শুক্রবার, জুলাই ২৩, ২০২১ : ৫:০২ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

জয়পুরহাটে আওয়ামী লীগে যোগদানের হিড়িক

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম : জয়পুরহাটে বিএনপি-জামায়াত ও তাদের বিভিন্ন অঙ্গ সংগঠন থেকে দলছুট হয়ে আওয়ামী লীগে যোগদানের হিড়িক পড়েছে। বিগত ৫ মাসে জেলার পাঁচ উপজেলায় বিভিন্ন নেতার হাতে ফুল দিয়ে অন্তত ৩ হাজার নেতাকর্মী ও সমর্থক আওয়ামী লীগে যোগ দিয়েছেন।

উত্তরাঞ্চলের সীমান্তবর্তী এ জেলাটি বিএনপি-জামায়াতের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। জেলার বিভিন্ন আসনে বারবার বিএনপি থেকেই সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। দু`একটি ছাড়া বেশিরভাগ উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াত থেকে। কিন্ত হামলা ও মামলা থেকে রক্ষা পেতে এবং জেলা বিএনপি নেতৃত্বশূন্য হওয়ায় বিএনপি ও জামায়াত থেকে আওয়ামী লীগে যোগদানের হিড়িক পড়েছে।

যদিও বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীরা বলছেন জ্বালাও-পোড়াও রাজনীতি থেকে বেরিয়ে আসতে তাদের এ যোগদান। শহর শ্রমিক দলের আহ্বায়ক গোলাম মোর্তুজা শিপলু, আমদই ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাজ্জাদ হোসেন ও জেলা ছাত্রদলের সদস্য জাকির ও রাজীবের নেতৃত্বে বিএনপি ও সহযোগী সংগঠনের সহস্রাধিক নেতা-কর্মী ১৩ জুন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপির বাসভবনে গিয়ে যোগদান করেন।

৭ জুন জয়পুরহাটের পাঁচবিবি পৌর পার্কে বিএনপি-জামায়াত ও এর সহযোগী সংগঠনের পাঁচ শতাধিক ও সমর্থক আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন। কুসুম্বা ইউনিয়নের ওয়ার্ড বিএনপির প্রচার সম্পাদক ফিরোজ তালুকদার, আওলাই ইউনিয়ন বিএনপির সদস্য ও জনপ্রতিনিধি রকিব উদ্দিন, শ্রমিক দল নেতা এসএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে বিএনপি ও এর সহযোগী সংগঠন শ্রমিকদল-ছাত্রদলের তিনশত এবং পাঁচবিবি উপজেলা জামায়াতের রোকন আবদুস সালাম ও সহযোগী সংগঠন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সাবেক জেলা সহ-সভাপতির নেতৃত্বে ২১৫ জন জামায়াত সদস্য যোগদান করেন।

যোগদান অনুষ্ঠানে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি,পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক মণ্ডল, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

এর আগে সদরের জামালপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আবদুল কুদ্দুসের নেতৃত্বে ওই ওয়ার্ডের সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদকসহ শতাধিক স্থানীয় নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেন। এছাড়া গত ৫ মাসে আক্কেলপুর উপজেলা যুবদল সভাপতি কাউন্সিলর মামুনুর রশিদ, বিএনপি নেতা পৌর কাউন্সিলর আবুল কালাম আজাদ, নাসিমা আক্তারসহ প্রায় ২ হাজার নেতা-কর্মী বিভিন্ন অনুষ্ঠানে আওয়ামী লীগে যোগদান করেছেন।

যোগদানকৃত নেতা-কর্মীদের মধ্যে শহর শ্রমিক দলের আহ্বায়ক গোলাম মোর্তুজা শিপলু জাগো নিউজকে জানান, জ্বালাও-পোড়াও রাজনীতিতে শত-শত মানুষের প্রাণ যাওয়ায় তারা বিএনপির ওপর ক্ষুদ্ধ ও আস্থা হারিয়ে ফেলেছেন। তাই আওয়ামী লীগে যোগদান করেছেন।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী জানান, এ পর্যন্ত বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৩ হাজার নেতা-কর্মী আওয়ামী লীগে যোগদান করেছেন। জামায়াত থেকে শুধু পাঁচবিবি উপজেলার কিছু নেতা-কর্মী যোগদান করেছেন।   

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি বলেন, বিএনপি-জামায়াতের নাশকতামূলক কর্মকাণ্ড থেকে মুখ ফিরিয়ে নিতেই তারা আওয়ামী লীগে যোগদান করছেন। এক্ষেত্রে দলীয় সিদ্ধান্তে তাদের দলে নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open