রবিবার, নভেম্বর ২৯, ২০২০ : ৪:৫৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

৮০ বছরের গুনাহ মাফ হবে ছোট্ট একটি আমলে!

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : আসসালামু আলাইকুম,আল্লাহার রহমতে আশাকরি আপনারা ভালো আছেন। চলছে রহমতের মাস রমজান এই মাসে আল্লাহ বেশি বেশি রহমত বর্ষণ করে থাকে। তাই আমাদের সকলের উচিত বেশি বেশি আমল করা। কিন্তু আমরা শয়তানের প্ররোচনাই পরে আল্লাহর পথ থেকে সরে গিয়ে নানা রকম পাপ কাজে লিপ্ত হয়। আমরা যে কত পরিমাণ পাপ করি তার কোন পরিমাণ নেই। কিন্তু আমরা জানি পাপ যতই বড় হোক না কেন আল্লাহ মাপ করার জন্য বসে থাকে।

তাই আপনার পাপ যতই বড় হোক না কেন নিচের এই দোয়াটি মন থেকে পরলে নিশ্চই আল্লাহ আমাদের মাফ করে দিবেন (আমিন)

চলার পথে আমরা অনেকেই জেনে না জেনে গুনাহ করে থাকি। কিন্তু আমরা চাইলেই আল্লাহ তায়ালার কাছ থেকে ক্ষমা পার্থনা করে মাফ পেতে পারি। হাদিস শরিফে বর্ণিত আছে, ‘আল্লাহুম্মা সল্লি আলা মুহাম্মাদিনিন নাবিউল উম্মি ওয়ালা আলিহি ওয়াসাল্লিম তাসলিমা’ জুমার দিন এই দরুদ শরিফখানা পাঠ করলে অনেক সওয়াব পাওয়া যায়।

হাদিস শরিফে বর্ণিত হয়েছে, যে ব্যক্তি জুমার দিন আসরের নামাজের পর ৮০ বার এ দরুদ পড়বে, তার ৮০ বছরের গোনাহ্ মাফ হবে এবং ৮০ বছর এবাদতের সওয়াব তার আমলনামায় লেখা হবে। প্রশ্ন হয় যে, আল্লাহতায়ালা এ ছোট আমলের জন্য এত বেশি সওয়াব কেন দান করেন? এর উত্তর হলো, কোনো আমলে সওয়াব কম দেওয়া বা বেশি দেওয়া এটা আল্লাহতায়ালার নিজস্ব ব্যাপার, এখানে কারও আপত্তি করার কিছু নেই।
লেখক : খতিব, গুলশান সেন্ট্রাল জামে মসজিদ, ঢাকা।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সামাজিক ক্ষেত্রে আল্লামা ছাহেব ক্বিবল্লাহ ফুলতলী (রহ.) এর অনন্য অবদান

 মোহাম্মদ মঈনুল ইসলাম পারভেজ :: পাক ভারত উপমহাদেশে ইসলাম প্রচারে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন এবং …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open