মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০ : ৮:১৬ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ফখরুলের রিমান্ড নামঞ্জুর, জেলগেটে জিজ্ঞাসাবাদ

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জিজ্ঞাসাবদ করার জন্য তিন মামলায় তদন্ত কর্মকর্তার ৩০ দিনের রিমান্ডের আবেদন নাকচ করে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালতে ওই রিমান্ড শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে বিচারক রিমান্ড আবেদন নাকচ করে প্রয়োজনে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

এদিন তদন্ত কর্মকর্তা পল্টন থানার তিনটি নাশকতার মামলার প্রত্যেকটিতে ১০ দিন করে মোট ৩০ দিনের রিমান্ডের আবেদন করেন।

মির্জা ফখরুলের আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবাহ জানান, পল্টন থানার তিনটি নাশকতার মামলায় আসামির উপস্থিতিতে জামিন আবেদনের শুনানির জন্য গত রোববার একটি পিটিশন দাখিল করা হয়। আদালত শুনানি শেষে বুধবার তার উপস্থিতিতে জামিন আবেদনের শুনানির দিন ঠিক করেন।

উল্লেখ্য, চলতি বছর ৬ জানুয়ারি ফখরুল ইসলাম আলমগীর জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার পর তাকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। গত ৭ জানুয়ারি পল্টন থানার একটি মামলায় তার ১০ দিনের রিমান্ড হলে তা নাকচ হয়। এরপর ২৭ জানুয়ারি একটি মামলায় ৩দিন এবং ৩ ফেব্রুয়ারি একটি মামলায় তার ৫দিনের রিমান্ড মঞ্জুর হয়। সর্বশেষ ৯ ফেব্রুয়ারি অরেক মামলায় তার রিমান্ড আবেদন করা হলে আদালত তা নাকচ করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়ে তাকে জেলহাজতে পাঠান। মূলত এরপর থেকে তাকে বিচারাধীন কোন মামলায় আদালতে হাজির করা হয়নি।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

নির্বাচন ভীতি কাজ করছে বিএনপির

ডেস্ক রিপোর্ট :: বিএনপির মধ্যে নির্বাচন ভীতি কাজ করছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open