন যে নারী (ভিডিও)

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার নাগরিক অ্যানেত্তে লারকিনসের বয়স ৭০। স্বামীর সংসার করছেন ৫৪ বছর ধরে। মুশকিল হলো, এখন সবাই তাকে তার স্বামীর মেয়ে ভেবে ভুল করেন। এর যৌক্তিক কারণও আছে বৈ কি। অ্যানেত্তেকে দেখে কে বলবে যে তার বয়স ৭০! তাকে দেখতে যে কোনভাবেই ৩০-এর বেশি মনে হয় না!

আশ্চর্যজনকভাবে বয়সের চাকাকে আটকে দিয়েছেন অ্যানেত্তে ত্রিশ-এর ঘরেই। তার সন্তানদের এখন দেখতে তার ভাই বা বন্ধুর মতো লাগে। চল্লিশের কোঠায় পৌঁছে গেছেন তারাও। কিন্তু অ্যানেত্তে যেন চিরযৌবনা।

কি এই থেমে থাকা যৌবনের রহস্য? জানার জন্য যুক্তরাষ্ট্রের এবিসি টেলিভিশন সম্প্রতি হাজির হয়েছিল অ্যানেত্তের বাসায়। কথায় কথায় মিসেস লারসন উন্মোচন করলেন শত শত বছর ধরে মানুষ যে চিরযৌবনের সাধনা করে আসছে, তার রহস্য।

তেমন কিছুই নয় কিন্তু। শুধু খাদ্যাভ্যাস। বহুবছর ধরেই অ্যানেত্তে পুরোপুরি নিরামিষভোজী। নিজে শস্য ফলান, তা-ই খান। সম্প্রতি আরো এক ধাপ উঠে শুধু কাঁচা ফল আর সবজি খেতে শুরু করেছেন তিনি। রান্না করা বা প্রসেসড ফুড সম্পুর্ণ বাদ। বাগানে নিজ হাতে লাগানো হরেক গাছ থেকে সংগ্রহ করা ফল, সবজি আর তা থেকে রস তৈরি করে তাই পান করেন মিসেস লারসন। হেন ফল বা সবজির গাছ নেই, যা তার বাগানে পাওয়া যাবে না।

মজার ব্যাপার হলো, তার পরিবারের অন্যদের বয়স কিন্তু স্বাভাবিক নিয়মেই বেড়ে চলেছে। শরীরে, চেহারায় পড়ছে বলিরেখা। কারণ, তারা অ্যানেত্তের মতো নিয়ম মেনে চলেন না। এ থেকেই বোঝা যায়, জরা ঠেকিয়ে রাখার এই বিষয়টি বংশগতির ওপর নির্ভরশীল নয় মোটেও।

সময়কে হার মানিয়ে দেওয়া অ্যানেত্তে তাই বিশ্বের অসংখ্য মানুষের কাছে বিস্ময় আর অনুপ্রেরণা হয়ে উঠেছেন রাতারাতি।

 (ভিডিও)

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

ফোনে বিরক্ত করায় যুবককে উলঙ্গ হাঁটালেন নারী কর্মীরা

ডেস্ক রিপোর্ট :: ফোনে মেয়েদের বিরক্ত করার অভিযোগে এক যুবককে উলঙ্গ করে রাস্তায় হাঁটালেন ভারতের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open