বুধবার, নভেম্বর ২৫, ২০২০ : ১০:২২ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিএনপি-জামায়াত ধ্বংসের রাজনীতি করে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত ধ্বংসের রাজনীতি করে। আর আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়নে কাজ করে। এলাকার উন্নয়ন চায়লে নৌকা মার্কায় ভোট দিন।
শনিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনের নামে বিএনপি সর্বত্র ধ্বংসের চিহ্ন রেখে গেছে। বিএনপি-জামায়াত মানে ধ্বংসের রাজনীতি, তারা মানুষ খুন করে। এরপরেও তাদের ভোট দেবেন তা হতে পারে না। তাদের কোনো সমর্থন থাকতে পারে না।
সীমান্ত চুক্তি প্রসঙ্গে তিনি বলেন, ভারতের পার্লামেন্টে সীমান্ত চুক্তি সংক্রান্ত বিল পাস আওয়ামী লীগের রাজনৈতিক ও কূটনৈতিক বিজয়। লংমার্চ হয়েছে, অনেক কিছু হয়েছে, কিন্তু আগে কেউ এই চুক্তি আদায় করতে পারেনি।ছিটমহলবাসীদের আর কোনো কষ্ট থাকবে না। তাদের উন্নয়নের জন্য রাস্তাঘাট, স্কুল ও বিদ্যুৎসহ যা প্রয়োজন সব ব্যবস্থা করা হবে।
শেখ হাসিনা বলেন, ‘বিএনপি মুখে ভারত বিরোধিতা করে, কিন্তু ক্ষমতায় গেলে ঠিকই ভারতের তোষামোদ করে। তারা ক্ষমতায় থাকতে কোনো চুক্তি বাস্তবায়ন করতে পারেনি।
তিনি বলেন, যারা বাসে আগুন দিয়েছে, খুনখারাবি করেছে তারা মানুষের বন্ধু নয় শত্রু। এই বাংলার মাটিতেই এদের বিচার হবে।
প্রধানমন্ত্রী বলেন, ছেলে-মেয়েরা লেখাপড়া করুক তা বিএনপি-জামায়াত চায় না। তারা এসএসসি পরীক্ষা শুরুর দিনেই হরতাল দিয়েছে। আমি শিক্ষার্থীদের বলব তোমরা মন দিয়ে লেখাপড়া কর, এর থেকে বড় সম্পদ আর নেই।
তিনি বলেন, আমরা মানুষের বিদ্যুতের ব্যবস্থা করেছি। যারা বিদ্যুৎ পায়নি তাদের জন্য সৌর বিদ্যুতের ব্যবস্থা করেছি। কৃষকের সার ও বীজের ব্যবস্থা করেছি।আমরা ৫ হাজার ২৭৫টি তথ্যসেবা কেন্দ্র করেছি। এতে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। ডিজিটাল সেন্টার ও কমিউনিটি ক্লিনিকসহ আমরা বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছি।
তিনি বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি। আওয়ামী লীগ প্রযুক্তি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে। পর্যায়ক্রমে দেশের সব স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম করা হবে।
প্রধানমন্ত্রী জনসভামঞ্চে পৌঁছালে দলীয় সভানেত্রীকে নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে স্বাগত জানান।এর আগে দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীর ওপর ‘শেখ হাসিনা সেতু’ (দ্বিতীয় মহানন্দা সেতু) উদ্বোধন করেন। ৫৪৬ মিটার দৈর্ঘ্যের এই সেতুটি ৪৯ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। 

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

ব্রিটিশ ভিসা সেন্টার নিয়ে সিলেটে যা বললেন রুশনারা আলী

সংক্ষিপ্ত সফরে সিলেটে অবস্থান করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ বিষয়ক বাণিজ্যদূত ও ব্রিটিশ পার্লামেন্টের এমপি রুশনারা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open