সোমবার, মে ১৭, ২০২১ : ১০:২৮ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

পামেলার বিবস্ত্র প্রতিবাদ

সুযোগ পেলে শরীর থেকে কাপড় নামাতে সময় নেন না হলিউড অভিনেত্রী পামেলা আন্ডারসন। উত্তেজন দৃশ্যে অভিনয়ে তো তার জুড়ি মেলা ভার। বিভিন্ন সময় আপত্তিকর দৃশ্যে অভিনয় করে ব্যাপক আলোচনা-সমালোচনায় এসেছেন এ অভিনেত্রী। জনসম্মুখে নগ্ন হয়েও কম বিতর্কের মুখে পড়েননি তিনি। সম্প্রতি আবারও এক অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন মধ্যবয়সী এ তারকা। পানির অপচয় রোধ আন্দোলনের প্রতিকী প্রতিবাদ করতে গিয়ে কাপড় খুলে ক্যামেরার সামনে আসলেন তিনি।

বহুদিন ধরেই বিভিন্ন সামাজিক আন্দোলনের সঙ্গে জড়িত রয়েছেন পামেলা। বিশেষ করে পশু অধিকার বিষয়ে নানা সময়ে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন ৪৭ বছর বয়সী এ অভিনেত্রী। তারই ধারাবাহিকতায় পানি অপচয় রোধের আন্দোলনেও রয়েছে তার সম্পৃক্ততা। আর এই আন্দোলনের একটি প্রতিকী প্রতিবাদ করতে গিয়ে সম্প্রতি পুরোপুরি নগ্ন হয়েছেন পামেলা। তার এই নগ্ন ছবি প্রকাশ পাবার পর তোলপাড় শুরু হয়েছে হলিউডে।

ছবিটিতে দেখা যাচ্ছে ওয়াশরুমে গোসলের সময় ঝরনা থেকে পানি হঠাৎ করেই বন্ধ হয়ে গেছে। আর পামেলা বিষাদময় ভঙ্গিতে একটি টাওয়াল জড়িয়ে দাঁড়িয়ে আছেন। শরীরের উপরের অংশ টাওয়াল দিয়ে ঢাকলেও নীচের অংশ ছিলো পুরোপুরি নগ্ন। ‘পেটা’ নামক একটি সংগঠনের হয়ে কাজ করতে গিয়ে এমন নগ্নভাবে পোজ দিয়েছেন তিনি।

পানির অভাবের ফলে এক সময় নিউ ইয়র্কের মানুষ মানসিক ভারসাম্য হারাতে পারে, এমন যুক্তির পক্ষেই এই ছবিটি প্রকাশ করা হয়েছে। ছবিটি প্রকাশ হবার পর চারদিকে সমালোচনার ঝড় উঠলেও বিষয়টি নিয়ে দারুণ আনন্দিত পামেলা।

এ প্রসঙ্গে তিনি বলেন, মানুষ, পশুপাখি ও উদ্ভিদের জীবনের জন্য পানি অত্যাবশ্যক। পানির অপর নাম জীবন হলেও আমরা এর অপচয় রোধে সচেতন নই। সবাইকে সচেতন করার লক্ষেই এই ছবিটি প্রকাশ করা হয়েছে। এরই মধ্যে অনেক সাড়া পাচ্ছি। সবাই প্রসংশা করছেন। নগ্ন হয়েছি বলে গুটিকয়েক মানুষ যে সমালোচনা করছে না তা কিন্তু নয়। তবে তাতে আমার কিছু যায় আসে না। ভাল কাজের জন্য আমি কাপড় খোলা কেন, সব কিছু করতে পারি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

আয়নাবাজি মুক্তি পাচ্ছে কানাডা-অস্ট্রেলিয়ায়

বিনোদন ডেস্ক ; অমিতাভ রেজা চৌধুরীর আলোচিত চলচ্চিত্র ‘আয়নাবাজি’ বাংলাদেশে মুক্তি পায় গেল ৩০ সেপ্টেম্বর। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open