শুক্রবার, এপ্রিল ১৬, ২০২১ : ৪:২৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে রবীন্দ্র জয়ন্তী উদযাপন

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. সুশান্ত কুমার দাস বলেছেন, রবীন্দ্রনাথ আমাদের প্রাত্যহিক জীবনের প্রতিটি ভাবাবেগের সাথে জড়িয়ে আছেন। বাঙালীর মন মননে রবীন্দ্র সৃষ্টি সম্ভার অনন্ত অণুপ্রেরনার উৎস। তিনি বলেছেন, রবীন্দ্রনাথের দর্শন, আদর্শ ও চিন্তা আমাদের মনোজগতকে নিত্য আলোকিত করে যাচ্ছে। বাঙালীর সকল সংকট এবং সংগ্রামে রবীন্দ্রনাথ ঠাকুরের রচনা অণুপ্রেরনা জুগিয়েছে। প্রফেসর সুশান্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, রবীন্দ্রনাথের সৃষ্টিকর্ম অধিক পঠনের মাধ্যমে জীবনকে সর্বাঙ্গীনভাবে কল্যাণময় করে গড়ে তুলতে হবে। তিনি রবীন্দ্রনাথের রচনাবলি গভীর মনোযোগের সাথে অধ্যয়নের মাধ্যমে তার অন্তর নিহিত তাৎপর্যকে উপলব্ধি করার জন্য সকলের প্রতি আহবান জানান।

প্রফেসর সুশান্ত বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগ এবং আমেরিকান কর্ণার আয়োজিত বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৪ তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আমেরিকান কর্ণারে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রধান মাহবুব ইবনে সিরাজ। প্রভাষক চৌধুরী সাইমুন আফরোজির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, পরিক্ষা নিয়ন্ত্রক এ.এফ.এম. আমিনুল ইসলাম এবং রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী।

স্বাগত বক্তব্য রাখেন আমেরিকান কর্ণারের পরিচালক মোস্তফা কামাল। অনুষ্ঠানে রবীন্দ্রনাথের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক হুমায়ুন কবির ও ইংরেজী বিভাগের সিনিয়র প্রভাষক স্বাতী রানী দেবনাথ। আলোচনা সভা শেষে আবৃত্তি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন সিলেটের বিশিষ্ট আবৃত্তি শিল্পি জ্যোতি ভট্টচার্য্য, বিশ্ববিদ্যালয়ের বিবিএ এর প্রভাষক অশোক বিজয়, সেকশন অফিসার সুবিনয় আচার্য্য রাজু, শিক্ষার্থী শতাব্দি রায়, কান্তা দাশ, সুপ্রীয়া দেব ও রাজু তালুকদার।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

নড়াইলে দুই সাংবাদিকদের লাঞ্ছিত, বিচার দাবি

নড়াইল প্রতিনিধি: নড়াইলে চিকিৎসকদের হাতে দুই সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় নড়াইল প্রেসক্লাব, লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open