সোমবার, মে ১৭, ২০২১ : ৯:৪৭ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

বিজিবি’র অভিযানে দেড় কোটি টাকার চোরাই পণ্য আটক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫ ব্যাটালিয়ন ২০১৫ সালের মার্চ এবং এপ্রিল মাসে অভিযান চালিয়ে ১ কোটি ৪০ লক্ষ ৮৬ হাজার ৮৬০ টাকা মূল্যের বিভিন্ন প্রকার চোরাই পণ্যের চালান আটক করে। উদ্ধারকৃত পণ্যের মধ্যে অন্তর্মূখী চোরাচালানের পণ্যের মূল্য ১ কোটি ৩৩ লক্ষ ৮ হাজার ২৯৮ টাকা এবং বহির্মূখী চোরাচালানের পণ্যের মূল্য ৭ লক্ষ ৭৮ হাজার ৮০ টাকা।

বৃহস্পতিবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫ ব্যাটালিয়ন এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটককৃত মাদকের মধ্যে ৮ হাজার ৬৫ বোতল ভারতীয় মদ, ২৫৩ বোতল ফেনসিডিল, ৫৮ লিটার বাংলা মদ, ৮২৪ বোতল বিভিন্ন প্রকার বিয়ার এবং কাঠ, পান, সুপারী, বিড়ি, কসমেটিকস, ইমিটেশন সামগ্রী রয়েছে। এ ছাড়াও স্বর্ণ চোরাচালানী কাজে ব্যবহৃত বাংলাদেশী নগদ ৫,৯৯,৯০০/-টাকাসহ মোঃ মইনুল ইসলাম (৩৮) এবং ভারতীয় ১৯,৮৪০ রুপিসহ শ্রী পুনিল সিং নামে এক ব্যক্তিকে আটক করে গোয়াইনঘাট থানায় সোপর্দ করা হয়।

২০১৫ সালের মার্চ এবং এপ্রিল মাসে ৫ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অভিযান পরিচালনা করে ১৮৬টি চোরাচালান মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের সময় ১ জন বাংলাদেশিকে আটক করে থানায় সোপর্দ, ১ জন ভারতীয় নাগরিককে আটক করে বিজিবি-বিএসএফ কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ভারতে ফেরত দেয়া হয়েছে।

আটককৃত মাদকদ্রব্য স্থানীয় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসে এবং অন্যান্য চোরাচালানী মালামাল সংশ্লিষ্ট কাষ্টম অফিসে জমা করা হয়েছে।

উল্লে¬খ্য, ২ মাসে সিলেট জেলার সীমান্ত এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষা, অবৈধ অনুপ্রবেশ রোধ, মাদকদ্রব্য চোরাচালান, নারী ও শিশু পাচার রোধকল্পে প্রতিপক্ষ বিএসএফ এর সাথে ১৭ টি পতাকা বৈঠক, ৫২টি সৌজন্য সাক্ষাত, ১৭টি যৌথ টহল পরিচালনা এবং সীমান্তবর্তী স্থানীয় জনসাধারনের সাথে মাদকদ্রব্য ও নারী শিশু পাচার, অবৈধভাবে সীমান্ত শুন্য লাইন অতিক্রম ইত্যাদি বিষয়ে জনসচেতনতা মূলক ৩২টি সভা করা হয়েছে । সীমান্ত হত্যা বন্ধে বিজিবি কর্তৃক দিন রাত কার্যকর টহল অব্যাহত রয়েছে

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

সিলেটে আদালতপাড়া থেকে আসামির পলায়ন নিয়ে তোলপাড়

দুই শ’ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার র‌্যাব-৯ এর একটি দল আটক করেছিল তাকে। এরপর থানায় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open