শনিবার, নভেম্বর ২৮, ২০২০ : ৪:৫৭ অপরাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

জৈন্তাপুরে আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে সচিব সুরাইয়া বেগম

সিলেটের জৈন্তাপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যারাক পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্যসচিব সুরাইয়া বেগম। সচিব ব্যারাক পরিদর্শন করে বিভিন্ন সমস্যা সম্পর্কে অবগত হয়ে স্থানীয় প্রশাসনের প্রতি ক্ষুব্ধ হন। এসময় ব্যারাকগুলোতে দ্রুত পানি, রাস্তা, স্যানিটেশন, স্কুল ও বিদ্যুৎ সমস্যা সমাধান এবং আশ্রয়নবাসীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়ার নিদের্শ প্রদান করেন।

শুক্রবার (২২ মে) বিকাল ৫টায় সিলেটের জৈন্তাপুর উপজেলায় ২৬টি ব্যারাক পরির্দশনে আসেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব সুরাইয়া বেগম। এসময় তিনি ২৬০টি পরিবারের বিভিন্ন পর্যায়ের সদস্যদের খোঁজ খবর নেন। বেশিরভাগ পরিবারের সদস্যরা তাদের পানি, রাস্তা, স্যানিটেশন, স্কুল ও বিদ্যুৎ সমস্যা কথা এবং সরকারের ঘোষিত ব্যারাকবাসীর মধ্যে কর্মসংস্থান সৃষ্টির জন্য ঋণ না পাওয়ার বিষয়টি তুলে ধরেন।

সচিব বিষয়গুলো শুনে স্থানীয় প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। পরে সচিব আসামপাড়া আশ্রয়ন প্রকল্পের প্রাথমিক বিদ্যালয়টিকে দ্রুত সময়ের মধ্যে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে উন্নীতকরনের নির্দেশ দেন। এছাড়া আশ্রয়ন প্রকল্পের সমস্যাগুলো দ্রুত সমাধান করার জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন। একইসাথে আশ্রয়নবাসীর কর্মসংস্থানের কি কি প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে আগামী ২ মাসের মধ্যে তার প্রতিবেদন জমাদানের জন্য নির্দেশ দেন।

আশ্রয়ন প্রকল্প পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিলেটের এডিসি জেনারেল সাবেরা আক্তার, আশ্রয়ন প্রকল্পের সহকারী পরিচালক হামিদুল হক, একটি বাড়ী একটি খামার এর অতিরিক্ত সচিব প্রশান্ত কুমার রায়, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ খালেদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শেখ মো. শহিদুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, দৈনিক উত্তরপূর্ব পত্রিকার জৈন্তাপুর ্প্রতিনিধি আবুল হোসেন মো. হানিফ, সবুজ সিলেট পত্রিকার জৈন্তাপুর প্রতিনিধি মো. রেজওয়ান করিম সাব্বির, ইউপি সদস্য মোঃ কবির আহমদ, আশ্রায়ন প্রকল্পের সভাপতি আব্দুল জলিল প্রমুখ।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বিশ্বনাথে ধর্ষণের অভিযোগে ইউপি মেম্বার গ্রেফতার

সিলেটের বিশ্বনাথে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগে উপজেলার দৌলতপুর ইউপির ১নং ওয়ার্ডে মেম্বার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open