রবিবার, মার্চ ৭, ২০২১ : ৩:২৪ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ধর্মপাশায় মোটর সাইকেলের ধাক্কায় যুবক নিহত

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় মোটর সাইকেলের ধাক্কায় আলম (২৪) নামে এক যুবক নিহত  হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মুরাদপুর গ্রামে ধর্মপাশা-জয়শ্রী আঞ্চলিক সড়কের এ দুর্ঘটনা ঘটে। নিহত আলম নরসিংদী জেলার রায়পুরা থানার চাঁনপুর গ্রামের মৃত আব্দুর রবের ছেলে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, কয়েক দিন আগে আলম সুনামগঞ্জের মুরাদপুর গ্রামে আÍীয়ের বাড়িতে বেড়াতে আসেন। সন্ধ্যায় ধর্মপাশা-জয়শ্রী আঞ্চলিক সড়কের পাশ দিয়ে হাঁটছিলেন। এ সময় একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন ।  স্থানীয় লোকজন তাৎক্ষণিক আলমকে উদ্ধার করে ধর্মপাশ উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে যাওয়ার উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে মারা যান আলম।  এ ব্যাপারে ধর্মপাশা থানার এস আই রুবেল ঘটনার সত্যতা স্বীকার করেছেন্ ।

তাহিরপুরে বালু উত্তোলন করায় দু‘জনের জেল জরিমানা
তাহিরপুর প্রতিনিধি
তাহিরপুরের যাদুকাটা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় দু‘ব্যক্তিকে ৩ মাসের কারদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
গতকাল শুক্রবার সকালে যাদুকাটা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে সকাল ১১টার সময় তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়ে আসে।তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন তার কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসে তাদের দু‘জনকে ৩মাসের জেল ও ৫০ হাজার টাকা করে জড়িমানা করেন।সাজাপ্রাপ্তরা হলো,জেলার জামালগঞ্জ উপজেলার মসলঘাট গ্রামের গনু মিয়ার ছেলে মো: আল আমিন(২৭) ও বিশ্বম্ভরপুর উপজেলার আলীপুর গ্রামের রজব আলীর পুত্র ফেরদৌস আলম(৩০)।

খবর পেয়েও রেঞ্জ কর্মকর্তা নিরব
কমলগঞ্জে ট্রেন
থেকে সেগুন কাঠ উদ্ধার
কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশন থেকে ট্রেনে সেগুন কাঠ উত্তোলনের সময় কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা খবর পেলেও রহস্যজনক কারণে তিনি নিরবতা পালন করেন। অবশেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে শমশেরনগর রেল স্টেশনে পুলিশ সদস্যরা ট্রেনের বগি তল্লাশি করে চোরাই সেগুন কাঠ উদ্ধার করে।
গতকাল শুক্রবার বিকাল ৫ টায় শমশেরনগর রেল স্টেশনে সিলেটগামী সুরমা মেইল থেকে এসব চোরাই সেগুন কাঠ উদ্ধার করা হয়।
শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, নির্ধারিত সময়ের চেয়ে প্রায় ১০ ঘন্টা বিলম্বে শুক্রবার বিকাল সাড়ে চারটায় সিলেটগামী সুরমা মেইল ট্রেন কমলগঞ্জের ভানুগাছ রেল স্টেশনে এসে থামে। এ সময় চোরাই কাঠ ব্যবসায়ীরা সিলেট পাচারের জন্য সুরমা মেইলের একটি যাত্রীবাহী বগিতে সেগুন কাঠ তুলেছিল। তাৎক্ষনিকভাবে এ ঘটনার খবর কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মালেকুজ্জামানকে অবহিত করা হলেও রহস্যজনক কারণে তিনি ট্রেনের বগি থেকে কাঠ উদ্ধারে তিনি কোন ভূমিকা পালন করেননি। বিষয়টি জেনে কমলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মতিউর রহমানকে ট্রেন তল্লাশি করে কাঠ উদ্ধারের নির্দেশ দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে উপ-পরিদর্শক মতিউর রহমান বিকাল ৫ টায় শমশেরনগর স্টেশনে সিলেটগামী সুরমা মেইল তল্লাশি করে ইঞ্জিনের সাথের একটি যাত্রী বগি থেকে বড় আকারের ছয় টুকরা সাইজ করা চোরাই সেগুন কাঠ উদ্দার করেন। উপ-পরিদর্শক মতিউর কাঠ উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, ইউএনও মহোদয়ের নির্দেশনায় তিনি ট্রেনের বগি তল্লাশি করে চোরাই সেগুন কাঠ উদ্ধার করেছেন। উদ্ধারকৃত কাঠের পরিমাণ তিনি জানাতে না পারলেও ধারনা করা হচ্ছে ছয় টুকরোয় প্রায় ১৫ ঘনফুট সেগুন কাঠ হবে। রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মালেকুজ্জামান বলেন, লোকবল সংকটের কারণে তিনি এ তল্লাশি অভিযান পরিচালনা করতে পারেননি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন, ভানুগাছ রেল স্টেশন থেকে ট্রেন যোগে চোরাই কাঠ পাচারের সত্যতা নিশ্চিত করে বলেন, কয়েক দিন পূর্বে ভানুগাছ রেলওয়ে স্টেশন এলাকা থেকে চোরাই সেগুন কাঠ উদ্দার করা হয়। বনরেঞ্জ কর্মকর্তার নিরবতার বিষয়টি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলবেন বলেও নির্বাহী কর্মকর্তা জানান।

সুনামগঞ্জে পৌর শহরে সড়ক
সংস্কারের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জ পৌর শহরের ঘোলঘর-মুহাম্মদপুর এলাকার বেহাল সড়ক সংস্কারের দাবিতে গতকাল শুক্রবার মানববন্ধন করেছেন এলাকাবাসী। এতে মুহাম্মদপুর, আলী পাড়া, বলাকাপাড়া ও বদিপুর এলাকার লোকজন অংশ নেন। মুহাম্মদপুর জামে মসজিদের সামনের সড়কে বেলা দুইটায় এই মানববন্ধন হয়।
এ দিকে মানববন্ধন চলাকালে পৌর মেয়র আয়ুব বখত জগলুল সেখানে গিয়ে মানববন্ধনকারীদের ধন্যবাদ জানান এবং সড়ক সংস্কারের কাজ দ্রত শুরু হবে বলে আশ্বাস দেন।
মানববন্ধন চলাকালে এলাকাবাসীর পক্ষ থেকে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব, সাংবাদিক মাহবুবুর রহমান পীর, অ্যাডভোকেট খলিল রহমান, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট মো. নাজিম কয়েছ আজাদ, রিয়াজ উদ্দিন বাবু, সালাহ উদ্দিন মাহবুব, জিয়াউল হক বাচ্চু প্রমুখ।
পৌর মেয়র মানববন্ধনে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, আমার বাড়ি এই এলাকায় হলে আমিও একইভাবে সড়ক সংস্কারের দাবি জানাতাম। আপনাদের দাবির প্রতি আমি শ্রদ্ধাশীল। এই সড়কের কাজের দরপত্র প্রক্রিয়া সম্পন্ন হয়েছে জানিয়ে মেয়র বলেন,‘এখানে বিটুমিনের কাজ হবে। আমি ইচ্ছে করলে আজই কাজ শুরু করতে পারি। কিন্তু বৃষ্টিতে এই কাজ টিকবে না। বৃষ্টি কমলেই সড়কের কাজ শুরু হবে।’
পৌর মেয়র এ সময় জানান, মুহাম্মদপুর এলাকায় পৌরসভার সড়ক দখল করে এক সাবেক কমিশনারের নির্মাণ করা বাউন্ডারি ভেঙে ফেলা হবে।

বিশ্বনাথে গোয়াহরি গ্রামে বৃক্ষরোপন
বৃক্ষরোপনের আন্দোলন
আরো এগিয়ে নিতে হবে
                                   …..মুহাম্মদ আসাদুল হক
বিশ্বনাথ অফিস
বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক বলেছেন, বৃক্ষ মানুষের অনেক উপকার করে। উপকারী হিসেবে যেসব জায়গা খালি রয়েছে সেই সব জায়গায় গাছ রোপন করতে হবে। ফলজ-বনজ গাছের পাশাপাশি ঔষধী গাছ রোপন করে করতে হবে। তিনি বলেন, সামাজিক সংগঠনগুলো যেভাবে বৃক্ষরোপনে এগিয়ে এসেছে তাদেরকে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করে বৃক্ষরোপনের আন্দোলন আরো এগিয়ে নিতে সবার প্রতি আহবান জানান। গতকাল শুক্রবার বিশ্বনাথে দৌলতপুর ইউনিয়নের গোয়াহির ইসলামী পাঠাগার ও সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে গোয়াহরি গ্রামের পশ্চিমের সড়কে প্রায় ১ কিলোমিটার সড়কে ফলজ-বনজ, ঔষধী ও বিভিন্ন জাতের ১ হাজার চারা রোপন করা হয়। সংগঠনের সভাপতি মো. কয়েছ হোসাইন জাহাঙ্গীর এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপ,ি প্রভাষক ইসলামুজামান, বিশ্বনাথ প্রেস ক্লাবের সহ-সভাপতি তজম্মুল আলী রাজু, সংগঠনের উপদেষ্ঠা নিয়ামত উল্লা, ইকবাল হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী পাঠাগার ও সমাজ কল্যাণ সংস্থা গোয়াহির সাধারণ সম্পাদক আমিনুর রহমান, সাংগঠনিক সম্পাদক নাজিমুল ইসলাম, অর্থ সম্পাদক হাফিজ মো. মিজানুর রহমান, ক্রীড়া সম্পাদক গোলাম সাদিক, সদস্য আসাদুল হক, কছির আলী, নকিব আহমদ, মনোয়ার হোসেন প্রমুখ।   
বিশ্বনাথে সাজাপ্রাপ্ত
 ডাকাত গ্রেফতার
বিশ্বনাথ অফিস
বিশ্বনাথ থানা পুলিশ গতকাল শুক্রবার সকাল ১০টায় তিন বছরের সাঁজাপ্রাপ্ত আসামি ডাকাত আজর আলীকে গ্রেফতার করেছে। সে উপজেলার অলংকারি ইউনিয়নের টেককামালপুর গ্রামের মৃত আখল ওরফে আক্রম আলীর পুত্র।
গ্রেফতারের সত্যতা স্বীকার করে থানার অফিসার ইন-চার্জ মো. রফিকুল হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিত্বে অভিযান চালিয়ে আজর ডাকাত কে তার নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়। গতকাল শুক্রবার বিকেলে তাকে জেল হাজতে প্রেরণ করা হবে বলে তিনি জানান।

বিশ্বনাথে গ্লোডেন স্পোটিং
ক্লাবের ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন
বিশ্বনাথ অফিস
বিশ্বনাথে দৌলতপুর ইউনিয়নের গ্লোডেন স্পোটিং ক্লাব আয়োজিত ও পুরাতন হাবড়াবাজার যুব সংঘের উদ্যোগে ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে।
গত বৃহস্পতিবার বিকেলে স্থানীয় পুরাতন হাবড়াবাজারে দক্ষিনের মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় রুহুল আমিন ফুটবল একাদশ কে  হারিয়ে  মুক্তার  একাদশ চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সিরাজউদ্দিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক দবির মিয়ার পরিচালনায় প্রধান অথিতির বক্তব্য রাখেন দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আরিফ উল্লা সিতাব।
বিশেষ অথিতির বক্তব্য রাখেন আবদুল আজিজ, আবুল বশর চৌধুরী, আবদাল মিয়া, ছোরাব আলী, আশ্রব আলী, মনিরউদ্দিন, আকবর আলী মিলন মেম্বার, মনির মিয়া, আজির হুসেন, নুরুল হক, আজম আলী, হাজী ধন মিয়া, ডাক্তার.বিভাংশু গুন বিভু, মোহাম্মদ আলী, সাইস্তা মিয়া, ইকবাল হোসেন সুমন, এম. খলকু মিয়া, নুরুল ইসলাম, খালেদ রব, নাছিরউদ্দিন, সালিক মিয়া, আবদুর রকিব, হিরন মিয়া, তাজুল ইসলাম, খালেদ মিয়া, শাহ আলম, ইব্রাইম আলী, সেবুল মিয়া, তাহিদ মিয়া, সাদিক, এ.আর ইমন,  তুরন  মিয়া, ফিরুজ আলী, গোলাম হোসেন,আমির হুসেন, মামুন, মুমিন, আরব আলী প্রমুখ।
তাজপুর ডিগ্রী কলেজ
ছাত্রদলের প্রস্তুতি সভা
ওসমানীনগর প্রতিনিধি
এম ইলিয়াস আলীর সন্ধানের দাবিতে আগামী রোববার অনিুষ্টিত মিছিল সমাবেশকে সফলের লক্ষ্যে গতকাল তাজপুর ডিগ্রী কলেজ ছাত্রদলের  প্রস্তুতি সভা অনুষ্টিত হয়েছে।
কলেজ ছাত্রদল নেতা  হিয়াজুর রহমান নাহিদের সভাপতিত্বে ও ছাত্রদল নেতা  অপু আহমদ ও ফেরদৌস বক্স’র যৌথ পরিচালনায় প্রধান অতিথি কলেজ ছাত্রদলের সভাপতি প্রার্থী সৈয়দ শাহাজান আলী। বক্তব্য রাখেন কলেজ ছাত্রদল নেতা ফাহিম আহমদ, ওয়েছ আহমদ, জাকির আহসদ, সৈয়দ হুসাইন আহমদ, খালেদ আহমদ, ছদরুল আহমদ, বাছিদ আহমদ, সালাউদ্দিন, আল আজাদ, রুবেল আহমদ, স্কুল ছাত্র দল নেতা সৈয়দ ইলিয়াস আলী, মাহবুব আহমদ, শাফরান আহমদ প্রমুখ।
বালাগঞ্জে ২৬ সিএনজি
চালকের সদস্য পদ বাতিল
ওসমানীনগর প্রতিনিধি
অটোরিক্স্রা শ্রমিক ইউনিয়ন বালাগঞ্জ-সিরিয়া শাখার অর্ন্তভুক্ত ২৬ জন সিএনজি চালকের সদস্য পদ বাতিল করা হয়েছে।
শাখা পরিচালনা কমিটির এক সাধারন সভায় সর্ব সম্মতি ক্রমে তাদের সদস্য বাতিলের সিদ্ধান্ত গৃহিত হয়। সদস্যদের বাতিল সংক্রান্ত এক রেজুলেশনে উলেখ করা হয়েছে সদ্য বাতিল হওয়া সদস্য গন সিরিয়া-বালাগঞ্জ শাখার (২০৯৭) সদস্য ছিলেন। তাদেরকে বার-বার বলা সত্ত্বেও তারা ডিস্ট্রিক কার্ড (জেলা কার্ড) করেননি। তাছাড়া এসব সদস্যরা কমিটির সাথে লোকজনের সাথে খারাপ আচরন করা করা সহ কমিটির নির্দেশ অমান্য করে আসছিলেন। সদস্য পদ বাতিল হওয়া সিএনজি অটোরিক্সা চালকরা হলেন, মাহবুব আলম, সাজু মিয়া, জেবল মিয়া, লিলু মিয়া, বদর রহমান, রাজন মিয়া, খালেদ আহমদ, ছাদিক মিয়া, আসিক মিয়া, লকুছ মিয়া, আব্দুল কাইয়ুম, আসিক মিয়া, ফজলু মিয়া, এনাম মিয়াসহ ২৬জন শ্রমিক।

রাজনগরে সাজাপ্রাপ্ত
 আসামি গ্রেপ্তার

রাজনগর প্রতিনিধি
মৌলভীবাজারের রাজনগরে আদালত কর্তৃক সাজাদেয়ার ২বছরপর এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে রাজনগর থানার পুলিশ। গতকাল শুক্রবার ভোররাতে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।
পুলিশ সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের ব্রহ্মনগাঁও এর মখলু মিয়ার ছেলে মো. আব্দুল মুহিত (৩৬) ২০০৮ সালে সিলেটের ওসমানীনগর থানায় গরু চুরির মামলায় (জিআর ৬৭/৮) আসামী। ২০১৩ সালে ওই মামলায় সিলেটের আদালতে তার ৬ মাসের সাজা হয়। মামলার পর থেকে সে পলাতক ছিল। গত শুক্রবার ভোর রাতে বালাগঞ্জ উপজেলার নতুন সুনামপুর গ্রামে মুহিত মিয়ার শ্বশুর বাড়ি থেকে রাজনগর থানার এসআই সুজিত চক্রবর্তী বালাগঞ্জ পুলিশের সহায়তায় তাকে গ্রেপ্তার করেন। শুক্রবার বিকালে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।
সুনামগঞ্জে ভূমিকম্পে
 সচেতনতামূলক কর্মশালা
সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের সরকারী এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে ভূমিকম্পের সচেতনতা মুলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ১১টায় এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে এ সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ছাড়াও পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এসসি বালিকা বিদ্যালয়ের প্রভাতি শাখার সহকারী প্রধান শিক্ষক মফিজুর রহমানের সভপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, দিবা শাখা সহকারী প্রধান শিক্ষক তাপস রায় চৌধুরী, সহকারী শিক্ষক শওকত আহমেদ, ফরিদা ইয়াছমিন ও আমিনুল ইসলাম প্রমুখ। কর্মশালায় বক্তারা জানান, ভূমিকম্পের সময় আমাদের দেশে ভূমিকম্পের কারণে না যত ক্ষতি হয় তার চেয়েও বেশী ক্ষতি হয় আতঙ্কে। তাড়াহুড়ো করতে যেয়ে বেশী আহত হয়। তাই ভূমিকম্পের সময় আতঙ্কিত না হয়ে সতর্ক সাথে দূর্যোগ মোকাবেলা করার আহবান জানান বক্তরা। পরে এসসি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় ভূমিকম্পের সচেতনতা মূলক একটি নাটিকা প্রদর্শন করা হয়।
                                  

সুনামগঞ্জ হাসপাতালে ডাক্তারের ভুল
 চিকিৎসায় শিশুর ভবিষ্যৎত নিয়ে শংকা
সুনামগঞ্জ প্রতিনিধি
আমি ডাক্তার না আপনি ডাক্তার, আমার চেয়ারে বসে দেখুন,আর কোনদিন আমার অফিসে আসবেন না এই কথাগুলো সুনামগঞ্জ শহরতলীর নবীনগর এলাকার বাসিন্দা মৎস্যজীবী লিটন বর্মণকে বলছিলেন সুনামগঞ্জ সদর হাসপাতালের হাড় বিশেষঞ্জ ডাঃ রফি আহমদ। প্রায় দুইমাস আগে লিটন বর্মণের ৫ বছরের শিশুপূত্র ছনি বর্মণ বাসার পাশে সহপাটিদের নিয়ে খেলা করার সময় অপর এক সহপাটি ছনি বর্মণকে ধাক্কা দিলে তার বাম হাতের কনুই ভেঙ্গে হাড় বের হয়ে যায়। তাৎক্ষনিক লিটন বর্মন তার শিশুপূত্রটিকে নিয়ে সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর হাসপাতালে কর্তব্যরত হাড় বিশেষঞ্জ ডাঃ রফি আহমদের শরনাপন্ন হলে তিনি শিশুর পিতাকে এক্ররে করার পরামর্শ দেন। তাৎক্ষণিক লিটন বর্মন তার ছেলের হাতটি এক্ররে করে নিয়ে আসেন। পরে ডাক্তার পরীক্ষা করে হাড় ভাঙ্গেনি বলে কিছু ঔষধপত্র দিয়ে পাঠিয়ে দেন। প্রবাদ আছে না গর্তের ভিতরে ইদুর রেখে উপরে মাটি চাপা দেয়া। ঘটনাটি সে রকমই ঘটেছে বলে মনে হয়। শিশুটির হাড় ভাঙ্গলেও ডাক্তারের অবহেলা কিংবা ভূল চিকিৎসার কারণে গরীব শিশুটির পিতা ঔষধপত্র নিয়মিত খাওয়ালে ও শিশুটির ভাঙ্গা হাড়টি বের হয়ে হাত দিন দিন ফুলতে থাকে । ফলে লিটন বর্মণ নিরুপায় হয়ে গত ২  মে তারিখে শিশুটির হাত ফুলে যাওয়ার কারণটি জানতে শিশুটিকে নিয়ে পূনঃরায় সদর হাসপাতালে গেলে ডাঃ রফি আহমদ শিশুর পিতা লিটন বর্মণকে ইঙ্গিত করে এসব কথা বলেন বলে শিশুটির পিতা লিটন বর্মণ শুক্রবার সকালে কান্নাজড়িত কণ্ঠে  সাংবাদিকদের কাছে এসব কথাগুলো বলেন। সময়মতো সঠিক চিকিৎসা হলে হয়তো অল্প টাকায় শিশুটির চিকিৎসাসেবা সম্ভব ছিল। কিন্তু ঐ ডাক্তারের অবহেলায় হোক আর ভূল চিকিৎসার কারণেই হোক শিশুটি শেষ পর্যন্ত মৃত্যুর মুখোমুখি অবস্থানে চলে আসে। শেষ পর্যন্ত পার্শ্ববর্তী একলোকের পরার্মশে গরীব লিটন বর্মন দাদন ব্যবসায়ীদের নিকট হতে চড়াসুদে ৩০ হাজার টাকা নিয়ে চলতি মাসের(মে মাসের ১৩ তারিখে) সিলেট মেট্রোপলিটন হাসপাতালে গিয়ে হাড় বিশেষঞ্জ ডাঃ ফরিদ আহমদের মাধ্যমে ৩০ হাজার টাকা ব্যয়ে তার শিশুপূত্র ছনি বমর্ণের হাতের অপারেশন করে মৃত্যু পথ হতে বাচিয়ে আনার চেষ্টা করা হলেও শিশুটির ভবিষ্যত নিয়ে এখনো শংঙ্কিত তার মা বাবা। কিন্তু সাধারন মানুষের প্রশ্ন ডাক্তাররা তো সেবক তাদের নিকট হতে সাধারন রোগী বা তাদের স্বজনরা ভাল ব্যবহার  কিংবা ভাল আচরণে আশা করে,পাশাপাশি ডাক্তাররা তাদের ব্যবহার সঠিক চিকিৎসার মাধ্যমে একটি রোগীকে সুস্থ করে তুলবে। কিন্তু একজন ডাক্তারের উদাসীনতা কিংবা ভূল চিকিৎসার কারণে একজন রোগী মৃত্র্যুর কোলে ঢলে পড়বে এটাতো কারো কাম্য হতে পারেনা।
এ ব্যাপারে শিশুটির পিতা লিটন বর্মণ বলেন,আমি গরীর মানুষ মাছ ধরে বিক্রি করে কোনরকম জীবিকা নির্বাহ করে আসছি। কিন্তু ডাঃ রফিক আহমদের ভূল চিকিৎসার কারণে আমার ছেলেটির ভবিষ্যৎ নিয়ে শংঙ্কিত। তারপরে ৩০ হাজার টাকা চড়াসুদে নিয়ে সিলেট থেকে অপারেশন করে নিয়ে এসেছি। জানিনা ছেলেটির ভবিষ্যৎ কি হবে।
এ ব্যাপারে ডাঃ রফি আহমদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমার চিকিৎসা সেবায় কোনধরনের ভূল ছিল না।
এ ব্যাপারে সিভিল সার্জন ডাঃ আব্দুল হাকিম বলেন,এটাতো দুঃখজনক একটি ঘটনা,আমার হাসপাতালে হাড়ভাঙ্গার ডাক্তার থাকার পর ও রফিক সাহেব এমন করলো কেন আমি খোঁজ নিয়ে দেখছি।
দক্ষিণ সুনামগঞ্জে বজ্রপাতে
 নিহতদের মধ্যে ত্রাণ বিতরণ
সুনামগঞ্জ প্রতিনিধি
বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার গ্রামবান্ধব সরকার। এ সরকার যত বার ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে তথ বার গ্রামের হতদরিদ্র মানুষের উন্নয়নে কাজ করেছে। শেখ হাসিনার সরকার গ্রামের মানুষের সুখ-দুঃখের সাথে শামিল হয়ে থাকতে চায়। তিনি বলেন, প্রাকৃতিক দূর্যোগ বজ্রপাতে নিহত আহতদের এই প্রথম শেখ হাসিনার সরকার সামান্য করে হলেও অনুদান দিয়ে গরিব ও মেহনতি মানুষের পাশে দাঁড়িছে। এর আগে কোন সরকার এরকম অনুদান প্রদান করেনি। তিনি আরও বলেন, আমরা মসজিদ, মাদ্রাসা, মন্দির, স্কুল, কলেজ সহ বিভিন্ন নতুন শিক্ষা প্রতিষ্ঠান তৈরি ও তার উন্নয়নে ব্যাপক হারে অনুদান দিয়ে যাচ্ছি।
তিনি গতকাল শুক্রবার বিকাল ৪টায় দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলার বিভিন্ন গ্রামে গত কয়েকদিনে বজ্রপাতে নিহত ও আহতদের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইবাদত হোসেন’র সভাপতিত্বে, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা পাবন পাল’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম।
এ সময় আরও উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হেকিম, শিমুলবাক ইউপি চেয়ারম্যান আব্দুলাহ মিয়া, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, উপজেলা যুবলীগের আহ্বায়ক সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সহ প্রচার স¤পাদক সুরঞ্জিত চৌধুরী টপ্পা, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাংবাদিক সোহেল তালুকদার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মানিক দে বাণী, সাধারণ সম্পাদক আশরাফ আলী সহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও স্থানীয় নেতৃবৃন্দ প্রমূখ।
অনুষ্ঠানে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ৮০ হাজার টাকা উপজেলার বিভিন্ন গ্রামে বজ্রপাতে ১০ জন আহতদের মধ্যে প্রতি জনকে ৫ হাজার টাকা ও বজ্রপাতে উপজেলার আস্তমা গ্রামের নিহত বুরহান উদ্দিন ও ঠাকুরভোগ গ্রামের নিহত জাহেদ আলীর পরিবারকে ১৫ হাজার টাকা করে চেক প্রদান করেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।
অপরদিকে ঐ অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ১ লক্ষ ৪৫ হাজার টাকা উপজেলার ৭টি মসজি ও ১টি মন্দিরে কমিটির সভাপতিদের কাছে অনুদানের চেক প্রদান করেন।
এর আগে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে ২০১৪-২০১৫ অর্থ বছরের গ্রামীন রাস্তায় ছোট-ছোট সেতু নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় ১ কোটি ৭৫ লক্ষ ৮৯ হাজার ৩৬৬ টাকা ব্যয়ে উপজেলার বিভিন্ন গ্রামে ৬টি ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধন করেন অর্থ ও পরিকল্পানা প্রতিমন্ত্রী এম এ মান্নান। ব্রীজ গুলো হল উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের বেতকোনা-চুরখাই রাস্তায় বেতকোনা খালের উপর ৩৯ ফুট দৈর্ঘ্য ব্রীজ ৩১ লক্ষ ১৭ হাজার ৪৮২ টাকা ব্যয়ে, দরগাপাশা ইউনিয়নের মিনাবাজার-নুরপুর রাস্তায় লেউনী খালের উপর ৩৯ ফুট দৈর্ঘ্য ব্রীজ ৩১ লক্ষ ১৭ হাজার ৪৮২ টাকা ব্যয়ে ও সৈদপুর-গান্ডিডোয়ার রাস্তায় আমতৈল খালের উপর ৩৬ ফুট দৈর্ঘ্য ব্রীজ ২৮ লক্ষ ১৯ হাজার ৯৩৩ টাকা ব্যয়ে, পাথারিয়া ইউনিয়নের গনিগঞ্জ-ডুলকর রাস্তায় বাবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণের খালের উপর ৩৯ ফুট দৈর্ঘ্য ব্রীজ ৩১ লক্ষ ১৭ হাজার ৪৮২ টাকা ব্যয়ে, পশ্চিম পাগলা ইউনিয়নের শত্র“মর্দন গ্রামের রাস্তায় মনই শীলের বাড়ি সংলগ্ন লাউয়া খালের উপর ৩৯ ফুট দৈর্ঘ্য ব্রীজ ৩১ লক্ষ ১৭ হাজার ৪৮২ টাকা ব্যয়ে, শিমুলবাক ইউনিয়নের কুতুবপুর-রামেশ্বরপুর রাস্তায় বাঞ্চাখলী খালের উপর ৩৩ ফুট দৈর্ঘ্য ব্রীজ ২২ লক্ষ ৯৯ হাজার ৫০৫ টাকা ব্যয়ে নির্মান করা হবে।

গোলাপগঞ্জে চুরের
উপদ্রব বৃদ্ধি
গোলাপগঞ্জ প্রতিনিধি
গোলাপগঞ্জে আবার চিছকে চুরের উৎপাত বৃদ্ধি পেয়েছে। অতীতে ঘন ঘন ডাকাতি সংঘটিত হলে পুলিশের বিভিন্ন অভিযানে অস্ত্র সহ বেশ ক’জন ডাকাত ধরা পড়ায় ডাকাতি অনেকটা কমেছে। বিগত এক সপ্তাহে শুধু পৌর এলাকাতেই ৫টি চুরি হয়েছে। বিশেষ করে গোলাপগঞ্জ বাজারের আহমদ খান রোডের বলাকা বিল্ডিংয়ের দুতলায় চোর হানা দিয়ে স্পাইডার টেলিকমের তালা কেটে কয়েক লক্ষ টাকার মোবাইল, কম্পিউটার সহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।
এ ব্যাপারে দোকানের মালিক মোহাম্মদ আলী আহমদ গোলাপগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এর পূর্বে গভীর রাতে ঘরের তালা ভেঙ্গে একই ভাবে দুটি মটর সাইকেল চুর নিয়ে যায়। চুর ধরতে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে বলে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ এ কে এম ফজলুল হক শিবলি প্রতিবেদকে জানান।

প্রধান অতিথি আল্লামা আরশাদ মাদানী
আজ গলমুকাপন
মাদ্রাসার খতমে বুখারী
বিশ্বমুসলিমের আধ্যাত্মিক রাহবার,জমিয়তে উলামাযে হিন্দের সভাপতি ,দারুল উলুম দেওবন্দ মাদরাসার স্বনামধন্য মুহাদ্দিস, জানেশিনে শায়খুল ইসলাম (র) হযরত মাওলানা সায়্যিদ আরশাদ মাদানী আজ  শনিবার বাদ জোহর ওসমানী নগর উপজেলার জামেয়া ইসলামিয়া ক্বাওমিয়া দারুসসুন্নাহ গলমুকাপন মাদ্রাসায় খতমে বুখারী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীসহ সিলেটের র্শীষ উলামাযে কেরাম উপস্থিত থাকবেন।
এতে সংশ্লিষ্টদের যথাসমযে উপস্থিত থাকার জন্য জামেয়ার মুহতামিম শায়খুল হাদীস মাওলানা শায়খ আব্দুশ শহীদ গলমুকাপনী আহবান জানিযেছেন। বিজ্ঞপ্তি

ফারাক্কা লংমার্চ দিবসের
আলোচনা সভা আজ

মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর নেতৃত্বে অনুষ্টিত ঐতিহাসিক ফারাক্কা লংমার্চের ৩৯ বৎসর পূর্তি উপলক্ষে আজ শনিবার বিকাল ৪ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে মওলানা ভাসানী ফাউন্ডেশন সিলেট’র উদ্যোগে প্রকাশিত স্বারকগ্রন্থ ‘বজ্রকন্ঠ’র প্রকাশনা অনুষ্ঠান ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ-চীন মৈত্রী সমিতির কেন্দ্রীয় সভাপতি নজমুল হক নান্নু।
সভাপতিত্ব করবেন ফাউন্ডেশনের সভাপতি প্রবীন রাজনীতিবিদ এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন। উক্ত অনুষ্ঠানে সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন মওলানা ভাসানী ফাউন্ডেশন সিলেটের সাধারন সম্পাদক দিদার ইবনে তাহের লস্কর। বিজ্ঞপ্তি

প্রধান শিক্ষক সমিতির
গোয়াইঘাট শাখা গঠিত

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বাসপ্রাবিপ্রশিস)’র গোয়াইনঘাট উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে গত সোমবার বেলা সাড়ে ১১টায় উপজেলার সদরে এক আলোচনা সভায় অনুষ্ঠিত।
উপজেলার খলামাধব সরকারি প্রথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজ উদ্দিনের সভাপতিত্বে ও ছাতারগ্রাম সরকারি প্রথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলার প্রায় অর্ধশত প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন। সভায় সর্বসম্মতিক্রমে ফতেহপুর সরকারি প্রথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমানকে সভাপতি, নিয়াগুল সরকারি প্রথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সালিকুর রহমানকে সাধারণ সম্পাদক ও হাদারপার সরকারি প্রথামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বশিরুজ্জামান চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বাসপ্রাবিপ্রশিস)’র গোয়াইনঘাট উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তি

নগরীর দক্ষিণ কুশিঘাটে ফ্রি
ব্লাড গ্রুপ নির্ণয়
দক্ষিণ কুশিঘাট উদয়ন সমাজকল্যাণ সংঘের উদ্যোগে গতকাল শুক্রবার সংঘের কার্যালয়ে দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পে প্রায় দু’ শতাধিক নারী/পুরুষের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়। ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি সিলেট মহানগরীর ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন ইরান।
উদয়ন সমাজকল্যাণ সংঘের সভাপতি মোঃ সোহেল আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাফরুল আলম জনির পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন ইরান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ২৭নং ওয়ার্ড
যুবলীগের সভাপতি গুলজার আহমদ জগলু, ছাত্রলীগ নেতা তালাল আহমদ, সংঘের সাবেক সহ-সভাপতি মামুনুর রশীদ, রুহুল আমীন, জহির উদ্দিন কুনু। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আল আমীন, মাহবুব আহমদ, কামরুজ্জামান দিলাল, মাহবুবুল আলম মজনু, মোস্তাক আহমদ, ইস্তেকার আলম রানা, মোঃ শুভ, দিপু আহমদ, ইয়ামিন আহমদ, রুবেল মিয়া, বাবুল আহমদ, রাসেল আহমদ, সোহাগ, এপলু, এমরান, কামরান আহমদ, রুহেল আহমদ প্রমুখ।
ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিটি মানুষেকে নিজের ব্লাড গ্রুপ জেনে রাখা প্রয়োজন। এতে মুমূর্ষ রোগীদের নিরাপদ রক্ত সঞ্চালনের সুযোগ সৃষ্টি হয়। আগে থেকে ব্লাড গ্রুপ জানা থাকলে মুমূর্ষ রোগীর জীবন বাঁচাতে রক্তা দান করা যায়। ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করার যে উদ্যোগ দক্ষিণ কুশিঘাট উদয়ন সমাজকল্যাণ সংঘ নিয়েছে তা প্রশংসার দাবীদার। বক্তারা এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার আহবান জানান। বিজ্ঞপ্তি
হাটখোলায় জৈনকারকান্দি
গ্রামে বিদ্যুতায়ন উদ্বোধন

সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়নের জৈনকারকান্দি, পুটামারা, বারঘর গ্রাম বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমদ।
গত বৃহস্পতিবার বিকেলে গ্রাম বিদ্যুতায়ন প্রকল্পের উদ্বোধন করা হয়। বিশিষ্ট মুরব্বী মোঃ ইন্তাজ আলীর সভাপতিত্বে ও শ্রমিকলীগ নেতা কামাল মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-২ এর জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ, হাটখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী জমির উদ্দিন, পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-২ এর এজিএমএস মাহাবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল আজিজ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, পল্লী বিদ্যুৎ সমিতি সিলেট-২ এর সাবেক এলাকা পরিচালক বদরুজ্জামান এনাম, বীর মুক্তিযোদ্ধা মনফর আলী, ইউপি সদস্য আতাউর রহমান আতাই, বিশিষ্ট মুরব্বী আব্দুল জব্বার, আব্দুল গণি গনই মিয়া, আব্দুল কাদির, হোসেন আলী প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পাটিমুড়া মসজিদের ইমাম জমসিদ আলী।
উল্লেখ্য, প্রায় ২৮ লক্ষ টাকা ব্যয়ে প্রায় ৩ কিলোমিটার লাইন সম্প্রসারণ করে ১১৪ জন গ্রাহকে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়।
ইতোমধ্যে সিলেট সদর উপজেলায় ৩২০ টি গ্রামে ৩ শত বর্গ কিলোমিটার বিদ্যুৎ লাইন সম্প্রসারণ করে ৮,৫৬৮ জন গ্রাহকে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। বিজ্ঞপ্তি
কার্ডিফ ভেলি কলেজের আমন্ত্রণে
অধ্যক্ষ নিজাম উদ্দিনের যুক্তরাজ্য যাত্রা

যুক্তরাজ্যের বিখ্যাত কলেজ কার্ডিফ সিটি এন্ড কার্ডিফ এন্ড ভেলি কলেজের আমন্ত্রণে, বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সংস্থা (জাসাস) সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি ও কর্মচারী ঐক্যজোটের কেন্দ্রীয় সহ-সভাপতি ও দক্ষিণ সুরমা নূরজাহান মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ জনাব নিজাম উদ্দিন তরফদার আগামীকাল রোববার সকাল ৭ টায় সিলেট ওসমানী আন্তজার্তিক বিমানবন্দর হতে যুক্তরাজ্যের উদ্দেশ্যে যাত্রা করবেন। যুক্তরাজ্যে অবস্থানকালে তিনি কার্ডিফ সিটি এন্ড কার্ডিফ এন্ড ভেলি কলেজে শিক্ষাখাতে বিভিন্ন ট্রেনিং এ অংশ গ্রহণ করবেন এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতকি ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করবেন। সময় স্বল্পতার কারণে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খীদের সাথে দেখা না করায় দুঃখ প্রকাশ করেছেন তিনি সকলের কাছে দোয়াপ্রার্থী।
এদিকে জাসাস সিলেট মহানগরীর কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার যুক্তরাজ্যে যাত্রা উপলক্ষে জাসাস সিলেট মহানগরীর উদ্দেগে এক বিদায়ী সংবর্ধনা গত ১৩ মে বুধবার সন্ধ্যায় নগরীর দরগাহ গেইটস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন- জাসাস সিলেট মহানগরীর সিনিয়র সহ-সভাপতি মুফতি নেহাল উদ্দিন। সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন তরফদার, সহ-সভাপতি শাহজাহান সেলিম বুলবুল, এজাজ আহমদ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক কয়েছ আহমদ সাগর, এস এম শাহজাহান, সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন শামীম, দপ্তর সম্পাদক জাহেদুর রহমান জাহেদ ও ক্রীড়া ও শিশু বিষয়ক সম্পাদক কুতুব উদ্দিন কাইফ প্রমুখ। সভায় সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন তরফদার যুক্তরাজ্যে অবস্থানকালে তাঁর অনুপস্থিতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন এস, এম, শাহজাহান। বিজ্ঞপ্তি
টিলাগড় শাপলা সংঘ’র নতুন
কার্যকরি কমিটি গঠন
সিলেট নগরীর টিলাগড় শাপলাবাগ আবাসিক এলাকার ঐতিহ্যবাহী শাপলা সংঘের নতুন কার্যকরি কমিটি (২০১৫-২০১৭) গঠন করা হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ৮টায় শাপলাবাগ উন্নয়ন সমিতির সভাপতির বাসভবনে অনুষ্ঠিত সাধারণ সভায় এ কমিটি গঠন করা হয়।
সভায় সর্বস্মতিক্রমে গোলম রহমান চৌধুরী রাজনকে সভাপতি ও বখতিয়ার আকরাম চৌধুরী অনিকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট কমিটির অন্যরা হলেন- সহসভাপতি মো. রুমেল আহমদ ও আব্দুর রহমান, সহসাধারণ সম্পাদক ফজলে এলাহী মুবিন ও ইবাদুর রহমান ইব্বান, সাংগঠনিক সম্পাদক আব্দুল কাহের ফাহিম, কোষাধ্যক্ষ তাকের আহমদ, ক্রীড়া সম্পাদক মধু মিয়া, সাহিত্য সম্পাদক ইশতিয়াক চৌধুরী, ধর্ম ও সমাজ সেবা সম্পাদক ইফতেখার হোসেন রাজিব, প্রচার সম্পাদক সানজুল আহমদ শিমুল, পাঠাগার সম্পাদক মাসফি আহমদ, সদস্য কামাল হোসেন খান রিপন, শামীম আহমদ, আব্দুল কাইয়ুম লিটন, আমিনুল ইসলাম সুহেল, আব্দুল কাদির, সাদিক মিয়া ও ওবায়দুর রহমান ইশান।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- শাপলাবাগ বহুমূখী উন্নয়ন সমিতির সভাপতি রোটারিয়ান আলহাজ্ব আতাউর রহমান, শাপলাবাগ জামে মসজিদের মোতাওয়াল্লি অধ্যাপক হেলিম উদ্দিন আহমদ, উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, ইমদাদুল হক খালেদ, আলী হায়দার চৌধুরী বাবু, হাফিজ আব্দুস সালাম, আলী আহমদ, মিনার আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

‘জাগরণ ইসলামী সাংস্কৃতিক দল’র হামদ-নাত মাহফিলে বক্তারা
অপসংস্কৃতি রোধে ইসলামি
 সংস্কৃতির বিকল্প নেই

‘প্রতিভা বিকাশের লক্ষে এসো সূরের আঙ্গীণায়’ শ্লোগানে প্রতিষ্ঠিত ইসলামী ধারার সাংস্কৃতিক সংগঠন ‘জাগরণ ইসলামী সাংস্কৃতিক দল’র উদ্দ্যোগে গতকাল বৃহস্পতিবার সিলেট দরগাহ গেইটস্থ শহীদ সুলেমান হলে আয়োজিত ‘ইসলামী সাংস্কৃতির গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ও মনোজ্ঞ হামদ-নাত’ মাহফিলে বক্তারা বলেন, ইসলাম একমাত্র পূর্ণাঙ্গ জীবন বিধান। ইসলামে সংস্কৃতির চর্চাও রয়েছে। যখন বিজাতীয় সংস্কৃতির নামে চলছে অশ্লীলতার সয়লাব। আকাশ সংস্কৃতির নামে ভিনদেশী আগ্রাসন। বেহায়াপনা আর বেলেল্লাপনাকে চালানো হচ্ছে সংস্কৃতির আভায়।। তরুণ তরুণীকে বিপদগামী করার সকল পাঁয়তারা সম্পন্ন। সেই মুহুর্তে তাদের দাতভাঙ্গা জবাব দিতে ইসলামী সংস্কৃতির চর্চা ও বিকাশের বিকল্প নেই। প্রত্যেক জাতির রয়েছে নিজস্ব সংস্কৃতি। নিজস্ব সংস্কৃতির লালন ও বিকাস প্রত্যেকের মজ্জাগত অভ্যাস। এর ব্যত্যয় হলেই চলে আসে অপসংস্কৃতি। আমরা যেহেতু মুসলমান তাই ইসলামি তাহযিব ও তামাদ্দুনই আমাদের সংস্কৃতি। আমাদের দেশপ্রেমের অভাব নেই। মুসলমানরা সর্বদা দেশ জাতি ও ইসলাম এবং ইমানকে আকড়ে ধরার চেষ্টা করে। অপসংস্কৃতি রোধে ইসলামি সংস্কৃতির বিকল্প নেই
জাগরণ ইসলামি সাংস্কৃতিক দলের প্রশংসা করে বক্তারা বলেন, ইতিমধ্যে বৃহত্তর সিলেটে সাংস্কৃতিক অঙ্গণে জাগরণ একটি সাড়া ফেলতে সক্ষম হয়েছে। মাহফিল উদ্বোধন করেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, সাংস্কৃতিক অনুষ্ঠানপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাগরণের প্রধান উপদেষ্টা, জামেয়া দারুল কুরআন সিলেটের প্রিন্সিপাল সাবেক সংসদ সদস্য এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। টেলিকনফারেন্স-এ বক্তব্য পেশ করেন জাগরণের চেয়ারম্যন ইউরোপ প্রবাসী আলহাজ্ব মাওলানা জয়নাল আবেদিন। স্বাগত বক্তব্য রাখেন, জাগরণের উপদেষ্টা মাওলানা আব্দুল মালিক চৌধুরী।
জাগরণের প্রতিষ্ঠাতা মাওলানা আব্দুর রবের সভাপতিত্বে ও পরিচালক হাফিজ আব্দুল করিম দিলদার, সাহিত্য সম্পাদক হাফিজ শাহিদ হাতিমীর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আলহাজ্ব শামসুদ্দিন বানিগ্রামী, মাওলানা খলিলুর রহমান, প্রিন্সিপাল মাহমুদুল হাসান, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা মুখতার হোসাইন, মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধরী, আলহাজ্ব যুবায়ের আল মাহমুদ, মাওলানা মুহাম্মদ আলী, আলহাজ্ব হাফিজ রইছ উদ্দীন, মাওলানা শরীফ খালেদ সাইফুল্লাহ,  মাওলানা হাসান আহমদ, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা সালেহ আহমদ শাহবাগী।
কবি মিম সুফিয়ান ও বাহা উদ্দিন বাহারের সঞ্চালনায় সংগীত পরিবেশন করেন, আনিস আনসারী, ফয়েজ আহমদ শাহরুখ, কলরব শিল্পি গুষ্টি,  জাগরণের শিল্পি আরিফ রাব্বানী, আমানুল্লাহ সহ সিলেটের স্থানীয় ইসলামি শিল্পিবৃন্দ। বিজ্ঞপ্তি

 গোলাপগঞ্জে স্রোতহীন 
কাকেশ্বর নদী
পানিতে ভাসছে বজ্যপদার্থ

মোহাম্মদ আব্দুল কুদ্দুছ, গোলাপগঞ্জ
কাকেশ্বর একটি নদীর নাম। অনেকে কাকেশ্বর নদীকে কাকী ছড়া বলে ডাকে। নদীটি গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিণ বাজার ঘেষে কুড়া সেতুতে পড়েছে। ব্রিটিশ আমলে কাকেশ্বর নদীর বেশ সুনাম ছিল। কালের বিবর্তনে , প্রভাবশালীর দখলে কাকেশ্বর নদীটি আজ বিলিন হয়ে গেছে। দিনদিন বাজারের বর্জ্য পদার্থের স্তুপ নদীতে পড়ে নদীর গভীরতা হারিয়ে গেছে। কাকেশ্বর নদীটি বর্তমানে মুমূর্ষু অবস্থা আছে।
গায়ের জোরে কাকেশ্বর নদীর উপর নির্মিত হয়েছে অনেক অবৈধ দোকান, বাসাবাড়ি। ফলে বেদখলে চলে গেছে নদীট।ি নদীর পথচলা থেমে গেছে। নানা রহস্যের কারণে বিলুপ্ত হতে যাচ্ছে। হারিয়ে যাচ্ছে কাকেশ্বর নদীর ঐতিহ্য। লোক মুখে কাকেশ্বর নদীর নাম শুনলেও বাস্তবে তা নেই। প্রভাবশালী ভূমি রাক্ষুসরা নদীটি গিলে নিচ্ছে। কয়েক যুগ ধরে নদীটি দখলে উদ্ধারের কোন লক্ষন নেই।
সরেজমিন পরিদর্শনে জানাযায়,ব্রিটিশ আমলে ভারত থেকে পণ্যবাহী জাহাজ নোয়াইরঘাটে এসে ভিড়তো। সেখান থেকে কুড়া নদী হয়ে নৌকা যুগে বেপারীরা মালামাল নিয়ে কাকেশ্বর নদী দিয়ে ঢাকাদক্ষণ নিয়ে আসতো। ঢাকাদক্ষিণ থেকে আবার বিভিন্ন যাবাহনে মালামাল সিলেটসহ বিভিন্ন স্থানে যেত। ব্রিটিশ আমলে কুশিয়ারা নদী, কুড়া নদী হয়ে কুশিয়ারা জনপদের গোবিন্দ শ্রী, দেউলগ্রাম, কটলীপাড়া, বহরগ্রাম, বানীগ্রাম, বাগিরঘাট, চন্দরপুর, আমকোনা, নোয়াই, মোল্লারচক, ছয়ঘরী, বাগলা, মেহেরপুর, সুনামপুর, বাদেপাশা, শান্তিরবাজার, সুপাটেক, মাটিজুরা, পিরের চক, কালাইম, মিরেরচক লামামেহেরেপুর, পনাইরচক, খাটখাই, বেলকোনা, মানিকোনা, বসন্তপুর গ্রামের মানুষ বিভিন্ন পণ্য সমাগ্রী বচো কনো করার জন্য কাকেশ্বর নদী হয়ে ঢাকাদক্ষিণ বাজারে নয়িে আসতো। নদীটির চির ঐতিহ্য ফিরিয়ে আনার কোন উদ্যোগ নেই সরকারের। বারবার গণমাধ্যমে বিষয়টি প্রকাশিত হলেও উর্ধ্বতন কর্তপক্ষ বিষয়টি আমলে নিচ্ছে না। এদিকে বর্ষা মৌসুমে নদীর পানি দ্রুত নিস্কাশন না হওয়ায় গেল বন্যায় প্লাবিত হয় ঢাকাদক্ষিন বাজার। বন্যার কারণে বিপাকে পড়েন গোদামজাতকারী ব্যবসায়ীরা। দ্রুত মালামাল সরিয়ে নিতে না পারায়  এতে অনেকে লক্ষ লক্ষ টাকার ক্ষতির শিকার হন। সেটেলমেন্ট জরিপের সময়  স্থাপনা উচ্ছ্বেদের অভিযান চালালেও রহস্য জনক কারণে তা বন্ধ হয়ে যায়। সুশীল সমাজ নদীটি উদ্ধারের জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছেন। 
 
সিলেট পূর্ব জেলা তালামীযের
পুণর্মিলনী সম্পন্ন

বাংলাদেশ আন্জুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পূর্ব জেলার উদ্যোগে সাবেক জেলা নেতৃবৃন্দের পূণর্মিলনী অনুষ্ঠান গতকাল শুক্রবার দুপুর ২টায় সোবহানীঘাটস্থ বিভাগীয় কার্যালয়ের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।
সিলেট পূর্ব জেলার সভাপতি মুহাম্মদ উসমান গণির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান চৌধুরী শিপু পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা শরীফ উদ্দিন, মাওলানা বেলাল আহমদ, মুহাম্মদ আলমগীর হোসেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় নেতা মাওলানা রফিকুল ইসলাম খান, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী, মাওলানা আব্দুল আলিম, মাওলানা আব্দুস সবুর, হাফিজ সাদ উদ্দিন, মাওলানা পিয়ার মাহমুদ, মাওলানা ফখরুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ কামাল উদ্দিন, আব্দুল খালিক রুহিল শাহ, মুহাম্মদ আবুল কাশেম, আমির হোসেন, মোঃ ময়নুল ইসলাম, গোলজার আহমদ, আব্দুল মুকিত, সাইফুর রহমান সজিব, সাইদুল ইসলাম, ইসলাম উদ্দিন চৌধুরী, শামীম আহমদ চৌধুরী, লবিবুর রহমান লাভলু প্রমুখ। বিজ্ঞপ্তি

ছাত্র জমিয়ত বিয়ানীবাজার
কলেজ শাখার মতবিনিময়
ছাত্র জমিয়ত বাংলাদেশ সিলেট জেলা শাখার প্রশিক্ষণ সম্পাদক ও বিয়ানীবাজার উপজেলা সহ-সভাপতি হাফিজ ফরহাদ আহমদ বলেছেন Ñআদর্শ জাতি গঠন করতে হলে ছাত্র সমাজের মাঝে আদর্শের প্রতিফলন ঘটাতে হবে। সৎ,মেধাবী আর আদর্শবান ছাত্রদের নিয়ে স্বপ্নের বাংলাদেশ গড়তে ছাত্র রাজনীতিকে নিয়ামকের ভূমিকা পালন করতে হবে। ন্যায়-নীতি বিবর্জিত কলুষিত ছাত্র রাজনীতির বিষাক্ত ছোবলে আজ গোটা কলেজ ক্যাম্পাস মুমুর্ষ প্রায়। মেধাবী ছাত্ররা ছাত্র রাজনীতির প্রতি বীতশ্রদ্ধ হয়ে পড়ছে।দিনদিন তারা রাজনীতির ওপর আস্থা হারাচ্ছে।এমন অবস্থা চলতে থাকলে ভবিষ্যূতে অশিক্ষিতদের হাতে পড়বে দেশ। উন্নত দেশ গড়তে হলে মেধাবীরা রাজনীতির নিয়ন্ত্রণ নিতে হবে।এক্ষেত্রে সর্বপ্রথম ছাত্র জমিয়ত কর্মীদের উদ্যোগী হতে হবে। ক্যাম্পাস থেকে সন্ত্রাসের ভুত তাড়াতে ছাত্র রাজনীতিতে মেধা ও আদর্শের সমন্বয় ঘটাতে হবে।
গতকাল শুক্রবার বাদ আসর ছাত্র জমিয়ত বাংলাদেশ বিয়ানীবাজার সরকারী কলেজ শাখার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।ছাত্র জমিয়ত বিয়ানীবাজার সরকারী কলেজ শাখার সভাপতি ওয়াহিদুর রহমানের সভাপতিত্বে ও হাফিজ আবদুল¬াহর পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন –উপজেলা ছাত্র জমিয়তের নসাংগঠনিক সম্পাদক সাহেদ আহমদ,কলেজ শাখার দায়িত্বশীল জালাল আহমদ,হুসাইন আহমদ,রুহুল আলম,ফাহিম মুনায়েম,আবদুল কাদির,মকবুল আহমদ,সিপন আহমদ শিহাব,জামাল আহমদ,কাওসার আহমদ মিজু,আবদুল¬াহ তারেক,মাহফুজ আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

মামুনুর রশিদ চৌধুরী স্মৃতি ক্রিকেট
 টুর্নামেন্টের পুরস্কার বিতরণ সম্পন্ন

সুরমা বয়েজ ক্লাব আয়োজিত ১৪তম মামুনুর রশিদ চৌধুরী স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ গতকাল শুক্রবার নগরীর টিভিগেইটস্থ সিলেট মডেল কলেজ মাঠে অনুষ্টিত হয়। ফাইনাল খেলায় সান রাইজ ক্রিকেট একাডেমি দল সিলেট টাইগার্স ক্রিকেট দলকে হারিয়ে চ্যাম্পিয়ান হওয়ার গৌরভ অর্জন করেন। সুরমা বয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজওয়ান আহমদের পরিচালনায়  পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এম.এস.বি ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ শাহনুর চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ, আম্বরখানা বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোঃ গোলজার আহমদ, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা আতাউর রহমান আতা।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ক্লাবের সদস্য হাসান মুরাদ রুমি, নাজিম আহমদ অপু, টিপু আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি

সীমান্ত চুক্তি পাশ ও তিন বাঙ্গালি নারীর
বিজয়ে নগরীতে যুবলীগের দোয়া মাহফিল
বাংলাদেশ ও ভারতের স্থল সীমান্ত চুক্তি ভারত পার্লামেন্টে পাশ হওয়ায় ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনী টিউলিপ সিদ্দিকী সহ আরো দুই নারীর বৃটিশ পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ার সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে শুকরানা মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার বাদআছর হযরত শাহজালাল রঃ মাজার মসজিদে উক্ত মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। এতে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর যুবলীগ আহবায়ক আলম খান মুক্তি, যুগ্ম আহবায়ক মুশফিক জায়গীরদার, সেলিম আহমদ সেলিম, সাজু ইবনে হান্নান খান, এড. গিয়াস, আনিসুর রহমান তিতাস, ইকবাল হোসেন, ইমামুর রহমান লিটন, ফারুকুল ইসলাম, লাহিন আহমদ, আনোয়ার আলী, আমিনুল ইসলাম সোহেল, হোসেন আহমদ, পারভেজ আহমদ, আমিনুর রহমান পাপলু, মুন্না মিয়া, কামাল আহমদ,দিলোয়ার হোসেন দিলাল, এমদাদ হোসেন ইমু, হাফিজ নুর আলী, বুলবুল চৌ., জাকির আহমদ, আফজল হোসেন, আমিনুর রহমান আমিন, হাবিবুর রহমান চমন, সাকারিয়া হোসেন শাকির, কয়েস আহমদ জনি, ছাত্রলীগ নেতা, মিটু মিয়া, জাবেদ আহমদ,রাসেল আহমদ, শাহ আলম শাওন প্রমুখ। বিজ্ঞপ্তি

সমবন্টন ও সুষ্ঠু ব্যবস্থাপনার
মাধ্যমে কাঙ্খিত উন্নয়ন সম্ভব
                            —– মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের সংসদ সদস্য, প্যানেল স্পীকার, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, সমবন্টন ও সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে জনগণের কাঙ্খিত উন্নয়ন তরান্বিত করা সম্ভব। সিলেট-৩ নির্বাচনী এলাকার প্রতিটি ইউনিয়নের সমস্যা চিহ্নিত করে অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন কাজ সম্পন্ন করতে আমি অঙ্গিকার বদ্ধ। তাই দলীয় নেতাকর্মীদেরকে জনগণের পাশে থেকে কাজ করে যাওয়ার আহবান জানান। তিনি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আমলে দেশে যে উন্নয়ন সাধিত হয়েছে তা জনসম্মুখে তুলে ধরতে আওয়ামীলীগ ও সহযোগিত সংগঠনের নেতকর্মীদের দায়িত্বশীল ভূমিক পালন করতে হবে।
তিনি গত বৃহস্পতিবার বিকেলে ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নের দলীয় নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল বাসিত টুটুলের পরিচালনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মুহিব উদ্দিন বাদল, সাংগঠনিক সম্পাদক মামুন আহমদ নেওয়াজ, আব্দুল হাই খসরু, ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মবরুর রহমান খান, সাধারণ সম্পাদক লোকমান আলী লুসমান, মাইজগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মঈন উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক আব্দুল মালিক শাইস্তা, ঘিলাছড়া আওয়ামীলীগের সভাপতি কমর উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মিসবাহ হোসেন চৌধুরী, উত্তর কুশিয়ারা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম পংকি, সাধারণ সম্পাদক আব্দুল হাই, উত্তর ফেঞ্চুগঞ্জ আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, হাজী খসরু মিয়া, টিপু সুলতান, দিদারুল আলম নিমু, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আলতাউর রহমান রুনু, সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সাবেক সভাপতি সালেহ আহমদ, উপজেলা কৃষকলীগের সভাপতি খলিলুর রহমান খলা, সাধারণ সম্পাদক হাজী আবু মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডিএম ফয়সাল, সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল কয়েছ, জুলহাস আহমদ, পারভেজ আহমদ, ইছন মিয়া, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাশার আহমদ শাহ, যুগ্ম আহবায়ক মাহবুবুল ইসলাম মিশলু, জালাল আহমদ, এমাদ আহম প্রমুখ। বিজ্ঞপ্তি                            

আটক নেতাকর্মীদের
মুক্তি দাবি ছাত্র দলের

আটক নেতাকর্মীদের মুক্তি দাবি জানিয়েছে সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র দলের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার এক বিবৃতিতে নেতৃবৃন্দ গত সোমবার সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পনের পর  সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল নেতা ভুলন কান্তি তালুকদার ও সজীব আহমদকে কারাগারে  প্রেরণের তীব্র নিন্দ ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জেল জুলুম নির্যাতনের মাধ্যমে সরকার তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে চায়। কিন্তু  জনরোষের কবলে পড়ে অবশ্যই একদিন তাদের পতন হবেই হবে। নেতৃবৃন্দ অবিলম্বে কারাগারে আটককৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করেন। 
বিবৃতিদাতারা হলেন, জাতীয়তাবাদী সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল নেতা শাকিব আল হাসান ছানার, ছদরুল ইসলাম লোকমান, সাইদুর রহমান রাজু, সাখাওয়াত হুসেন সুজন, সাদিয়া চৌ:, সৈকত আহমেদ, অপু আহমেদ, আজমল হুসেন অপু, এস এম তাফিম, রাহাত আলম শুভন, রাজন আহমেদ, জুবের আহমদ , এমদাদ এইচ খোকন, টি আই রিমু, রুকন আহমেদ, আহমেদ আল সুমন, ইব্রাহীম তালুকদার প্রমুখ। বিজ্ঞপ্তি 

ছাতক-দোয়ারার গ্রামাঞ্চলের মানুষ বিদ্যূতের
সুবিধা ভোগ করা শুধু সময়ের ব্যাপার
                                        ——সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক
ছাতক প্রতিনিধিঃ
সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতক-দোয়ারার গ্রামাঞ্চলের মানুষ বিদ্যূতের সুবিধা ভোগ করা এখন সময়ের ব্যাপার। পর্যায়ক্রমে ২২টি ইউনিয়নকেই বিদ্যূতের আওতায় আনা হবে। ইতিমধ্যেই ছাতক-দোয়ারার বিভিন্ন গ্রামে অব্যাহত বিদ্যূৎ সংযোগ দেয়ার কাজ চলছে। উন্নয়নে বিশ্বাসী শেখ হাসিনা সরকার নড়বড়ে বিদ্যূৎ ব্যবস্থাকে স্বাভাবিক করে মানুষের দ্বোরগোড়ায় পৌছে দিতে বদ্ধ পরিকর। এ লক্ষে সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। গতকাল শুক্রবার বিকেলে দোলারবাজার ইউনিয়নের  সুতারখালী ও যুগলনগর গ্রামের ৭শ’ ১টি পরিবারের মাঝে পল¬ী বিদ্যূৎ সংযোগ আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মোহাম্মদীয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আ.লীগ নেতা আজমান আলীর সভাপতিত্বে ও আছকির আলী মেম্বারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দোয়ারা উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক, ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুুল, প্রবীন আ.লীগ নেতা লুৎফুর রহমান সরকুম, সুনামগঞ্জ পল¬ী বিদ্যূৎ সমিতির জিএম সুহেল পারভেজ, ডিজিএম আশরাফুল আলম খান, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাষ্টার, বিল¬াল আহমদ, সাবেক চেয়ারম্যান গিয়াস মিয়া, গয়াছ আহমদ, মাদ্রাসা সুপার ওয়েছুর রহমান, শিক্ষক ফজলু মিয়া, দক্ষিন খুরমা আ.লীগের সভাপতি আব্দুল মান্নান। বক্তব্য রাখেন, যুবলীগ নেতা সাহেদুজ্জামান সুপার, কাউছার আহমদ, ফয়জুল ইসলাম ফজল, জেলা ছাত্রলীগ নেতা শাহ মওদুদ আহমদ, ছাতক উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হাজী জয়নাল আবেদীন, ছাত্রলীগ নেতা শিপলু আহমদ, কাওছার আহমদ কায়েছ, মহিবুর রহমান, খছরু আহমদ, মুহিত মিয়া, প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন, ইউনিয়ন আ.লীগের সভাপতি আফতাব উদ্দিন।##
ছাতকে সূরের মুর্ছনায় মাতিয়ে গেলেন
কন্ঠ শিল্পী সাজ্জাদ নূর
ছাতক প্রতিনিধিঃ
ছাতকের হাজারো শ্রোতাকে সূরের মুর্ছনায় মাতিয়ে গেলেন এ যুগের জনপ্রিয় কন্ঠ শিল্পী সাজ্জাদ নূর। প্রয়াত পল¬ীকবি শাহ রমিজ আলীর লেখা বিখ্যাত গানের মধ্যে, ‘রাইয়ের বাসনা ফুরাইতে রে রসবন্ধু, একবার দাড়াও বন্ধু বহু দিনে—, প্রানের আগুন নেভাবো আর কিশে—, বন্ধু বাইর হয়ে চাও রে, দুয়ারে ভিকারী খাড়া–,আমার বন্ধু গুনে গুনধন—সহ ডজন খানেক জনপ্রিয় গ্রান পরিবেশন করে উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করেছেন। এ ছাড়া শিল্পী সৌরভ সোহেল, ক্ষেপা বাউল, আবুল বশর, লাবনী পাল তুলি, মিম, অজিত দাসসহ স্থানীয় শিল্পীরা এ কবির লেখা জনপ্রিয় গান পরিবেশনকরেন। বৃহস্পতিবার রাতে ছাতক উপজেলা অডিটোরিয়ানে রমিজ সন্ধ্যায় তারা সংগীত পরিবেশন করেন। এর আগে সন্ধ্যায় ছাতকের পল¬ীকবি শাহ রমিজ আলীর প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রমিজি শিল্পী গোষ্ঠির উদ্যোগে এক স্মৃতিচারন সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক। রমিজি শিল্পী গোষ্ঠির সভাপতি ইউপি চেয়ারম্যান আফজাল আবেদীন আবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অজিত কুমার দসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অথিথির বক্তব্য দোয়ারা উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক, ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুজিবুর রহমান, ছাতক পৌর সভার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, অধ্যক্ষ মইন উদ্দিন আহমদ, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ, আ.লীগ নেতা সৈয়দ আহমদ, ব্যাংকার আনোয়ার হোসেন রনি। বক্তব্য রাখেন, সুমন কুমার দাস, ইউপি চেয়ারম্যান বিল¬াল আহমদ, আ.লীগ নেতা বাবুল রায়, সাব্বির আহমদ, শিল্পী অসিত দাস ভানু প্রমুখ।##

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

নড়াইলে দুই সাংবাদিকদের লাঞ্ছিত, বিচার দাবি

নড়াইল প্রতিনিধি: নড়াইলে চিকিৎসকদের হাতে দুই সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় নড়াইল প্রেসক্লাব, লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open