সোমবার, মে ১৭, ২০২১ : ৯:৫১ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

একাদশে ভর্তির ফল প্রকাশ রোববার

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুকদের অনলাইনে আবেদনের ফল রোববার প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা সচিব নজরুল ইসলাম। শনিবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান তিনি। একই সঙ্গে ভর্তির সময় বাড়ানো হবে বলেও জানান সচিব।

এদিকে ঘোষণা দিয়েও বৃহস্পতিবার ও শুক্রবার রাতে একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের ফল প্রকাশ করেনি সরকার। এমনকি সরকারি তরফে এ ব্যর্থতার ব্যাপারে ওই রাতে কোনো প্রকার বিজ্ঞপ্তিও দেয়া হয়নি। আর এ কারণে ভর্তির জন্য আবেদন করা প্রায় সাড়ে ১১ লাখ শিক্ষার্থী এবং সঙ্গে তাদের অভিভাবক ফল জানতে না পেরে দুশ্চিন্তার মধ্যে সময় কাটান।

শনিবার সকালে ভর্তির ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd তে প্রবেশ করে দেখা যায়, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের জানানো যাচ্ছে যে, ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণের কাজ চলছে, ফলাফল প্রকাশের সময় জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, আগামী ১ জুলাই থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে। গত ৬ জুন থেকে ২১ জুন পর্যন্ত অনলাইন ও এসএমএসে আবেদন করে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। ভর্তির জন্য আবেদন করে ১১ লাখ ৫৬ হাজার শিক্ষার্থী।

এর আগে যেসব শিক্ষার্থী আবেদন করেনি, তারা ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। ৩০ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮৭ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

একাদশ শ্রেণীতে ভর্তির ওয়েবসাইট (www.xiclassadmission.gov.bd) থেকে আবেদনকারীরা ফল জানতে পারবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open