মঙ্গলবার, মার্চ ৯, ২০২১ : ৭:২৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেটে ইয়োগা ওয়ার্কশপ অনুষ্টিত

 সহকারী ভারতীয় হাইকমিশন চট্টগ্রামের ফার্স্ট সেক্রেটারি রাকেশ রমন বলেছেন- যোগ হচ্ছে ভারতীয় ঐতিহ্যের এক অমূল্য উপহার। এটি দেহ-মনে, চিন্তায়-কর্মে, প্রাপ্তি-অপ্রাপ্তির মধ্যে ঐক্য, মানুষ ও প্রকৃতির মধ্যে সাম্য এবং স্বাস্থ্য ও কুশলতায় পবিত্রতা আনে। যোগ শুধু অনুশীলন নয় আপনার নিজের সঙ্গে জগৎ প্রকৃতির একত্বের চেতনার আবিস্কার। শুক্রবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে ইয়োগা ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন- ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে গ্রহনের আহবান জানান। ২০১৪ সালের ১১ ডিসেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদ ২১ জুন ‘আন্তজাতিক যোগ দিবস’ হিসেবে ঘোষনা করে।

ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ঢাকা এবং সহকারী ভারতীয় হাই কমিশনার চট্টগ্রাম এর যৌথ উদ্যোগে ‘ইয়োগা ওয়ার্কশপ’ এর আয়োজন করা হয়।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, মুক্তিযোদ্বা সংসদ সিলেট জেলা ইউনিট কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, বাংলাদেশ ইয়োগা এসোসিয়েশন প্রেসিডেন্ট মো. হারুন।

সংস্কৃতিকর্মী আমিরুল ইসলাম বাবুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নুর, ইন্দো-বাংলা মৈত্রী সমিতি সিলেট এর সম্পাদক অসিত ভট্টাচার্য্য, সংস্কৃতিকর্মী শামসুল বাসিত শেরো প্রমুখ।

ওয়ার্কশপের সার্বিক সমন্বয়ের দায়িত্বে ছিলেন তপন কুমার ভট্টাচার্য্য

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সিলেটে আদালতপাড়া থেকে আসামির পলায়ন নিয়ে তোলপাড়

দুই শ’ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার র‌্যাব-৯ এর একটি দল আটক করেছিল তাকে। এরপর থানায় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open