রবিবার, নভেম্বর ২৯, ২০২০ : ৪:২০ পূর্বাহ্ন
সদ্যপ্রাপ্ত সংবাদঃ

ভোট গ্রহণে বিশৃঙ্খলা : পুলিশকে অ্যাকশনে যাওয়ার নির্দেশ

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের দ্বিবার্ষিক নির্বাচনে ভোট গ্রহণে চরম বিশৃঙ্খলা দেখা দিয়েছে। মতিঝিলে ফেডারেশন ভবনের সামনে জায়গা দখল নিয়ে প্রার্থীদের সমার্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া- পাল্টা ধাওয়া চলে। প্রার্থীদের প্রচারণার কারণে ভোটকেন্দ্রে ভোটাররা প্রবেশ করতে পারছেন না। 

শনিবার সকাল ১০টার দিকে বিশৃঙ্খলা রোধে পুলিশকে অ্যাকশনে যাওয়ার নির্দেশ দেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ এমপি।

শনিবার সকাল ৯টায় নির্বাচনে ভোট গ্রহণ শুরু হওয়ার ঘণ্টা খানেক পরই এ বিশৃঙ্খলা দেখা দেয়।
ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছেন। মিছিল করছেন প্রার্থীর সমর্থকরা। এমন পরিস্থিতিতে ভোটাররা বিব্রত হচ্ছেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ বলেন, ‘আইন-শৃঙ্খলা স্বাভাবিক করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এরপরেও যদি নিয়ন্ত্রণে না আসে, তাহলে বিশৃঙ্খলাকারীদের প্রার্থিতা বাতিল বলে গণ্য করা হবে।’

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আজ শনিবার। সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে অ্যাসোসিয়েশন ও চেম্বার থেকে ১৬ জন করে মোট ৩২ জন পরিচালক দুই বছরের জন্য নির্বাচিত হবেন। এর বাইরে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে আরো ২০ জন মনোনীত পরিচালকসহ ৫২ জন নিয়ে এফবিসিসিআইয়ের বোর্ড গঠিত হবে।

মোট ২৯টি বুথের মাধ্যমে চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মোট ২ হাজার ১৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। এর মধ্যে ৭৮টি চেম্বার থেকে ৪৩০ জন এবং ৩৫৫টি অ্যাসোসিয়েশন থেকে ১ হাজার ৭৬৩ জন ভোটার রয়েছেন।

তফসিল অনুযায়ী শনিবার পরিচালক নির্বাচনের পর ২৫ মে সভাপতিসহ একজন সিনিয়র সহসভাপতি ও একজন সহসভাপতি পরিচালকদের ভোটে নির্বাচিত হবেন।

এ নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।  প্যানেলগুলো হলো- নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ নেতৃত্বাধীন উন্নয়ন পরিষদ, সৈয়দ মোয়াজ্জেম হোসাইন-ড. কাজী এরতেজা হাসান ও শাফকাত হায়দারের নেতৃত্বে ব্যবসায়ী ঐক্য পরিষদ (অ্যাসোসিয়েশন গ্রুপ) এবং বর্তমান সিনিয়র সহসভাপতি মনোয়ারা হাকিম আলীর নেতৃত্বাধীন স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ (চেম্বার গ্রুপ)।

এছাড়াও নিম্নের সংবাদগুলো দেখতে পারেন...

বেতন স্কেল ১০ গ্রেডে উন্নীতকরণের দাবি প্রধান শিক্ষকদের

ডেস্ক রিপোর্ট :: দ্বিতীয় শ্রেণির গেজেটেড (নন-ক্যাডার) প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় প্রধান শিক্ষকদের প্রবেশ পদে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Open