মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০ : ৭:৫৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

গ্রিল কিংবা শর্মাতে কি খাচ্ছি আমরা ?

চিকেন গ্রীল কিংবা চিকেন শর্মা নতুন প্রজন্মের খাবারের তালিকায় প্রথম স্থান অধিকার করে নিয়েছে। কিন্তু কতটুক নিরাপদ খাবার খাচ্ছে তারা কখনো চিন্তা করার ফুসরত পাচ্ছেনা।  

সূত্রে প্রকাশ, তেজগাঁও রেলস্টেশন-সংলগ্ন মুরগির আড়তে দেশের বিভিন্ন প্রান্তের খামার থেকে প্রতিদিন গড়ে সর্বনিম্ন দেড় লক্ষাধিক পর্যন্ত মুরগি প্রবেশ করে। প্রতি রাতে এ আড়তের তিনটি প্রবেশপথ দিয়ে যখন মুরগি বহনকারী একেকটি ট্রাক প্রবেশ করে, তখন ওতপেতে থাকা একটি চক্র মরা মুরগিগুলো পোষা কুকুর বা চাষের মাছকে খাওয়ানোর কথা বলে বিনামূল্যে সগ্রহ করে।

রাজধানীর মুরগির আড়তগুলো সংগ্রহকৃত এসব মরা মুরগি খুব সহজেই চলে যাচ্ছে নগরীর হোটেল- রেস্তোরাঁয়।

র‌্যাব সূত্রে জানা যায়, কাওরান বাজার আড়তে প্রতিদিন এক থেকে দুই লাখ টাকার মরা মুরগি বিক্রি হয় এবং দেড় লক্ষাধিক মুরগির মধ্যে প্রতিদিন প্রাায় দুই হাজার ঢাকায় আসতে আসতেই মারা যায়। মরা মুরগি সংগ্রহের চক্রটি এগুলো তেজগাঁও আড়তের ভিতরে নিয়ে গিয়ে রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত কেটেকুটে বিক্রির জন্য পরিষ্কার করে।

সাধারণত চক্রটি প্রতিটি মরা মুরগি ৪০ টাকার বিনিময়ে বিভিন্ন হোটেল ব্যবসায়ীদের কাছে বিক্রি করেন। একই অবস্থা রাজধানীর কাপ্তানবাজার মুরগির আড়তের। এ আড়তে অবৈধ ব্যবসায় জড়িত চক্রটি বহুদিন ধরেই মরা মুরগি সগ্রহ করে আসছে। 

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সেহরিতে মুরগি-আলুর ঝোল

লাইফস্টাইল ডেস্ক : সেহরিতে সবরকমের খাবার মুখে রোচে না। সেহরিতে প্রয়োজন সুস্বাদু ও স্বাস্থ্যকর খাবার। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open