শনিবার, ফেব্রুয়ারী ২৭, ২০২১ : ৬:১৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

গণঅভ্যুত্থানের মাধ্যমে বিদায় নেবে সরকার : খালেদা

সিলেটভিউজ টুয়েন্টিফোর ডটকম: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে বিদায় নেবে এই সরকার। তখনই দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে এবং শান্তি ফিরে আসবে। রোববার রাজধানীর লেডিস ক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, বাংলাদেশে আজ গণতন্ত্র নির্বাসিত। আইনের শাসন অনুপস্থিত। মানবাধিকার পদে পদে লঙ্ঘিত। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। প্রতিনিয়ত মানুষ গুম ও খুন নির্যাতনের শিকার হচ্ছে। এর জন্য এই জবরদখলকারী সরকার দায়ী। কারণ তারা কোনো কিছুই নিয়ন্ত্রণ করতে পারছে না।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, সরকার শুধু মিথ্যা কথা আর বড় বড় বুলি আওরায়। আর বড় বড় প্রকল্পের নামে সব টাকা ও কমিশন নিয়ে থাকে। এই হলো তাদের কর্মকাণ্ড। এসব কাজের সঙ্গে মন্ত্রী-এমপি তাদের পরিবারের লোক এবং ছাত্রলীগ-যুবলীগ জড়িত। এর জন্য তারাই দায়ী।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আজকে চাকরির মাপকাঠি হচ্ছে দলীয় বিচার। প্রার্থীর যোগ্যতা, জেষ্ঠতা কোনো কিছুর মাপকাঠিতে নয়। আজকে সব প্রতিষ্ঠান দলীয়করণ করেছে। বিচার বিভাগও এর বাইরে নয়। এখানে অাওয়ামী লীগ দলীয় লোক বসানো হয়েছে। বিরোধী দল ও সাধারণ মানুষ সুবিচার পায় না। সরকারি দলের লোকেরা অপরাধ করেও পার পেয়ে যায়। চুরি-দুর্নীতি যাই করুক না কেন তারপরেও তাদের বিচার নেই।

খালেদা জিয়া বলেন, বিএনপি দেশে সুশাসন চায়। আইনের শাসন চায়। মানবাধিকার প্রতিষ্ঠা করতে চায়। সকল জনগণের নিরাপত্তা বিধান করতে চায়। আমরা তা করতে পারবো। সুশাসন প্রতিষ্ঠা করবো, আইনের শাসন প্রতিষ্ঠা করবো। এসবের জন্য প্রয়োজন গণতন্ত্র।

তাই দেশবাসীর কাছে আমাদের আহ্বান থাকবে এই পবিত্র রমজানে প্রতি নামাজের শেষে আল্লাহর কাছে ফরিয়াদ করবো। আল্লাহ যেন এই জালেমদের অতি দ্রুত বিদায় করেন।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আওয়ামী লীগের সম্মেলনে ট্র্যাফিক নির্দেশনা

আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে আগামী শুক্রবার থেকে রোববার (২১-২৩ অক্টোবর) পর্যন্ত রাজধানীতে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open