শুক্রবার, মার্চ ৫, ২০২১ : ৯:৫০ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

নেপালে ভূমিকম্প ঘটিয়েছে যুক্তরাষ্ট্র!

সম্প্রতি আঘাত হানা নেপালের ভূমিকম্প প্রাকৃতিকভাবে হয়নি। যুক্তরাষ্ট্র বিশেষ প্রযুক্তি ব্যবহার করে কৃত্রিমভাবে এই কম্পনের সৃষ্টি করেছে বলে দাবি করেছেন কানাডার ব্রিটিশ কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের এক গবেষক।

প্রথম দফায় নেপালে ৭.৯ মাত্রার ভূমিকম্প আঘাত হানার পর নিজের ব্লগ পেজে Pentagon plays military card against China as Washington D.C. struggles for cash শীর্ষক শিরোনামে এক নিবন্ধে তিনি এ দাবি করেন।
এই ভূমিকম্পের জন্য যুক্তরাষ্ট্রের আবিষ্কৃত বিশেষ প্রযুক্তিকে দায়ী করে ব্রিটিশ কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ফেলো বেঞ্জামিন ফালফোর্ড জানান, নেপালে সংঘটিত ভয়াবহ ভূমিকম্প যুক্তরাষ্ট্রের তৈরি।

পেন্টাগনের কয়েকটি সূত্রের বরাত দিয়ে বেঞ্জামিন ফালফোর্ড তার ব্লগে জানিয়েছেন, বিরোধপূর্ণ দক্ষিণ চীন সাগরে চীনের দখলদারিত্বের বিরুদ্ধে বড় ধরনের আন্দোলন চালাচ্ছে পেন্টাগন। এই ভূমিকম্প ঘটানোর মাধ্যমে যুক্তরাষ্ট্র ভারত এবং চীনের বার্তা প্রেরণ করেছে। চীন এবং ভারতকে বোঝাতে চেয়েছে, কেবল পেন্টাগনই চীনদের থেকে ভারতকে বাঁচাতে পারে।
এই ভূমিকম্প ঘটিয়ে দক্ষিণ চীন সাগরের আধিপত্য দখলে চীনাদের যে আগ্রাসী প্রভাব বাড়ছে- তাও ভারত, রাশিয়া, চীন ও জাপানের কাছে স্পষ্ট তুলে ধরতে চেয়েছে পেন্টাগন।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল নেপালে ৭.৯ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এই একদিনের ঘটনায় শুধু নেপালে ৮ হাজারের বেশি মানুষের প্রাণহানি হয়। আহত হয় ২০ হাজারের বেশি। এছাড়া দেশটির অর্থনীতিও ধসে পড়ে। এরপর গত ১৩ মেও ৭.৩ মাত্রার ভূমিকম্প আঘাত হানে দেশটিতে। এ ঘটনায়ও নিহত হয় শত খানেক মানুষ।

তথ্যসূত্র দেখতে ক্লিক করুন- http://benjaminfulford.net/2015/04/28/pentagon-plays-military-card-against-china-as-washington-d-c-struggles-for-cash/

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

চীনে টর্নেডো-শিলাবৃষ্টিতে ৯৮ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে টর্নেডো ও শিলাবৃষ্টির আঘাতে কমপক্ষে ৯৮ জনের মৃত্যু …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open