শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১ : ৫:৪৬ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

দক্ষিণ সুরমায় জলাবদ্ধতা : রত্মা খাল ও জৈন্তাখালে উচ্ছেদ অভিযান শীঘ্রই

নগরীর দক্ষিণ সুরমার জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নিয়েছেন সিলেট সিটি করপোরেশনের ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু। গত দু দিনের বৃষ্টিতে ওয়ার্ডের বিভিন্ন রাস্তাঘাট ও বাসা বাড়িতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় প্রথমবারের মতো তিনি এ উদ্যোগ নেন। রোববার সকালে সিলেট সিটি করপোরেশনের প্রধান নিবার্হী এনামুল হাবীব, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন, মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবু সিদ্দিক সুবেল, তারেক আহমদ জলাবদ্ধতা পরিদর্শণ করেন।
দুপুরে পরিদর্শণকালে দক্ষিণ সুরমার পানি নিষ্কাষণের অন্যতম রত্মা খাল ও জৈন্তাখাল অবৈধ দখল হওয়ায় এর বিরুদ্ধে শীঘ্রইঅভিযান চালানো হবে বলে জানানো হয়। এ সময় দক্ষিণ সুরমার জলাবদ্ধতা নিয়ন্ত্রণে কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টুর উদ্যেগকে স্বাগত জানান এলাকাবাসী।
জানা গেছে, দক্ষিণ সুরমায় রাস্তার পাশে ড্রেন না থাকায়, নালা, ও খাল ভরাট ভরাট ও দখলের কারণে সামান্য বৃষ্টিতে দক্ষিণ সুরমার ২৫, ২৬ ও ২৭নং ওয়াডের্র অধিকাংশ বাড়িঘরে পানি উঠে জলাবদ্ধতার সৃষ্টি হয়ে নাগরিক জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত দু’দিনের টানা বৃষ্টির ফলে, গোটাটিকর, পাঠানপাড়া, কদমতলী, মোমিনখলা, ঝালোপাড়া, ভার্থখলা, খোজারখলা, পিরিজপুর, কায়স্থরাইল. লাউয়াই, দাউদপুরসহ বিভিন্ন এলাকার রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, বাসা বাড়িতে ময়লা পানি ঢুকে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। বিশেষ করে জলাবদ্ধতার কারণে নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, গোটাটিকর মাদরাসা, জহির-তাহির মেমোরিয়াল স্কুল, কায়স্থরাইল স্কুল, লাউয়াই সরকারী প্রাথমিক বিদ্যালয়, কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাউথ সুরমা হাইস্কুল সহ বেশ কয়েকটি মাদ্রাসার সামনে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় শিক্ষার্থীদেরকে দুর্ভোগে পড়তে হয়।
এ ব্যাপারে ২৫ নং ওয়ার্ডের কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু বলেন, জলাবদ্ধতা দক্ষিণ সুরমাবাসীর অভিশাপ হিসেবে দেখা দিয়েছে। এ অবস্থা থেকে উত্তরণে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। অচিরেই রত্মার খাল ও জৈন্তাখালে অবৈধ দখলদারদের উচ্ছেদের কাজ শুরু হবে।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open